September 23, 2023, 5:31 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পাইকগাছায় এক সাথে জন্ম নেওয়া জমজ তিন শিশু কন্যার এক জনের মৃত্যু; অর্থ সংকটে চিকিৎসা ব্যহত তেঁতুলিয়ায় মনিকো গুচ্ছগ্রামে গড়ে উঠেছে পারিবারিক পুষ্টি বাগান ঝিনাইদহে চ্যানেল ২৪’র সাংবাদিক সাদ্দামের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ নড়াইলে বিদুত্যের খুটি অপসারন না করায় প্রধানমন্ত্রীর উদ্বোধনের তালিকা থেকে বাদ পড়েছে ‘চাঁচুড়ী সেতু’ তানোর যুবলীগে ফের প্রাণচাঞ্চল্য রাজশাহী জেলা যুবলীগের নেতৃত্বে তৃণমূলের আস্থায় জাহাঙ্গীর পানছড়িতে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র বুক সেলফ বিতরণ মুন্সীগঞ্জে বিএনপির দ্বি- বার্ষিক সম্মেলন বানারীপাড়ায় চুরি ও মাদক বিরোধী সভা অনুষ্ঠিত ময়মনসিংহ সদরের ঘাগড়া ইউনিয়ন জাতীয় পার্টির কর্মীর সম্মেলন অনুষ্ঠিত
পানছড়িতে মাদ্রাসা সীমানা প্রাচীর বন্ধ করা ও ষড়যন্ত্র মূলক মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন করেছে গ্রামবাসী

পানছড়িতে মাদ্রাসা সীমানা প্রাচীর বন্ধ করা ও ষড়যন্ত্র মূলক মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন করেছে গ্রামবাসী

মিথুন সাহা,
খাগড়াছড়ি প্রতিনিধি।

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় পানছড়ি ইসলামিয়া সিনিয়র মাদ্রাসায় জনগণের চলাচলের উপর নির্মিত দেয়াল অপসারণ ও গ্রামবাসীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন করেছে গ্রামবাসী ও অত্র শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থীবৃন্দ।এবং মানববন্ধন পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার বরাবর তারা স্মারকলিপি প্রদান করেন।

বৃহস্পতিবার (১৫ জুন) সকাল ১০টার সময় পানছড়ি ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার গেইটের সামনে সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

স্থানীয় বাসিন্দা আব্দুল কাদের, মোঃ সেলিম হোসেন জানান,আমাদের জন্মের অনেক আগে থেকে এই মাদ্রাসার পেছন দিয়ে এলাকার মানুষজন চলাচল করে আসছে । আমরাও এই রাস্তা দিয়ে জন্মের পর থেকে চলাচল করে আসছি। মাদ্রাসার জমিদাতা এই মাদ্রাসায় জমি দান করার সময় আমাদের এই রাস্তার উপর চলাচলের জন্য অলিখিত ভাবে বলে গেছেন।এটা এলাকাবাসীসহ অনেকে জানেন। মাদ্রাসা কর্তৃপক্ষ আমাদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও ষড়যন্ত্র করছে। আমরা অবিলম্বে মামলা প্রত্যাহার সহ আমাদের রাস্তা চলাচলের দেয়াল অপসারণ করার জন্য দাবী জানাচ্ছি।

ইকবাল হোসেন নামের এক প্রতিবেশী জানান,আমার জন্মের পর থেকে ৯৮/৯৯ এর দিকে মাদ্রাসার রাস্তার পেছন দিয়ে আমরা চলাচল করে আসছি।কিছু স্বার্থান্বেষী ও ষড়যন্ত্রকারীরা তাদের হীন উদ্দেশ্য সফল করার জন্য ২০ পরিবারের রাস্তার চলাচল বন্ধ করে দেই।আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আবুল কাশেম জানান, প্রতিষ্ঠানটি দাখিল পর্যায়ে শুরু হলেও বর্তমানে আলিম শ্রেণীতে উন্নিত করণ সহ অবকাঠামোগত উন্নয়ন হয়েছে। এলাকাবাসীদের যাতায়াতের কথা চিন্তা করে শুরু থেকেই মাদ্রাসার নিজ সীমানা থেকে পূর্বপাশ দিয়ে ৯ ফুট চওড়া রাস্তা রেখেই বাউন্ডারী ওয়াল করা হয়েছে। সেদিক দিয়েই এলাকাবাসী যাতায়াত করেন। কেন্দ্রস্থিত প্রতিষ্ঠান হওয়ায় সরকারী নির্দেশনানুযায়ী সীমানা প্রাচীর আবশ্যক। আংশিক সীমানা প্রাচীর না থাকায় সেদিক দিয়ে এলাকার লোকজন প্রায় সময় যাতায়াত করতো তাতে প্রাতিষ্ঠানিক শৃঙ্খলার ব্যাঘাত ঘটতো। তাই গবর্ণিংবোর্ড এর সিদ্ধান্ত অনুযায়ী সেই অসমাপ্ত আংশিক সীমানা প্রাচীর সরকারী অর্থে নির্মাণ করা হয়। নব নির্মিত সীমানা প্রাচিরটি প্রতিবেশীরা জোর পুর্বক ভেঙ্গে দিয়েছে। তাই প্রতিষ্ঠানের পক্ষ থেকে আইনের আশ্রয় নেওয়া হয়েছে।

পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মো.আব্দুল মোমিন জানান,মাদ্রাসার নিজ সীমানা থেকে আগে থেকেই এলাকাবাসীর চলাচলের জন্য পূর্বপাশে ৮ ফুট রাস্তা দিয়েছে , সেখানে প্রতিষ্ঠানের ভিতর দিয়ে চলাচলের প্রশ্নই আসে না। ইতিপূর্বে মাদ্রাসার পিছনে বসবাসকারী ৪ পরিবার মিলে নানা অপতৎপরতা চালিয়েছে। যার মধ্যে রয়েছে শিক্ষক নুরুল আমিন মজুমদার, সেলিম ও কাদের।তারা এলাকার মহিলা দিয়ে নবনির্মিত দেয়াল ভেঙ্গে ফেলেছে। আমাদের একটা প্রতিষ্ঠান সুরক্ষায় যা করা প্রয়োজন তাই করতে হবে। সরকারী কাজে বাধা ও মাদ্রাসার দেয়াল ভেঙ্গে তারা অপরাধ করেছে।

মানববন্ধনে মোঃ সেলিম হোসেন এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে নুরুল আমিন মজুমদার,জমিদাতা মরহুম শফি আহমেদ এর সন্তান খায়রুল বশর বাবুল,মোঃ ইমরান হোসেনসহ প্রমুখ বক্তব্য রাখে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD