June 24, 2024, 12:32 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলে আ. লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হচ্ছে ঝিনাইদহের সড়কে ভ্রাম্যমাণ আদালত ৭৯ হাজার টাকা জরিমানা শৈলকুপায় ট্রান্সফরমার লাগাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু পাইকগাছার ১০ হাজার কৃষকের মাঝে নারিকেল চারা, বীজ ও রাসায়নিক সার বিতরণ আওয়ামী লীগ দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করেছে…. এমপি রশীদুজ্জামান সলঙ্গায় সরকারি রাস্তা হতে মাটি কাটার অভিযোগ সিরাজগঞ্জে ট্রাকের চাকায় পৃষ্ঠ হয়ে বৃদ্ধের মৃত্যু মোরেলগঞ্জে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে আনন্দ র‍্যালি শাজাহানপুরে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে দোয়া মাহফিল বর্নাঢ্য আয়োজনে আগৈলঝাড়ায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
ফেসবুকে সরকারি দলের নেতাদের ছবির সাথে নগ্ন ছবি, থানায় জিডি

ফেসবুকে সরকারি দলের নেতাদের ছবির সাথে নগ্ন ছবি, থানায় জিডি

মোঃ বাবুল হোসেন পঞ্চগড়ঃ
পঞ্চগড়ে জেলা আওয়ামী লীগ ও যুবলীগ নেতাদের সাথে অচেনা নারীর নগ্ন ছবি জুড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে।
গত শনিবার থেকে কয়েকজন আওয়ামী লীগ ও যুবলীগ নেতার ছবি সাথে নারীর নগ্ন ছবি পোস্ট করা হচ্ছে বলে অভিযোগ করেন তারা। এ ঘটনায় একাধিক আওয়ামী লীগ ও যুবলীগ নেতা পঞ্চগড় সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন। এমন ঘটনায় বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছেন বলে দাবি করেছেন তারা। এমনকি সাধারণ ডায়েরির কপি সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করে তারা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানান। সেই সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তিও দাবি করেন তারা। তবে যে আইডি থেকে এসব নগ্ন ছবি পোস্ট করা হয়েছে সেই আইডিটি বর্তমানে খুঁজে পাওয়া যাচ্ছে না।

আওয়ামী লীগ ও যুবলীগ নেতারা জানান, গত শনিবার থেকে কয়েকজন আওয়ামী লীগ ও যুবলীগ নেতাদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যেম ফেসবুকে একটি চক্র ‘সত্যের সন্ধানে’ নামক একটি আইডি থেকে পোস্ট করে আসছে। পোস্ট করা এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সুপার এডিটের মাধ্যমে অচেনা নারীর নগ্ন ছবি জুড়ে দিয়ে পোস্ট করা হয়। কিছুক্ষণের মধ্যেই তা সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে বিব্রতকর অবস্থায় পড়েন তারা। পরে পঞ্চগড় পৌর আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা শাহনেওয়াজ প্রধান শুভ ও জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আকতারুজ্জামান আকতার গত মঙ্গলবার রাতে ও বুধবার সকালে পঞ্চগড় সদর থানায় আলাদা আলাদা করে সাধারণ ডায়েরি করেন।

জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আকতারুজ্জামান আকতার বলেন, মঙ্গলবার সকালে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক আমাকে ফোন করে জানান যে আমারসহ কয়েকজন আওয়ামী লীগ ও যুবলীগ নেতার ছবির সাথে অচেনা মেয়ের নগ্ন ছবি জুড়ে সত্যের সন্ধানে নামের একটি আইডি থেকে পোস্ট করা হয়েছে। আমাদের সম্মান নষ্ট করার জন্য একটি চক্র সুপার এডিট করে এভাবে সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করছে। ছবিগুলো সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ায় আমরা বিব্রতবোধ করছি। এরই মধ্যে আমরা কয়েকজন থানায় সাধারণ ডায়েরিও করেছি। আমরা চাই এই চক্রটিকে পুলিশ দ্রুত শনাক্ত করে যেন দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করে। আর তা না হলে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটতেই থাকবে।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা শাহনেওয়াজ প্রধান শুভ বলেন, একটি চক্র উদ্দেশ্যমূলকভাবে সুপার এডিট করে একইভাবে আমাদের ছবির সাথে নগ্ন ছবি জুড়ে পোস্ট করছে। আমাদের ধারণা এরা পঞ্চগড়েরই লোক। পুলিশের উচিত গুরুত্বের সাথে এদের দ্রুত শনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা।

সাধারণ ডায়েরির তদন্তকারী কর্মকর্তা ও পঞ্চগড় সদর থানার উপপরিদর্শক (এসআই) শামসুজ্জোহা সরকার বলেন, এ ঘটনায় কয়েকজন আওয়ামী লীগ ও যুবলীগ নেতা থানায় সাধারণ ডায়েরি করেছেন। আমরা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছি। আশা করি শিগগিরই যারা এর সাথে জড়িত তাদের শনাক্ত করে আইনের আওতায় আনা যাবে।

পঞ্চগড় সদর থানার পরিদর্শক (তদন্ত) দুলাল উদ্দীন বলেন, আমি জিডির বিষয়ে আজকে (বুধবার) জেনেছি। ঘটনাটি তদন্তে আমরা কাজ করে যাচ্ছি। দ্রুতই ঘটনার রহস্য বের করতে পারবো বলে আশা করছি।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD