July 27, 2024, 12:41 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পাইকগাছায় ৪ দলীয় নক আউট ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন শীঘ্রই স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে যেতে পারবো আমরা – মোংলায় নৌবাহিনী প্রধান লাখো মুসল্লির জানাজা শেষে ছারছীনা শরীফের পীর সাহেবের দা*ফন সম্পন্ন পানছড়িতে মা মনসা পুঁথি পাঠের আসর জমে উঠেছে গোপাল হাজারীর বাড়িতে কোট বি*রোধীদের উপর হাম*লার প্রতি*বাদে ঝিনাইদহে ছাত্রদলের বিক্ষো*ভ নবাগত গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসারকে ফুলদিয়ে শুভেচ্ছা জানালেন যুবলীগ সভাপতি তানোরে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন নড়াইল শেখ রাসেল ক্রীড়া চক্র পৌর মেয়র আনজুমান আরা সভাপতি নির্বাচিত বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহর নায়বে আমীর হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহর ইন্তে*কাল ধামইরহাটে পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামানের গাছ রোপন
একজন সফল ইউপি সদস্য থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান একরামুল হক

একজন সফল ইউপি সদস্য থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান একরামুল হক

ষ্টাফ রিপোর্টারঃ
ময়মনসিংহ জেলার সদর উপজেলার খাগডহর ইউনিয়নের একজন জনবান্ধব ভারপ্রাপ্ত চেয়ারম্যান একরামুল হক। তিনি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের জনপ্রিয় ইউপি সদস্য থেকে ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে নিযুক্ত হন। একজন জনপ্রতিনিধি হিসেবে তিনি অধিক গুণে গুনান্বিত। ব্যক্তিগত জীবনে সৎ, নির্ভীক, জনদরদী এবং এলাকার গরীব দুঃখী মানুষের বন্ধু হিসেবে পরিচিত। তিনি ৯নং ওয়ার্ডের জনগনের নির্বাচিত একজন সফল মেম্বার। ইউপি সদস্যর পাশাপাশি তিনি একজন সমাজসেবক ও রাজনৈতিক নেতা। যিনি ছাত্রজীবন থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ কে বুকে ধারণ করে আওয়ামীলীগের রাজনিতির মাধ্যমে সংগঠনকে শক্তিশালী করার পাশাপাশি স্থানীয় গণমানুষের বিপদে পাশে থেকে নিজেকে একজন জনবান্ধব নেতা হিসাবে গড়ে তোলেছেন। মোঃ একরামুল হক করোনাকালীন সময়েও নিজস্ব অর্থায়নে ইউনিয়নবাসীর জন্য যে উন্নয়নমুলক কার্যক্রম চালিয়েছেন তা সত্যিই প্রশংসার দাবি রেখে একজন নিঃস্বার্থ মানবতার ফেরিওয়ালা হয়ে দৃষ্টান্ত স্থাপন করে প্রশংসিত হয়েছেন। তার মানবিক কর্মকান্ডের জন্য ৯নং ওয়ার্ড বাসীর হৃদয়ে স্হান করে নেওয়ায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সমস্যা জনিত কারণে পদটি শুন্য হওয়ায় পরিষদের সকল মেম্বাররা তাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে সমর্থন করেন। বর্তমানে তিনি খাগডহর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে জীবনে ইউনিয়মবাসীর উন্নয়নে কি ভুমিকা পালন করেছেন এমন প্রশ্ন করা হলে তিনি জানান, আমি ভারপ্রাপ্ত হিসাবে দায়িত্ব পেয়েছি প্রায় ১বছর হয়েছে। তবে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে ১বছর হলেও অফিসিয়াল স্বাক্ষরের ক্ষমতা পেয়েছি মাত্র ২,মাস পুর্বে। এই সময়ের মাঝে আমাদের সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ হোসাইন ভাই এর দিক নির্দেশনা অনুযায়ী ইউনিয়নে রাস্তাঘাট, কালভার্ট, মক্তব, মসজিদ’র কাজ প্রায় ৬০ ভাগ সম্পন্ন হয়েছে। যাহা সকল উন্নয়মুলক কার্যক্রমের একমাত্র অনুপ্রেরণা যুগিয়েছে উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন ভাই।

তিনি আরো জানান, শুধু তাই নয়, প্রতিটি ওয়ার্ডে স্কুল, মাদ্রাসা, গরীব মেয়ের বিয়ে পর্যন্ত সামাজিক ভাবে অনুদান দিয়ে থাকি। করোনাকালীন সময়ে নিজস্ব অর্থায়নে ত্রান, সাবান, হ্যান্ডস্যানিটাইজার, মাস্ক সহ নগদ টাকা বিভিন্ন পর্যায়ে অনুদান দিয়েছেন।

একরামুল হক আরো বলেন, আমাদের দলীয় হাইকমান্ড যদি আমাকে যোগ্য মনে করেন ও ইউনিয়নবাসীর সমর্থন পাই তাহলে আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার ইচ্ছা রয়েছে।

প্রতিটি ওয়ার্ডের বিভিন্ন পর্যায়ের সাধারণ জনগন জানান, একজন মানবিক, একজন সফল জনপ্রতিনিধি ভারপ্রাপ্ত চেয়ারম্যান একরামুল হক। তিনি একজন জনপ্রিয় ব্যক্তি, ইউনিয়নবাসীর কাছে মানবিক ইউপি চেয়ারম্যার হিসেবে মানুষের হৃদয়ে ঠাঁই করে নিয়েছেন। ইউনিয়নবাসীর হৃদয়ে হাজার হাজার বছর বেঁচে থাকবেন। এমনটাই আশাবাদ ব্যক্ত করেন খাগডহর ইউনিয়নের সর্বস্তরের জনগন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD