July 27, 2024, 4:24 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পাইকগাছায় ৪ দলীয় নক আউট ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন শীঘ্রই স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে যেতে পারবো আমরা – মোংলায় নৌবাহিনী প্রধান লাখো মুসল্লির জানাজা শেষে ছারছীনা শরীফের পীর সাহেবের দা*ফন সম্পন্ন পানছড়িতে মা মনসা পুঁথি পাঠের আসর জমে উঠেছে গোপাল হাজারীর বাড়িতে কোট বি*রোধীদের উপর হাম*লার প্রতি*বাদে ঝিনাইদহে ছাত্রদলের বিক্ষো*ভ নবাগত গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসারকে ফুলদিয়ে শুভেচ্ছা জানালেন যুবলীগ সভাপতি তানোরে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন নড়াইল শেখ রাসেল ক্রীড়া চক্র পৌর মেয়র আনজুমান আরা সভাপতি নির্বাচিত বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহর নায়বে আমীর হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহর ইন্তে*কাল ধামইরহাটে পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামানের গাছ রোপন
অপরাধ নির্মুলে সমাজের প্রত‍্যেকের দায়িত্ব রয়েছে-ময়মনসিংহে ওসি শাহ কামাল আকন্দ

অপরাধ নির্মুলে সমাজের প্রত‍্যেকের দায়িত্ব রয়েছে-ময়মনসিংহে ওসি শাহ কামাল আকন্দ

আরিফ রববানী ময়মনসিংহঃ ইভটিজিং,মাদক, সন্ত্রাস, জঙ্গি, বাল্যবিবাহসহ সকল প্রকার অপরাধ নির্মুলের লক্ষে প্রতিটি পাড়া মহল্লায় ওপেন হাউজডে এবং আইনশৃঙ্খলা বিষয়ক সভার মাধ্যমে সাধারণ মানুষের সাথে মতবিনিময় করে যাচ্ছেন ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ কামাল আকন্দ।

সেই ধারাবাহিকতায় শুক্রবার ( ৬ইং জানুয়ারি) নগরীর আকুয়া উত্তরপাড়া মেম্বার মোড় ময়মনসিংহ আকুয়া উত্তর পাড়া মডেল ডিফেন্স পার্টির উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখে জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি সাধারণ মানুষকে এগিয়ে আসার আহবান জানান।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার শাহীনুর ইসলাম ফকির। তিনি বলেন-অপরাধ নির্মুলে সমাজের প্রত‍্যেকের দায়িত্ব রয়েছে। তাই সমাজ থেকে মাদক, সন্ত্রাস, জঙ্গি,ইভটিজিং, বাল্যবিবাহ সহ বিভিন্ন অপরাধ মোলক কর্মকান্ডকে প্রতিহত করতে পুলিশের পাশাপাশি প্রত্যেক জনগোষ্ঠীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ পিপিএম (বার) বলেন,পুলিশ জনগণের বন্ধু, যেকোন সমস্যায় বিপদে-আপদে পুলিশি সেবা পেতে থানায় কারো কোন হয়রানী হতে হবে না।

৬নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ওসি আরো বলেন
কেউ দালালদের খপ্পরে পড়বেন না,দালালের কাছে না গিয়ে সরাসরি আমার কাছে যাবেন,আমার দরজা সবার জন্য উম্মুক্ত। আমার কাছে যেতে সমস্যা হলে আপনাদের পাশাপাশি নগরীর প্রতিটি ওয়ার্ডে ও উপজেলার প্রতিটি ইউনিয়নে ও নগরীর প্রতিটি ওয়ার্ডে বিট পুলিশিং কার্যালয় রয়েছে,যেখানে প্রতিটি বিটে দায়িত্বপ্রাপ্ত অফিসার নিজ নিজ ওয়ার্ড ও ইউনিয়ন বিট এলাকায় আপনাদের সেবায় ও সুবিধার্থে দায়িত্ব পালন করছেন।

তিনি বলেন- বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে সোচ্চার। একজন মাদকসেবী একটি পরিবারের কান্না। মাদক নির্মুলে সমাজের সকলে এগিয়ে আসতে হবে। একজন মাদকসেবী একটি পরিবার ও একটি সমাজ ও নষ্ট করে দেয়। তাই মাদক ব্যবসায়ীদের কে কোন ভাবেই ছাড় দেওয়া যাবে না। এছাড়া মাদকের সাথে ছাড়া জড়িত তাদের কেউ আইনের আওতায় এনে মাদকমুক্ত সমাজ গড়তে হবে।

ওসি বলেন-সমাজে একজন আরেকজনের সাথে ঝগড়াঝাটি হতেই পারে কিন্তু সমাজের বাকী সবার কর্তব্য হলো ঝগড়াঝাটি মিটমাট করে সমাজে শান্তি ফিরিয়ে আনা। শুধু পুলিশের দিকে তাকিয়ে থাকলে হবেনা সমাজের সবাইকে শান্তির পক্ষে এগিয়ে আসার আহবান জানান ওসি শাহ কামাল আকন্দ। পরে তিনি শীতের তীব্র ঠান্ডা আবহাওয়ায় জনগণকে শীতের তীব্রতা থেকে রক্ষা করতে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজির পক্ষ থেকে শীতবস্ত্র কম্বল বিতরণ করেন।
এসময় রাজনৈতিক, সামাজিক সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ,জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD