April 16, 2024, 8:12 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
মুন্সীগঞ্জে বাংলাদেশ সমাচার মু্ন্সীগঞ্জ প্রতিনিধি ছেলে না ফেরার দেশে চলে গেলেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ২ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সুজানগর উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল ওহাব এর পিতার দাফন সম্পন্ন নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন গোদাগাড়ীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ চড়ক পুঁজা নিয়ে গোলযোগ প্রতিপক্ষের লাঠির আঘাতে যুবক নিহত পাইকগাছায় মটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত ; চালক আহত একজন কিডনি রোগীকে বাঁচানোর জন্য সাহায্যের আবেদন পাইকগাছায় চড়ক পূজা, চৈত্র সংক্রান্তি মেলা ও বৈশাখী উৎসব অনুষ্ঠিত পাইকগাছায় ঈদে বোয়ালিয়া ব্রীজে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়
জনগণকে ফুলের মালা দিয়ে অভিনন্দন জানাচ্ছেন জনতার চেয়ারম্যান কে এই সুমন ভুঁইয়া

জনগণকে ফুলের মালা দিয়ে অভিনন্দন জানাচ্ছেন জনতার চেয়ারম্যান কে এই সুমন ভুঁইয়া

হেলাল শেখঃ ঢাকার আশুলিয়ার ৪নং ইয়ারপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে নবনির্বাচিত জনতার চেয়ারম্যান কে এই শামিম আহম্মেদ সুমন ভুঁইয়া? জনগণকে ফুলের মালা দিয়ে অভিনন্দন জানাচ্ছেন। গরীবের বন্ধু, ত্যাগী নেতা আশুলিয়া থানা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ সুমন ভুঁইয়া একজন অন্যরকম ভালো মানুষ, তিনি বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আর এলাকাবাসী তাকে ফুলের মালা দিতে গেলে তিনি উল্টো ফুলের মালা পড়িয়ে দিচ্ছেন এলাকার নেতা কর্মীসহ জনগণকে, এতে নেতাকর্মী ও ভোটারসহ এলাকাবাসীর মধ্যে এ যেন নতুন এক সিস্টেম চালু করেছেন সুমন ভুঁইয়া, এই ঘটনা ইতিহাসের পাতায় লেখা থাকবে আশুলিয়ায়।
গত বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর ২০২২ইং) সাভার উপজেলার আশুলিয়ার ৪নং ইয়ারপুর ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা মার্কার চেয়ারম্যান পদপ্রার্থী মোল্লা মোশারফ হোসেন মুসা ৮৫৬৮ ভোট পেয়েছেন আর (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে শামীম আহম্মেদ সুমন ভুঁইয়া আনারস মার্কায় (১১৬২০) ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। ৩০৫২ ভোট বেশি পেয়ে সুমন ভুঁইয়া বিজয়ী হওয়ায় ইয়ারপুর ইউনিয়নবাসী ধারাবাহিকভাবে ওয়ার্ডে ওয়ার্ডে পৃথকভাবে সুমন ভুঁইয়ার সাথে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করছেন।
দুঃখের বিষয়ঃ সুমন ভুঁইয়া যাতে চেয়ারম্যান না হতে পারেন সেইজন্য ইয়ারপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডে আরও ৩জন চেয়ারম্যান প্রার্থী হোন কিন্তু বিএনপি’র স্বতন্ত্র- প্রার্থী চশমা মার্কা দেলোয়ার হোসেন সরকার ২৯০৮ ভোট পেয়েছেন, আর সুমন ভুঁইয়ার বিরুদ্ধে ১নং ওয়ার্ডের জামায়াত-স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল ১১৪৫ ভোট, আকবর হোসেন মৃধা স্বতন্ত্র-অটোরিক্সা ৭১৯, বকুল ভুঁইয়া ঘোড়া মার্কা ২৯৮ ভোট পেয়েছে। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ মোঃ আব্দুর রহমান হাত পাখা-৫৮০ ভোট। সুষ্ঠু নির্বাচন উপহার দেয়ায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়েছেন সুমন ভুঁইয়া, সেই সাথে উক্ত নির্বাচনে পুলিশ প্রশাসন ও সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন এই নবনির্বাচিত চেয়ারম্যান শামীম আহাম্মেদ সুমন ভুঁইয়া।
এবার আসি কে এই সুমন ভুঁইয়া? তার পরিচয় কি? উক্ত আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদ এর ৩বার বিপুল ভোটে নির্বাচিত ও বাংলাদেশ সরকার কর্তৃক স্বর্ণ পদকপ্রাপ্ত সুনামধন্য চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভুঁইয়া মাষ্টার সাহেব এর সুযোগ্য সন্তান সুমন ভুঁইয়া, তার বাবা সৈয়দ আহমেদ ভুঁইয়া গত (২৮ অক্টোবর ২০২২ইং) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন, এর কারণে ইয়ারপুর ইউনিয়ন পরিষদটির আসন শুণ্য ঘোষণা করা হয়। এরপর উক্ত ইউনিয়নের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয় গত বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর ২০২২)। ভোট গ্রহণের দিন নির্বাচনী এলাকায় সকল পোশাক কারখানা খোলা ছিলো, তারপরও শ্রমিক ভোটাররা অনেক কষ্ট করে দুপুরে এসে ভোট কেন্দ্রে ভোট দেন সুমন ভুঁইয়ার আনারস মার্কায়, ৩০৫২ ভোট বেশি পেয়ে নৌকা মার্কার মোশারফ হোসেন মুসাকে হারিয়েছেন জনতার চেয়ারম্যান সুমন ভুঁইয়া।
সাভার উপজেলার আশুলিয়ার ৪নং ইয়ারপুর ইউনিয়ন পরিষদ এর তিন তিনবার বিপুল ভোটে নির্বাচিত সাবেক চেয়ারম্যান মরহুম সৈয়দ আহমেদ ভুঁইয়া মাষ্টারের সুযোগ্য সন্তান শামীম আহমেদ সুমন ভুঁইয়া তার বাবার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার জন্য ইয়ারপুর ইউনিয়নের উপ-নির্বাচনে দলীয় টিকিট না পেয়েও স্বতন্ত্র আনারস মার্কা নিয়ে অংশগ্রহণ করেন, আওয়ামী লীগের নৌকা মার্কার মোশারফ হোসেন মুসা’কে বিপুল ভোটে হারিয়ে তিনি জনতার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
আশুলিয়ায় কে এই শামিম আহমেদ সুমন ভুঁইয়া? দেশবাসীকে তার পরিচয় জানা দরকার। আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান শামীম আহাম্মেদ সুমন ভুঁইয়া বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, ছাত্র জীবনে দল বদল করেননি, কিন্তু স্বতন্ত্র আনারস মার্কা চেয়ারম্যান প্রার্থী হওয়ায় তাঁকে আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক পদ থেকে বহিস্কার করা হয়। তিনি সাবেক ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন, ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আশুলিয়া থানা যুবলীগের প্রতিষ্ঠাতা সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন এবং আশুলিয়া থানা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন। সুমন ভুঁইয়া’র বাবা ইয়ারপুর ইউনিয়ন পরিষদ এর সাবেক সুনামধন্য স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভুঁইয়া। বাবার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করবেন বলে জানিয়েছেন সুমন ভুঁইয়া। তিনি সেই সাথে এলাকার সকল ভোটার ও এলাকাবাসী এবং সুমন ভুঁইয়া সমর্থনকারীসহ নির্বাচনে সংশ্লিষ্ট সবাইকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। বিশেষ করে ইয়ারপুর ইউনিয়নের সকল ওয়ার্ডে মিলাদ ও দোয়া মাহফিল করা হচ্ছে। বিভিন্ন শ্রেণি পেশার মানুষের অভিমত-এই জন্যই সুমন ভুঁইয়া সবার থেকে আলাদা। গরীবের বন্ধু মানবতার ফেরিওয়ালা জনতার চেয়ারম্যান সুমন ভুঁইয়াসহ তার পরিবারের সকলের প্রতি শুভকামনা করেন এলাকাবাসী।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD