July 17, 2024, 11:16 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলের মধুমতি নদী থেকে গ*লিত ম*রদেহ উদ্ধার ৬ মিনিটেই মিলছে নির্ভুল জন্ম নিবন্ধন সনদ চারঘাটে গরুর লাম্পি স্কিন ডিজিজ রোগের প্রাদু*র্ভাব বানারীপাড়ায় বিশারকান্দিতে ৫০ বছর ধরে ভাসমান সবজি চাষে সফল চাষীরা আশুলিয়ায় তিতাস গ্যাসের ৫ শতাধিক বাসা বাড়ির অ*বৈধ সংযোগ বিচ্ছিন্ন টুরিস্ট পুলিশ ঢাকা রিজিয়ন এবং টুর অপারেটর এসোসিয়েশন অফ বাংলাদেশ এর মত বিনিময় গোদাগাড়ীতে গবাদিপশুর ল্যাম্পি স্কিন ডিজিজ সম্পর্কে উঠান বৈঠক, মেডিকেল ক্যাম্প পরিচালিত পাইকগাছায় বিপুল পরিমাণ কারেন্ট জাল জ*ব্দ পাইকগাছায় পানিতে ডু*বে শিশুর মৃ*ত্যু জাতীয় নৃত্য প্রতিযোগিতায় ঝালকাঠির মেয়ে সুকন্যার স্বর্ণপদক জয়
নেছারাবাদে ছেলেকে সভাপতি নির্বাচনের জন্য চেয়ারম্যানের বাবার চাপ প্রয়োগের অভিযোগ

নেছারাবাদে ছেলেকে সভাপতি নির্বাচনের জন্য চেয়ারম্যানের বাবার চাপ প্রয়োগের অভিযোগ

Exif_JPEG_420

নেছারাবাদ(পিরোজপুরে)প্রতিনিধি :

নেছারাবাদে রাজবাড়ী ডিগ্রী কলেজে চেয়ারম্যানের ছেলেকে গভনিং বডির সভাপতি নির্বাচনে অধ্যক্ষকে হুমকি-ধামকি দিয়ে ভিসি বরাবর এক তরফা নাম পাঠানোর অভিযোগ পাওয়া গেছে। কলেজের একাধিক শিক্ষক সহ কলেজটির প্রতিষ্ঠাতা ফকির নাসির উদ্দীন এ অভিযোগ করেছেন। তবে কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ বলেছেন, সভাপতি নির্বাচনে দু’তিনটি পক্ষ থাকে। তাই এ নিয়ে কলেজে একটু উত্তেজনা বিরাজ করছিল।

অভিযোগে জানাযায়, কলেজ অফিসে সভাপতি নির্বাচনের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের কাছে নাম পাঠানোর উদ্দেশ্যে সভা আহ্বান করা হয়। সভায় সকল নির্বাচিত সদস্য উপস্থিত হলে সভার কার্যক্রম শুরু হয়। এ সময় গুয়ারেখা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রব সিকদার বহিরাগত দলবলে কলেজে প্রবেশ করে। কলেজে সভাপতি নির্বাচনে নিজের ছেলে পলাশ সিকদার-কে সভাপতি নির্বাচিত করার জন্য অধ্যক্ষকে চাপ প্রয়োগ করেন। এতে কলেজের প্রতিষ্ঠাতা ফকির নাসির উদ্দিন সহ একাধিক সদস্য দ্বিমত পোষন করেন। এতে চেয়ারম্যানের লোকজন নাসির উদ্দীনকে উদ্দেশ্য করে মৌকিক লাঞ্চিত করার চেষ্টা করে। এসময়, পুলিশ খবর পেয়ে কলেজে গিয়ে পরিস্থিতি সামাল দেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক মনোনীত বিদ্যুৎসাহি সদস্য শেখ মহি উদ্দীন অভিযোগ করেন, গুয়ারেখা ইউপি চেয়ারম্যান আব্দুর রব সিকদার তার ছেলে পলাশ সিকাদারকে সভাপতি নির্বাচনের জন্য কলেজ অধ্যক্ষ প্রকাশ্য হুমকি দিয়ে ছেলের নাম লেখিয়ে নিয়েছেন। যা খুবই বিধান বহিভূত।

এবিষয়ে জানার জন্য রাজবাড়ী ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা ফকির নাসির উদ্দিনের কাছে গেলে তিনি অভিযোগ করে বলেন, উপজেলার গুয়ারেখা ইউনিয়নে একক প্রচেষ্টায় তিনি ৪ টি প্রতিষ্ঠান গড়ে তোলেছেন। স্বনামধন্য ওইসব শিক্ষা প্রতিষ্ঠান বর্তমানে দুর্বৃত্তের হাতে জিম্মি হয়ে পড়েছে। লেখা পড়ার দিক থেকে প্রতিষ্ঠান গুলোর সুনাম গোটা উপজেলায় ছড়িয়ে পড়েছিল। সুনাম থাকলেও আজ তা ভুলুন্ঠিত হচ্ছে। কেবল আমাকেই নয় জমি, সামান্য অর্থ আর শ্রম দিয়ে যারা প্রতিষ্ঠানগুলো গড়ে তুলতে সহায়তা করেছেন আজ তারাও বিতাড়িত। অপর দিকে প্রতিষ্ঠান গুলোর প্রতিষ্ঠায় যাদের কোন অবদানই বরং বিরোধিতা ছিল সেইসব লোকজন এখন ঝেকে বসেছে প্রতিষ্ঠান গুলোতে। আর প্রতিটি প্রতিষ্ঠানেই পরিচালনা কমিটি নিয়ে চলছে চরম বিরোধ।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মোর্শেদ আলম বলেন,তেমন কোন ঘটনা ঘটেনি। তবে সামান্য হট্টগোল হয়েছিল। আমি মন্ত্রীর ডিওলেটার মোতাবেক নাম পাঠিয়েদিয়েছি।

এসব অভিযোগ অস্বীকার করে গুয়ারেখা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রব সিকদার বলেন মন্ত্রী ডিওলেটার দিয়েছেন সেটাই কার্যকরি করতে হবে বলে আমি দাবী করেছি। কোন প্রকার হুমকি ধামকির ঘটনা ঘটেনি।

নেছারাবাদ থানার অফিসার ইনচার্জ আবীর মো. হোসেন বলেন, সমস্যার খবর পেয়ে সাথে সাথে পাটিকেলবাড়ী ফাড়ির পুলিশ পাঠিয়েছি। এবং পরবর্তিতে আমি ঘটনাস্থলে গিয়ে কোন সমস্যা দেখতে পাইনি।

আনোয়ার হোসেন
স্বরূপকাঠি উপজেলা প্রতিনিধি।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD