July 27, 2024, 4:27 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পাইকগাছায় ৪ দলীয় নক আউট ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন শীঘ্রই স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে যেতে পারবো আমরা – মোংলায় নৌবাহিনী প্রধান লাখো মুসল্লির জানাজা শেষে ছারছীনা শরীফের পীর সাহেবের দা*ফন সম্পন্ন পানছড়িতে মা মনসা পুঁথি পাঠের আসর জমে উঠেছে গোপাল হাজারীর বাড়িতে কোট বি*রোধীদের উপর হাম*লার প্রতি*বাদে ঝিনাইদহে ছাত্রদলের বিক্ষো*ভ নবাগত গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসারকে ফুলদিয়ে শুভেচ্ছা জানালেন যুবলীগ সভাপতি তানোরে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন নড়াইল শেখ রাসেল ক্রীড়া চক্র পৌর মেয়র আনজুমান আরা সভাপতি নির্বাচিত বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহর নায়বে আমীর হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহর ইন্তে*কাল ধামইরহাটে পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামানের গাছ রোপন
পরানগঞ্জে স্কুল ম্যানেজিং কমিটি গঠনে প্রধান শিক্ষকের অনিয়ম-দূর্নীতির বিচার চেয়ে মানববন্ধন

পরানগঞ্জে স্কুল ম্যানেজিং কমিটি গঠনে প্রধান শিক্ষকের অনিয়ম-দূর্নীতির বিচার চেয়ে মানববন্ধন

স্টাফ রিপোর্টার ঃ ময়মনসিংহ সদর উপজেলা পরানগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে চরম অনিয়ম-দুর্ণীতির অভিযোগ উঠেছে। প্রধান শিক্ষকের এসব অনিয়ম-দূর্নীতির বিরুদ্ধে বিচার চেয়ে ও স্কুল ম্যানেজিং কমিটির ঘোষিত ফলাফল বাতিলের দাবীতে মানববন্ধন করেছে অভিভাবক সহ স্থানীয় বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গরা।
বৃহস্পতিবার (২৯ শে সেপ্টেম্বর)দুপুর ১২ টায় বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচিতে প্রধান শিক্ষকের এসব অনিয়ম-দূর্নীতির বিরুদ্ধে বিচার চেয়ে ও স্কুল ম্যানেজিং কমিটির ঘোষিত ফলাফল বাতিলের দাবীতে মানববন্ধনে অংশ নেয় বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় এলাকাবাসীসহ বিভিন্ন পেশাশ্রেণীর মানুষ। এ সময় প্রধান শিক্ষকের অনিয়ম-দুর্ণীতিসহ বিভিন্ন অপকর্মের বিচার ও লোক দেখানো ম্যানেজিং কমিটি বাতিলের দাবী জানিয়ে বক্তব্য রাখেন পরানগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব শাহজাহান সরকার বাচ্চু,
বোররচর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি ও জেলা মুক্তিযোদ্ধা সম্পাদক মোঃ তফাজ্জল হোসেন,৩ নং ওয়ার্ড সাবেক ইউপি সদস্য মোঃ আব্দুস সোবহান, অভিভাবক সদস্য ও আওয়ামী লীগের নেতা মোঃ আকবর আলী,পরানগঞ্জ বাজার পল্লী চিকিৎসক ডাঃ আরিফ রব্বানী, সাবেক শিক্ষার্থী মোঃ মিরাজ আলী প্রমূখ।

এ সময় বক্তারা বলেন-অবিলম্বে রাতের আধারে বিএনপি,জামায়াত শিবির ও আওয়ামী লীগের বিরোধী শক্তিদের নিয়ে কমিটি ঘোষনা করা হয়েছে। প্রধান শিক্ষক মোঃ খায়রুল আলম টাকার বিনিময়ে বিভিন্ন সময়ে বিভিন্ন কাজ করেছেন। আমাদের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানকে ধ্বংস হতে দিব না।যদি এই কমিটি বাতিল না করা হয় তাহলে কঠিন কর্মসূচি পালন করা হবে। যে কোন বিনিময়ে শিক্ষা প্রতিষ্ঠানকে রক্ষা করা হবে। ম্যানিজিং কমিটি বাতিল ও প্রধান শিক্ষক খায়রুল ইসলামের বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন বক্তারা।

এ ব্যাপারে পরানগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খায়রুল আলম জানান-রেজুলেশন ঠিক রেখে ও যথাযথ নিয়মে কমিটি করা হয়েছে। যে কেউ অভিযোগ করতেই পারে।

তবে পরানগঞ্জ ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আবু হানিফ সরকার বলেন- কমিটির ব্যাপারে কেউ জানে না। আমার এখানে অনেক অভিভাবক সদস্য অভিযোগ করেছেন। ম্যানেজিং কমিটির সভাপতি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান কিন্তু তিনিও এ ব্যাপারে কিছুই জানেন না। এ কমিটি নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময়ে বড় ধরনের ঘটনা ঘটে যেতে পারে। বিষয়টি জরুরি সুরাহা করা দরকার বলেও জানান তিনি।

উল্ল্যেখ্য- গত ১৮সেপ্টেম্বর ভোট গ্রহণের তারিখ ধার্য্য করে পরানগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য প্রতিনিধি পদে ৫জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। তবে নির্বাচনের জন্য মনোনয়ন পত্র সংগ্রহ ও জমাদানের বিষয়াবলী সম্পর্কে কিছুই জানেন না বিদ্যালয়ের কোন অভিভাবক। নির্বাচনের জন্য গত ৩০ শে আগস্ট হইতে ১লা সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন অফিস চলাকালীন সময় পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহ ও জমাদান তারিখ ,৪সেপ্টেম্বর বাছাই, আপিলের শেষ তারিখ ৫সেপ্টেম্বর,৬সেপ্টেম্বর আপিল নিষ্পত্তির শেষ তারিখ, মনোনয়ন পত্র প্রত্যাহার ও বৈধ তালিকা প্রকাশের তারিখ দেওয়া হয় ৭সেপ্টেম্বর এবং ১৮সেপ্টেম্বর ভোট গ্রহণের তারিখ ধার্য্য করা হয়,যা কোন শিক্ষার্থী বা অভিভাবকরা অবগত নয়।অথচ
স্থানীয় বিএনপি নেতা মোঃ গোলাম আব্বাস বাবুল অভিভাবক সদস্য পদে মোঃআবু বকর সিদ্দিক,মোঃ মফিজুল ইসলাম,মোঃ নজরুল ইসলাম সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য মোছাঃ হনুফা খাতুন নামক বিএনপি- জামাত সমর্থিতদের কে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ঘোষণা করা হয়। এতে স্কুলের শিক্ষার্থী,অভিভাবকসহ স্থানীয় জনতা ও বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD