April 13, 2024, 2:40 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পঞ্চগড়ের দেবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহ*ত ৩ পঞ্চগড়ে পরকীয়া প্রেমিকের হাতে গৃহবধূ খু*ন র‌্যাব-১২’র অভিযানে অপহরণকৃত মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার ও ৫ জন আসামি গ্রেফতার বরিশাল বাসীকে পবিত্র ঈদ’র শুভেচ্ছা জানিয়েছেন – আবুল হাসানাত আবদুল্লাহ্ পবিত্র ঈদ-উল-ফিতর এর শুভেচ্ছা জানিয়েছেন- অ্যাডভোকেট জুয়েল দেশবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতর এর শুভেচ্ছা জানিয়েছেন – আক্তার হোসেন মোল্লা বানারীপাড়া উপজেলা বাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন- কিসলু বানারীপাড়া বাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন- মাওলাদ হোসেন সানা নড়াইলে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে চালক নিহ*ত, আহত ১৫ উত্তরা ব্যাংক, মহিশালবাড়ী শাখার সাবেক ম্যানেজার আমিনুল ইসলাম হলেন এজিএম
শ্রমিক নেতা লাঞ্চিত, সড়ক অবরোধ; ক্ষমা চাইলেন আইনজীবী

শ্রমিক নেতা লাঞ্চিত, সড়ক অবরোধ; ক্ষমা চাইলেন আইনজীবী

মোঃ বাবুল হোসেন পঞ্চগড় ,
পঞ্চগড়ে আইনজীবী কর্তৃক শ্রমিক নেতাকে লাঞ্ছিতের ঘটনায় সড়ক অবরোধ করে শ্রমিক ।রোববার (১৮ সেপ্টেম্বর) সকালে আদালত চত্তরে লাঞ্ছিত ঘটনায় দুপুর একটায় সড়ক অবরোধ ও আইনজীবী সমিতি ঘেরা করে।এতে বন্ধ হয়ে গেছে পঞ্চগড় থেকে সব র“টের বাস চলাচল। চরম দূর্ভোগে পড়েন পথচারীরা।

জানা যায়,কয়েকজন আটক শ্রমিকের জামিনের জন্য আদালতে এ্যাডভোকেট আবুল কালাম আজাদ লিটনের কাছে মটর পরিবহণ শ্রমিক ইউনিয়ন ২৬৪ এর সাধারণ সম্পাদক আকবর আলী যায়।এক পর্যায়ে তাদের মাঝে বাক বিতন্ডা শুর“ হয়।এতে আইনজীবি আবুল কালাম আজাদ লিটন শ্রমিক নেতা আকবর আলীকে লাঞ্ছিত করে।পরে তাৎক্ষনিকভাবে বিষয়টি শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়লে আদালতের মূল ফটক ও পঞ্চগড় জেলা শহরে প্রবেশের সড়কগুলো বন্ধ করে শ্রমিকসহ সংগঠনের নেতাকর্মীরা।

এসময় শ্রমিকরা উত্তেজিত হয়ে আদালত চত্তরের আইনজীবীর সমিতি ও সেরেস্তা লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে।পরে আইনজীবী সমিতি ও শ্রমিক সংগঠনের যৌথ আলোচনায় প্রায় তিন ঘন্টা পর বিকাল ৪ টায় অবরোধ প্রত্যাহার করে।

অভিযুক্ত আইনজীবী আবুল কালাম আজাদ লিটন জানান, গতকাল রাতে জুয়া খেলার অপরাধে ট্রাক টার্মিনাল এলাকা থেকে সাতজনকে আটক করে পুলিশ।সেখানে আমার একজন আত্মীয় ছিল। আমি তার জন্য আদালতে জামিনের আবেদন করি কিন্তু শ্রমিক নেতা আমাকে জামিন করতে দিবেনা। এনিয়ে দুপক্ষের হাতাহাতি হয়।

পঞ্চগড়ে আসা তেঁতুলিয়া উপজেলার কয়েকজন যাত্রী সাথে কথা হলে তারা বলেন,শ্রমিক-আইনজীবীর দ্বন্দে আমরা সাধারণ মানুষ হয়রানিতে পড়েছি।দুই তিন ঘন্টা ধরে অপেক্ষা করেছি বাস চলাচল বন্ধ। শ্রমিক সংগঠনের সহ-সভাপতি নুরুজ্জামান জানান,আইনজীবীর সাথে শ্রমিক নেতা লাঞ্চিতের ঘটনায়, ওই আইনজীবী ক্ষমা চেয়েছেন।পরে আমরা অবরোধ প্রত্যাহার করে নেই।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা আব্দুল লতিফ মিঞা জানান,দুই পক্ষে বসে বিষয়টিকে সমাধান করে।পরে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।
পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম জানান, আইনজীবি সমিতিকোর্টের পিপি, শ্রমিক নেতারাসহ আলোচনা করে বিষয়টি সমাধান করা হয়।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD