বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:৫৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
স্বরূপকাঠির সম্ভাবনাময় জাহাজ শিল্প পাইকগাছায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত মানবিক সহায়তা চেক বিতরণ লক্ষ্মীপুরে কৃষকলীগের নবগঠিত জেলা কমিটিকে সংবর্ধনা মুন্সীগঞ্জে ট্রাকচাপায় অটোরিকশার যাত্রী নিহত ১ জেলা পরিষদ সদস্য নির্বাচন,পাথরঘাটায় ২ প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন জয়পুরহাটে ফুটবল খেলার প্রচার- প্রচারনার উদ্ভোধন জন্ম-মৃত্যু নিবন্ধনে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ৩য় স্থান অর্জন করায় ইউএনও’র প্রতি তারাকান্দাবাসী ক্ষেতলালে দুই ইউপি নির্বাচনে নৌকার পার্থীদের নিয়ে আনন্দ মিছিল- শোডাউন জয়পুরহাটে ফুটবল খেলার প্রচার- প্রচারনার উদ্ভোধন মোংলায় ৭ম শ্রেণীর শিশু ধর্ষণ, পাশের একটি চিংড়ি ঘেরের বাসায় ডেকে নিয়ে যায় যুবক
ময়মনসিংহ সদরে মাকসুদার কর্মদক্ষতায় বদলে যাচ্ছে সমাজসেবা অফিসের চিত্র

ময়মনসিংহ সদরে মাকসুদার কর্মদক্ষতায় বদলে যাচ্ছে সমাজসেবা অফিসের চিত্র

ষ্টাফ রিপোর্টারঃ
ময়মনসিংহ সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাকসুদা খাতুন উপজেলায় যোগদানের পর থেকে সরকারী সেবা ও বিভিন্ন কর্মকান্ডের উপজেলা সমাজসেবা আর্তমানবতার সেবায় দৃষ্টান্ত স্থাপন করে ইতিমধ্যে ব্যাপক সুনাম অর্জন করেছেন।সৎ-সাহস ও সদিচ্ছা থাকলে একদিন কঠিন কাজেও সফলতা অর্জন করা সম্ভব। সাম্প্রতিক সময়ে তার কর্মকান্ডে এমন দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। জনগণকে বিভিন্ন ভাতার কার্ড ও বিভিন্ন প্রকার সেবা জনগণের জনকল্যাণে পৌছে দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর ফলে তাদের আস্থা ও নির্ভরতার প্রতিক খুঁজে পেয়েছেন সদরের গরীব অসহায় মানুষেরা।

তিনি সদর উপজেলায় সমাজসেবা কর্মকর্তা হিসেবে সততার সাথে দায়িত্ব পালন করে সদর বাসীর প্রসংশার দাবীদার হয়ে উঠেছেন। ২০১৭ সালে
৩৫তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ননক্যাডার থেকে চাকরিতে যোগ দেন মেধাবী এই নারী অফিসার। গত ২০২১সালের ১৯শে মে তিনি সদর উপজেলা সমাজসেবা অফিসে যোগদান পর থেকে সমাজ সেবা শাখাকে নিজের মত করে ঢেলে সাজিয়েছেন। উদ্যোগ নিয়েছেন দীর্ঘদিনের পুঞ্জীভূত অনিয়ম আর দুর্নীতি দুর করে একটি আধুনিক জনপদ গড়ে তোলার।

তার সততা ও কর্মদক্ষতায় ক্রমানয়ে বদলে যাচ্ছে সমাজ সেবা শাখার প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র। কমেছে জনভোগান্তী আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। তিনি প্রতিটি উন্নয়নের কাজকে বাস্তবায়ন করে এ উপজেলাকে উন্নত আধুনিক হিসেবে গড়ে তুলতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।
উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে তিনি প্রতিটি ভাতা কার্ড স্ব-শরীরে যাচাই-বাছাই করে সকল প্রকার উন্নয়নকে জনবান্ধব পরিবেশ সৃষ্টি করেছেন। তার কার্যালয় সবার জন্য উম্মুক্ত দ্বার হিসেবে পরিণত করেছেন।
তিনি দাপ্তরিক কাজের বাইরে উপজেলার সব প্রান্তে রুটিন কাজের বাইরে কাজ করাসহ দায়িত্বশীলতা, সততা ও মেধা দিয়ে উপজেলার সকল সমস্যা দেখভাল করেন।

ভাতার কাজ নিশ্চিত দেখে অর্থ ছাড়ের বিষয়টি নিশ্চিত করেন তিনি । কথা বলেন সব শ্রেনির মানুষের সাথে এবং শোনেন তাদের দুঃখ কষ্টের কথা। নিয়মিত খোঁজ খবর নেন সমাজের অবহেলিত উন্নয়ন বঞ্চিত মানুষের। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী সকল উন্নয়ন সেবা নিজ তত্ববাবধানে মানসম্মত করতে শ্রম দিয়ে যাচ্ছেন সমাজসেবা অফিসার মাকসুদা খাতুন।
উপজেলার বিভিন্ন ইউনিয়নে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতা উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন মহোদয় এবং ইউএনও মোহাম্মদ শফিকুল ইসলাম মহোদয়ের আন্তরিকতা সমন্বয়ের কারণে উপজেলার মানুষের জন্য সরকারের দেওয়া সবগুলো ভাতা যাচ্ছে প্রয়োজনীয় স্থানে।

উপজেলা সমাজসেবা প্রশংসা করে উপজেলার কয়েকটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ বলেন, এত ভাল নম্র,ভদ্র উপজেলা সমাজসেবা আগে কখনো দেখিনি। তিনি অসহায় এবং গরীব মানুষের প্রকৃত বন্ধু। অন্যায় এবং অসৎ বক্তিদের কখনো প্রশ্রায় দেন না। যার কারনে সাধারন মানুষ সমাজ সেবার উপর আস্থা পেয়েছেন। এক কথায় তিনি একজন সততা ও কর্মদক্ষতার প্রতিক। তিনি একজন সৎ ও পরিশ্রমী মানুষ। যে কারনে তিনি স্বল্প সময়ে উপজেলার সকল মানুষের মাঝে হয়ে উঠেছেন এক অসাধারণ গল্পের মানুষ।

এব্যাপারে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাকসুদা খাতুন বলেন, জনগনকে সেবা দেয়াই আমাদের মূল লক্ষ। আমি চেষ্টা করি সরকার যে দায়িত্বটুকু দিয়েছেন তা সঠিক ভাবে পালন করতে।তিনি আরও বলেন, জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তারা সকলেই যদি নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করি তাহলে অবশ্যই সরকারের সকল কাজই জনগণের কল্যানে আসবে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD