April 21, 2024, 5:41 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলে চিত্রশিল্পীদের হাতে চিত্রকর্মের সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান নড়াইলে পৃথক অভিযানে একাধিক মামলায় দুইজন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার সুজানগরে তীব্র দাবদাহে অগভীর নলকূপে উঠছে না পানি, জনদুর্ভোগ চরমে কালীগঞ্জে ৪০০বোতল ফেনসিডিল, ৪টি  হুইসকিসহ স্বরসতি রাণী,গ্রেফতার কাল‌কি‌নি সা‌হেবরামপু‌রে আল-আযাহার ক্যাডেট মাদ্রাসার শুভ উদ্বোধন ইপিজেড থানা পুলিশের অভিযানে ৫০ লিটার দেশীয় তৈরী চোলাই মদ সহ ০১(এক) মাদক ব্যবসায়ী গ্রেফতার। বরগুনায় এনসিটিএফ এর ত্রৈমাসিক সমন্বয় ও বিদায়ী সভা অনুষ্ঠিত হয় খাগড়াছড়িতে এসএসসি ২০০৭ ও এইচএসসি ২০০৯ এর মিলন মেলা অনুষ্ঠিত বাগেরহাটের মোরেলগঞ্জে অবৈধ অস্ত্রসহ র‌্যাবের হাতে আটক-২ বাবুগঞ্জে আদালতের আদেশকে অমান্য করে পাকা স্হাপনা তৈরি
পূজায় আইনশৃঙ্খলা রক্ষায় কঠোর অবস্থানে কোতোয়ালী মডেল থানা পুলিশ- ওসি শাহ কামাল

পূজায় আইনশৃঙ্খলা রক্ষায় কঠোর অবস্থানে কোতোয়ালী মডেল থানা পুলিশ- ওসি শাহ কামাল

আরিফ রববানী ময়মনসিংহ
ময়মনসিংহ জেলায় শারদীয় দুর্গাপূজার হাওয়া বইছে ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকা সহ সদর উপজেলা জুড়ে। হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব উপলক্ষে সিটি করপোরেশন সহ
মহানহগর ও কোতোয়ালি থানা এলাকায় ৮৩ টি পূজামন্ডপে চলছে প্রতিমা তৈরির কাজ। ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পী ও আয়োজকেরা। আর এ পূজাকে সামনে রেখে আইনশৃঙ্খলা রক্ষায় কোতোয়ালী মডেল থানা পুলিশ দায়িত্বশীল ভূমিকা পালন করছে। এনিয়ে (১৬ সেপ্টেম্বর) শুক্রবার পূজায় আইনশৃঙ্খলা বজায় রাখার স্বার্থে কোতোয়ালি মডেল থানা পুলিশের উদ্যোগে অফিসার ইনচার্জ (ওসি) শাহ কামাল আকন্দ এর সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় মহানগর ও উপজেলা পূজা উদযাপন শাখার নেতৃবৃন্দ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের মহানগর ও থানা এলাকার শাখার নেতৃবৃন্দ, আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিসহ ধর্মীয় নেতৃবৃন্দ স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধনে উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা উদযাপন করা হবে মর্মে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। সভাপতির বক্তব্যে ওসি শাহ কামাল আকন্দ জানান-পূজায় আইনশৃঙ্খলা রক্ষায় কোতোয়ালী মডেল থানা থানা পুলিশ কঠোর অবস্থানে আছে। মন্ডপে মন্ডপে পুলিশ ও আনসার মোতায়েন থাকবে। পুলিশের টহলও জোরদার করা হবে। এতে সকলের সহযোগীতা প্রয়োজন।

সভায় কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ মো : শাহ কামাল আকন্দ পিপি এম (বার) বলেন- সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব আসন্ন দুর্গাপূজা। প্রতিবছরের ন্যায় ময়মনসিংহে নির্বিঘ্নে ও সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে কোতোয়ালী প্রশাসন সবর্দা আন্তরিক ও দৃঢ় সংকল্পবদ্ধ। মাঠপর্যায়ে সকলের সাথে সমন্বয় করে একটি শক্তিশালী সামাজিক সুরক্ষা বলয় তৈরির মধ্য দিয়ে উৎসবমুখরভাবে শারদ উৎসব উদযাপিত হবে মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন। এই বছর প্রতিটি মন্দিরে স্থায়ীভাবে পুলিশ ও আনসার সদস্য নিয়োজিত থাকবে তারপরেও মন্দিরের অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে স্ব স্ব অবস্থান থেকে কোনরুপ প্রতিকূল পরিস্থিতি যেন তৈরি না হয় সে বিষয়ে সর্বদা সজাগ থাকতে হবে। সভায় পুলিশের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করা হয়। অনেকে ময়মনসিংহের পুলিশকে মানবিক পুলিশ আখ্যায়িত করেন। তারা ওসি শাহ কামাল আকন্দের কার্যক্রম এর চিত্র ধরে তুলেন। স্বাধীনতার পর এমন জনবান্ধব পুলিশ তারা পায়নি বলে দাবী করেন। সভায় মহানগর ও কোতোয়ালী মডেল থানা এলাকার পুজা উদযাপন কমিটির কমপক্ষে ত্রিশজন বক্তা বক্তব্য রাখেন।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট রাখাল সরকার। বিশেষ অতিথি ৮ নং ওয়ার্ড কাউন্সিলর ফারুক হাসান, এডভোকেট পীযুস কান্তি সরকার, এডভোকেট তপন দে, উত্তম চক্রবর্তী রকেট, শংকর সাহা, জয় কুমার দে, এডভোকেট বিকাশ রায়, সঞ্জীব সরকার, সুজিত বর্মন, এডভোকেট প্রশান্ত দাস চন্দন, এডভোকেট পবিত্র রঞ্জন রায় প্রমুখ।

থানার অফিসারদের মাঝে বক্তব্য রাখেন- পুলিশ পরিদর্শক তদন্ত ফারুক হোসেন,ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলীসহ অন্যান্য কর্মকর্তাগণ।

ওসি শাহ কামাল আকন্দ বলেন, দুর্গাপূজা সুষ্ঠুভাবে উদযাপনের ক্ষেত্রে ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচিত হয়েছে এমন পুজোয় কমিটির লোকজন সচেতন থাকবেন এবং সমস্যা হলে দায়িত্বরত পুলিশদের সাথে সাথে জানানোর অনুরোধ করেন । বর্তমান সময়ে দুর্গাপূজা শুধু সনাতন ধর্মাবলম্বীদের উৎসব হিসেবে নয় এটি সারাদেশেই বাঙালির প্রাণের উৎসব হিসেবে উদযাপিত হয়। তাই ময়মনসিংহে এই উৎসবকে ঘিরে প্রতি বছরের ন্যায় কঠোর নিরাপত্তা বলয় থাকবে পুলিশের পক্ষ থেকে।
তিনি বলেন, সার্বিক নিরাপত্তার বিবেচনায় সরকারের নির্দেশনা অনুযায়ী এই বছর প্রতিটি মন্দিরকে বাধ্যতামূলক সিসিটিভি ক্যামেরার আওতায় আনতে হবে, যা বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এছাড়াও পূজামন্ডপে আনসার সদস্যের পাশাপাশি গত বছরের ন্যায় অবশ্যই মন্দির কমিটির পক্ষে সার্বক্ষণিক সেচ্ছাসেবী রাখতে হবে যা পুলিশের মাধ্যমে মনিটরিং করা হবে। সভায় মন্দির কমিটির নেতৃবৃন্দদের উদ্দেশ্যে ওসি শাহ কামাল আকন্দ বলেন, অধিকাংশ মন্দিরেই নিরাপত্তা গেট কিংবা সীমানা প্রাচীর নেই পূজোর আগে তা নিরাপত্তার উদ্যোগী হতে হবে। এছাড়াও পূজা কে কেন্দ্র করে মাদকের বিস্তার এবং শহরে সৃষ্ট যানজট নিয়ন্ত্রণেও পুলিশ সুপরিকল্পিতভাবে কাজ করবে বলেও তিনি সকলকে আশস্থ করেন। সভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরে পর্যায়ক্রমে সভায় আসন্ন দুর্গাপূজা কে সামনে রেখে সামাজিক সম্প্রীতি বজায় রেখে সকলে নিজ নিজ অবস্থান থেকে সুষ্ঠুভাবে সকল আয়োজন সম্পন্ন করতে প্রশাসন ও ধর্মীয় নেতৃবৃন্দ ঐক্যবদ্ধভাবে কাজের লক্ষ্যে সন্মিলিত সিদ্ধান্ত নেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD