April 21, 2024, 4:52 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলে চিত্রশিল্পীদের হাতে চিত্রকর্মের সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান নড়াইলে পৃথক অভিযানে একাধিক মামলায় দুইজন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার সুজানগরে তীব্র দাবদাহে অগভীর নলকূপে উঠছে না পানি, জনদুর্ভোগ চরমে কালীগঞ্জে ৪০০বোতল ফেনসিডিল, ৪টি  হুইসকিসহ স্বরসতি রাণী,গ্রেফতার কাল‌কি‌নি সা‌হেবরামপু‌রে আল-আযাহার ক্যাডেট মাদ্রাসার শুভ উদ্বোধন ইপিজেড থানা পুলিশের অভিযানে ৫০ লিটার দেশীয় তৈরী চোলাই মদ সহ ০১(এক) মাদক ব্যবসায়ী গ্রেফতার। বরগুনায় এনসিটিএফ এর ত্রৈমাসিক সমন্বয় ও বিদায়ী সভা অনুষ্ঠিত হয় খাগড়াছড়িতে এসএসসি ২০০৭ ও এইচএসসি ২০০৯ এর মিলন মেলা অনুষ্ঠিত বাগেরহাটের মোরেলগঞ্জে অবৈধ অস্ত্রসহ র‌্যাবের হাতে আটক-২ বাবুগঞ্জে আদালতের আদেশকে অমান্য করে পাকা স্হাপনা তৈরি
ময়মনসিংহ সদরে পিআইও অফিসে কর্মবিরতি ভোগান্তিতে সাধারণ মানুষ

ময়মনসিংহ সদরে পিআইও অফিসে কর্মবিরতি ভোগান্তিতে সাধারণ মানুষ

ষ্টাফ রিপোর্টার
জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে ময়মনসিংহ সদর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে (পিআইও) অফিসে চলছে অর্ধদিবস কর্ম বিরতি। ১৩ সেপ্টেম্বর, ২২ ইং তারিখ সোমবার সকাল থেকে এ কর্মবিরতি শুরু হয়েছে। এতে করে পিআইও অফিসে আসা উপজেলার বিভিন্নপ্রান্তের সেবাভোগী মানুষেরা সেবা নিতে এসে ভোগান্তির শিকার হচ্ছেন।

সরেজমিনে দেখা যায়,বুধবার ১৪সেপ্টেম্বর সকাল ১০টায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিসের কর্মকর্তা-কর্মচারীরা কাজ বন্ধ রেখে কর্মবিরতি পালন করছেন পিআইও মোঃ মনিরুল হক ফারুক রেজাসহ অন্যান্য কর্মকর্তারা অংশ নেন।এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে উক্ত অফিসে সেবা নিতে আসা সাধারণ মানুষ সেবা না পেয়ে ফিরে যাচ্ছেন। অবশ্য সেবা নিতে সমস্যা হলেও পিআইওদের যৌক্তিক দাবীগুলো অবগত হওয়ার পর তারাও এসব দাবীর সাথে সহমত পোষণ করে সরকারের প্রদত্ত সেবাগুলোকে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে প্রস্তাবিত দাবীগুলো বাস্তবায়নের জন্য সরকারের কাছে সুপারিশ জানান।

সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনিরুল হক ফারুক রেজা বলেন, দূর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ কার্যকর হয়েছে প্রায় এক যুগ আগে। অথচ এর আওতায় কর্মরত জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের (পিআইও) জনবলকাঠামো ও নিয়োগবিধি এখনো অনুমোদন হয়নি। পদ দুটির আপগ্রেডেশন প্রস্তাবও পড়ে আছে মন্ত্রনালয়ে। ফলে ডিআরআরও এবং পিআইওরা কাঙ্খিত আর্থিক সুবিধা পাচ্ছেন না। আগামী ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার পর্যন্ত তাদের এ কর্মবিরতি চলবে বলে জানান তিনি । এ কর্মসূচী দেশব্যাপী পালন করা হচ্ছে বলে জানিয়ে তিনি বলেন- ১৫ই বৃহস্পতিবার অর্ধদিবস কর্মবিরতি শেষে দাবী আদায়ের লক্ষে ময়মনসিংহ জেলা প্রশাসকের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD