বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:১২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
গৌরীপুরে আওয়ামী লীগের সভাপতি পদে শক্ত অবস্থানে ভিপি বাবুল

গৌরীপুরে আওয়ামী লীগের সভাপতি পদে শক্ত অবস্থানে ভিপি বাবুল

আরিফ রববানী ময়মনসিংহ।।
ঊনিশ বছর পর ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে উৎসবমুখর উপজেলার রাজনৈতিক অঙ্গন। সড়ক-মহাসড়কে চলছে তোরণের সামনে তোরণ নির্মাণ, ঠাঁই সংকটে দুরত্ব কমছে তোরণের। আর মাত্র ১ দিন বাকী।কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের আগমনকে স্বাগত জানিয়ে দেয়ালে দেয়ালে প্যানা-পোস্টারে শোভাবর্ধন বাড়িয়ে দিয়েছে। সভাপতি পদে প্রায় ২০জন ও সাধারণ সম্পাদক পদে ১২-১৩জন প্রার্থীর নাম শোনা যাচ্ছে। ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে এ উপজেলার সম্মেলন।

দীর্ঘ প্রার্থী তালিকা হলেও পৌরসভা ও ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদকদের নিয়ে সভাপতি পদে প্রার্থী হিসাবে শক্ত অবস্থান তৈরি করেছেন সাবেক ছাত্রলীগ নেতা,ও জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক গোলাম মুস্তফা ভিপি বাবুল। আওয়ামীলীগ বিরোধী দলে থাকাবস্থায় দলীয় কর্মসূচী পালন করতে গিয়ে বিভিন্ন ভাবে নির্যাতনের শিকার হন ভিপি বাবুল। এরমধ্যে ২১আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদ করা সহ দলীয় নির্দেশনা মোতাবেক রাজপথের সকল প্রকার আন্দোলন-সংগ্রামে ছিলো তার ব্যাপক অবদান।

তিনি এবারের সম্মেলনে সভাপতি পদে প্রার্থী হওয়ায় তার পক্ষে ইতোমধ্যে ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার সভাপতি-সম্পাদকের মধ্যে অনেকেই প্রকাশ্যে প্রচার-প্রচারণায় নেমেছেন। আরেকটি সূত্র জানায়, এছাড়াও একাধিক সভাপতি ও সম্পাদকের সাথে ভিপি বাবুল এর রয়েছে নিবিড় সম্পর্ক।

শৈশব আর কৈশোরের দুরন্তপনাতে মুজিবভক্ত হন গোলাম মোস্তফা বাবুল (ভিপি বাবুল)। তিনি বাংলাদেশ কৃষকলীগ ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক হিসাবে ইতোমধ্যে জেলা ও সবকয়টি উপজেলায় কৃষকলীগকে সুসংগঠিত করেছেন। করোনাকালীন দুর্যোগে কৃষকের ধানকাটা কর্মসূচী দেশজুড়ে আলোচিত হয়। এছাড়াও তিনি সামাজিক-সাংস্কৃতিক অসংখ্য সংগঠনের সঙ্গে জড়িত রয়েছেন।তিনি বলেন, ১৯বছর ধরে এ উপজেলার সম্মেলন না হওয়ায় ওয়ার্ড, ইউনিয়নের প্রত্যেকটি শাখার সাংগঠনিক কাঠামো দুর্বল হয়ে পড়েছে, বঙ্গবন্ধু আদর্শে এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালীকরণের জন্য দলকে সুসংগঠিত করতে হবে। আগামী ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে সভাপতি পদে প্রার্থী হয়েছি।
গোলাম মোস্তফা ভিপি বাবুল শ্যামগঞ্জ মহাবিদ্যালয়ে ১৯৯৬সনে ছাত্রলীগ মনোনীত প্যানেল ছাত্র সংসদ নির্বাচনে ভিপি নির্বাচিত হন। পরের বছরই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বাণী সম্বলিত ‘কাল আগস্ট’ নামে ১৫ আগস্টের ভয়াবহতা তুলে ধরে স্মরণিকা প্রকাশ করে ভিপি বাবুল। ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি নির্বাচনে প্রতিহত ও অসহযোগ আন্দোলন করতে গিয়ে নির্যাতনের শিকার হন।২০০২সনে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি, শ্যামগঞ্জ জয় বাংলা সাংস্কৃতিক ঐক্য জোটের আহ্বায়কের দায়িত্ব পালন করেন। রাজনীতির পাশাপাশি তিনি শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির ৩বার সভাপতি, গৌরীপুর উপজেলা কৃষিখাস জমি বন্দোবস্ত কমিটি, বাংলাদেশ চেম্বার অব কমার্স, ঘাতক দালাল নির্মূল কমিটির সদস্যও ছিলেন। নিজ এলাকার মানুষের ধর্মীয় কার্যক্রমের জন্য সাতপাই দক্ষিণপাড়া জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতিরও দায়িত্ব পালন করেন।

তিনি আরো বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদ করতে গিয়েও নির্যাতনের শিকার হয়েছি। এলাকায় মানুষকে উদ্বুদ্ধ করে ১/১১ সরকারের নিপীড়নের বিরুদ্ধে জনমত গঠন ও নির্বাচনের জন্য প্রস্তুতিমূলক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রেখেছি।

তিনি আরো বলেন, কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দের সঙ্গেও নিয়মিত যোগাযোগ করে যাচ্ছি। সম্মেলনে আমি সভাপতি প্রার্থী। এরপরও নেত্রী যাকে যোগ্য মনে করবেন, আমরা তার নেতৃত্বেই দলকে সুসংগঠিত করতে কাজ করে যাবো।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD