April 24, 2024, 7:13 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্ধ,কে কোন প্রতীক পেল তানোরে ময়নার স্মরণকালের সর্ববৃহত শোডাউন গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক সম্রাট ঝাবু গ্রেফতার পাইকগাছায় ৬ কিলোমিটার সড়ক বদলে দিয়েছে লতা ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা তীব্র তাপদাহে স্বরূপকাঠির জন জীবন অতীষ্ট বেড়েছে ডায়রিয়ার প্রকোপ শয্যা সংকটে মেজেতে বসে চিকিৎসা নিচ্ছেন রোগিরা সাভারের রানা প্লাজা ট্রাজেডির সেই ভয়াবহ দিবসটি হাজারো মানুষের মৃত্যুর ইতিহাস হাতীবান্ধায় ইস্তিসকার নামাজ আদায় বৃষ্টির আশায়  ভাবখালী আউলিয়ার বাজারের জলাবদ্ধতা নিরসনে আরসিসি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ী উপজেলায় দুই চেয়ারম্যান এবং দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ
পঞ্চগড় খাদ্যবান্ধব কর্মসূচির উদ্বোধন প্রেস ব্রিফিং

পঞ্চগড় খাদ্যবান্ধব কর্মসূচির উদ্বোধন প্রেস ব্রিফিং

মোঃ বাবুল হোসেন পঞ্চগড় ঃ
পঞ্চগড় জেলার পাঁচ উপজেলা ও তিনটি পৌরসভাসহ ৪৩টি ইউনিয়নের ১ লাখ ২৬ হাজার নিম্ন আয়ের মানুষকে স্বল্পমূলে খাদ্য সামগ্রী প্রদান করা হবে। জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল-আমার দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে। তারঁই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যোগ। আগামী ১সেপ্টেম্বর থেকে ওএমএস, টিসিবি ও খাদ্যবান্ধব কর্মসূচির উদ্বোধন উপলক্ষে বুধবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম এ কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, বুধবার (১সেপ্টেম্বর) থেকেই সরকারি ছুটির দিন ব্যাতীত পাঁচ উপজেলা ও তিনটি পৌরসভায় ১৮ জন ডিলারের মাধ্যমে ৩০ মেট্রিক টন চাল বিতরণ করা হবে। প্রত্যেকে ৩০ টাকা কেজি দরে ৫ কেজি চাল কিনতে পারবেন। এতে প্রতিদিন ৬ হাজার মানুষ এই সুবিধা পাবে। এছাড়া চতুর্থ ধাপে ওএমএসের ডিলারদের মাধ্যমে টিসিবির পণ্য হিসেবে প্রতি কেজি চিনি ৫৫ টাকা, প্রতি লিটার সোয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি মশুর ডাল ৬৫ টাকা দরে কিনতে পারবে। টিসিবির কার্ডধারীরা অগ্রাধিকার ভিত্তিতে দুই দফায় ১০ কেজি চাল কিনতে পারবে। খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় নিবন্ধকৃত ৫১ হাজার ৩ জন নিম্ন আয়ের মানুষ জেলার ৮৮ জন ডিলারের মাধ্যমে ১৫ টাকা কেজি দরে ৩০ কেজি চাল কিনতে পারবে।

জেলা প্রশাসক জানান, জেলায় পর্যাপ্ত চাল মজুদ রয়েছে। প্রত্যেক ডিলারের দোকানে পুলিশ ও আনসার এবং উপজেলা পর্যায়ের একজন কর্মকর্তা মনিটরিংয়ের দায়িত্বে থাকবে। এসব কর্মসূচি ৩০ নভেম্বর পর্যন্ত চলবে।

প্রেস বিফ্রিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, জেলা খাদ্য নিয়ন্ত্রক রেজাউল হক খন্দকারসহ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD