April 13, 2024, 2:17 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পঞ্চগড়ের দেবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহ*ত ৩ পঞ্চগড়ে পরকীয়া প্রেমিকের হাতে গৃহবধূ খু*ন র‌্যাব-১২’র অভিযানে অপহরণকৃত মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার ও ৫ জন আসামি গ্রেফতার বরিশাল বাসীকে পবিত্র ঈদ’র শুভেচ্ছা জানিয়েছেন – আবুল হাসানাত আবদুল্লাহ্ পবিত্র ঈদ-উল-ফিতর এর শুভেচ্ছা জানিয়েছেন- অ্যাডভোকেট জুয়েল দেশবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতর এর শুভেচ্ছা জানিয়েছেন – আক্তার হোসেন মোল্লা বানারীপাড়া উপজেলা বাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন- কিসলু বানারীপাড়া বাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন- মাওলাদ হোসেন সানা নড়াইলে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে চালক নিহ*ত, আহত ১৫ উত্তরা ব্যাংক, মহিশালবাড়ী শাখার সাবেক ম্যানেজার আমিনুল ইসলাম হলেন এজিএম
নওগাঁয় ১৫ আগষ্ট উপলক্ষ্যে বিশাল শোক সমাবেশ উন্নয়নের এই অগ্রগতি অব্যাহত রাখতে শেখ হাসিনার কোন বিকল্প নাই -তথ্যমন্ত্রী

নওগাঁয় ১৫ আগষ্ট উপলক্ষ্যে বিশাল শোক সমাবেশ উন্নয়নের এই অগ্রগতি অব্যাহত রাখতে শেখ হাসিনার কোন বিকল্প নাই -তথ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি ঃ তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারনে বর্তমান সরকারের সময় দেশে অভাবনীয় উন্নয়ন সাধিত হয়েছে। উন্নয়নের এই অগ্রগতি অব্যাহত রাখতে হলে দেশ পরিচালনার ক্ষেত্রে পুনরায় শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামলীগের কোন বিকল্প নাই। কারন বিএনপি ক্ষমতায় আসলে দেশে আবারো সন্ত্রাস, আগুন সন্ত্রাস বোমাহামল্ াআর জঙ্গিবাদের উত্থান ঘটবে। যারা আগুন দিয়ে মানুষ পুড়িয়েছিল, যাদের সময় বিদ্যুৎ আর সারের জন্য মানুষ হত্যা করা হয়েছিল, যারা দূনীতিতে পর পর ৫ বার চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশের মানুষ তাদের আর ক্ষমতায় দেখতে চায়না।

তথ্যমন্ত্রী মঙ্গলবার বিকাল সোয়া ৫টায় নওগাঁ নওযোয়ান ঈদগাহ মাঠে জেলা আওয়ামীলীগ আয়োজিত ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত এক বিশাল শোক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কখা বলেছেন।

নওগাঁ জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি মোঃ আব্দুল মালেকের সভাপতিত্বে আয়োজিত শোক সমাবেশে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি, বাংলাদেশ আওয়ামীলীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ রোকেয়া সুলতানা, নওগাঁ-২ ধামইরহাট-পতœীতল্ াআসনের সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার, নওগাঁ-৫ সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ-৩ মহাদেবপুর-বদলগাছি আসনের সংসদ সদস্য মোঃ ছলিম উদ্দিন তরফদার এবং নওগাঁ-৬ রানীনগর-আত্রাই আসনের সংসদ সদস্য মোঃ আনোয়ার হোসেন হেলাল বক্তব্য রাখেন।

তথ্যমন্ত্রী বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জনগনের ম্যান্ডেট নিয়ে দেশ পরিচালনা করছেন। আজ থেকে ১৩/১৪ বছর আগে দেশের অবস্থা এমন ছিলনা। বর্তমানে দেশের রাস্তাঘাট, স্কুল কলেজ, মসজিদ মাদ্রাসা সব ক্ষেত্রে অভাবনীয় উন্নয়ন পরিলক্ষিত হচ্ছে। এখন মানুষ আর না খেয়ে থাকেনা। আগে ঘরে ঘরে খাদ্যের অভাব ছিল। অনাহারে অর্ধাহারে বাসী পচা ভাত খেয়ে মানুষ জীবন কাটাতো। কিন্তু বর্তমান সরকারের বদৌলতে আজ আর কেউ না খেয়ে থাকেনা। ভিক্ষুকরাও এখন বাসী পচা ভাত খায়না। ভিক্ষুকরা এখন দু’মুঠো চাল কিংবা ২ টাকা বা ৫ টাকা ভিক্ষা নিতে চায়না। কমপক্ষে ১০ টাকা দিলে তারামোটামুটি খুশি হয়। এই পরিনবর্ত কেবলমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শিতার ফসল। দেশের মানুষের জীবন যাত্রার মান অনেক উন্নত হয়েছে।

তিনি আরও বলেন বিএনপি’র সময় বিদ্যুতের খাম্বা রাজনীতির কথা সবার জানা আছে। সে সময় বিদ্যুত আর সারের জন্য মানুষকে হত্যা করা হয়েছিল। বিদ্যুতের বর্তমান উন্নয়নের কথা উল্লেখ করে তিনি বলেন বিএনপি’র সময় মাঝে মাঝে বিদ্যুৎ আসতো। আর এখন মাঝে মাঝে বিদু্যুৎ যায়।

তথ্যমšত্রী বলেন ইউক্রেন যুদ্ধের কারনে সারা পৃথিবীতে কিছুটা বিরুপ প্রভাব পড়েছে। বাংলাদেশেও এর বাইরে নয়। বিশ্বের উন্নত দেশগুলোতেও জ্বালানী বিদ্যুৎ সংকট দেখা দিয়েছে। সেসব দেশেও সরকারীভাবে মানুষকে সাশ্রয়ী করতে নানা পদক্ষেপ গ্রহন করতে হয়েছে। সেসব দেশের মানুষদেরও কষ্ট পেতে হয়েছে। তবে আশার কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সুদুরপ্রসারী নেতৃত্ব দিয়ে ইতিমধ্যে তেল ও জ্বালানীর মূল্য সমন্বয় করার পদক্ষেপ গ্রহণ করেছেন। আর কিছুদিনের মধ্যে এসব সমস্যার সমাধান হবে এবং মানুষের জীবনযাত্রা আবারও স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

তিনি বলেন মানুষের এই সাময়িক কষ্ট দেখে বিএনপি মায়াকান্না দেখাচ্ছে। কিন্তু বিএনপি’র এই মায়াকান্না দেখানোর কোন অধিকার নাই। কারন দেশের মানুষের দুঃখ কষ্ট আওয়ামীলীগের মত আর কেউ বোঝেনা।

তথ্যমন্ত্রী আরও বলেছেন সরকারের উদারতা দেখে বিএনপি যদি আবারো আগুন সন্ত্রাসী চালায়, আবার যদি বোমা হামলা চালায়, নাশকতা করে, মানুষ হত্যার রাজনীতি শুরু করে সেক্ষেত্রে আওয়ামীলীগ বসে থাকবেনা। দেশের সাধারন জনগনকে সাথে নিয়ে তাদের ঐ সন্ত্রাসী কর্মকান্ডের সমুচিত জবাব দিবে। জনগনকে সাথে নিয়েই আমরা ঐসব সন্ত্র্সা এবং আগুন সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবো। সরকারও চুপচাপ বসে থাকবেনা। প্রশাসন শক্ত হাতে তা প্রতিরোধ করবে।

রওশন আরা পারভীন শিলা
নওগাঁ জেলা প্রতিনিধি।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD