April 16, 2024, 7:20 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
মুন্সীগঞ্জে বাংলাদেশ সমাচার মু্ন্সীগঞ্জ প্রতিনিধি ছেলে না ফেরার দেশে চলে গেলেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ২ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সুজানগর উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল ওহাব এর পিতার দাফন সম্পন্ন নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন গোদাগাড়ীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ চড়ক পুঁজা নিয়ে গোলযোগ প্রতিপক্ষের লাঠির আঘাতে যুবক নিহত পাইকগাছায় মটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত ; চালক আহত একজন কিডনি রোগীকে বাঁচানোর জন্য সাহায্যের আবেদন পাইকগাছায় চড়ক পূজা, চৈত্র সংক্রান্তি মেলা ও বৈশাখী উৎসব অনুষ্ঠিত পাইকগাছায় ঈদে বোয়ালিয়া ব্রীজে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়
ঝড় হাওয়া, বৃষ্টিতে গোদাগাড়ীর মোশড়া ইসলামিয়া দাখিল মাদ্রাসাসহ ঘরবাড়ীর ব্যপক ক্ষতি

ঝড় হাওয়া, বৃষ্টিতে গোদাগাড়ীর মোশড়া ইসলামিয়া দাখিল মাদ্রাসাসহ ঘরবাড়ীর ব্যপক ক্ষতি

মোঃ হায়দার আলী, রাজশাহী থেকেঃ রাজশাহীর গোদাগাড়ী উপজেলার প্রবল ঝড় বৃষ্টিতে মোশড়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার টিনের চালা, মাটির ওয়াল পড়ে গেছে। দমকা হাওয়া ভারী বৃষ্টিতে ৩ নং পাকড়ী ইউনিয়ন পরিষদ এলাকার অনেক ঘর বাড়ি ক্ষতি হয়েছে। অধাপাঁকা, সবজিরও ব্যপক ক্ষতি হয়েছে।
গত বৃহস্পতিবার রাত ৯ টার সময় পাকড়ী ইউনিয়নের উপর দিয়ে বয়ে যায় প্রবল ঝড় বৃষ্টি। ফলে ওই এলাকায় মোশড়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার টিনের চাল ঝড়ে উড়িয়ে নিয়ে গেছে। বাতাসের গতি বেগ আস্তে আস্তে বাড়তে থাকয় একপর্যায়ে স্কুলের চাল উড়ে যায়।

জানা গেছে, স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায়
মোশড়া ইসলামিয়া দাখিল মাদ্রাসাটি ২০০০ সালে স্থাপিত হয়ে ২০০৫ সালে পাঠদানের প্রাথমিক অনুমোদন লাভ করে এবং ২০০৮ সালে একাডেমিক স্বীকৃতি পায়। প্রতিষ্ঠানটি এখনো এমপিও ভুক্ত হয় নি।
চারতলা একাডেমিক ভবন বরাদ্ধ পেয়েও জটিলতার করাণে সেটা নির্মান করা সম্ভাব হয় নি।
বর্তমানে মাদ্রাসার শিক্ষার্থী সংখ্যা প্রায় ২৭০ জন।২০০৭ সাল হতে এ শিক্ষা প্রতিষ্ঠান হতে শিক্ষর্থীরা দাখিল পরীক্ষায় অংশ গ্রহন করছে এবং ফলাফল সন্তোষজনক। ২০২২ সালে ১৬ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষা পরীক্ষায় অংশ গ্রহন করবে বালে জানা গেছে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৯ টার দিকে বয়ে যাওয়া ঝড়ে টিন-শেড ঘরের চাল উড়ে গেছে। এতে চারটি শ্রেণিকক্ষ, অফিসকক্ষের টিনের চালা উড়ে যাওয়ায়় পাঠদানের পরিবেশ একেবারে নষ্ট হয়ে যায়। উপজেলা পিআইও আবু বাশির বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে ক্ষয়ক্ষতির পরিমান উল্লেখ করে আমাকে আবেদন দিলে আমি সেটি জেলা প্রশাসক মহোদয়ের নিকট পাঠাবো। তারা কিছু অনুদান পেতে পারেন।

শনিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, মাদ্রাসাটির টিন-শেডের তৈরি ঘরের চালা নেই। টিনের চালা ও বেড়ার অংশ পাশের ফাঁকা জায়গায় পড়ে় আছে। ফলে কোনভাবে শ্রেণী কার্যক্রম চালু রাখা সম্ভাব নয় বলে এলাকাবাসি জানান।

মোঃ হায়দার আলী
রাজশাহী।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD