মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:১১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
দুর্গাপূজার অন্তর্নিহিত বাণী অনুধাবনের আহ্বান জানিয়ে পিডিএম ফাউন্ডেশনের চেয়ারম্যান’র শুভেচ্ছা দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে, মানুষের কল্যাণে কাজ করতে সাংবাদিকদের প্রতি ওসি কামালের আহবান তারাকান্দা নির্মিত বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেছেন ইউএনও আগৈলঝাড়ায় ভাসমান কৃষি প্রযুক্তির উপর প্রশিক্ষণ ও মাঠ দিবস উদযাপিত গৌরনদীতে উপজেলা ও পুলিশ প্রশাসনের উদ্যোগে দুর্গোৎসব উপলক্ষে আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত বিনামূল্যে চিকিৎসাসেবা পেলেন ৩ সহস্রাধিক চক্ষু রোগী জয়পুরহাটে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ একজন আটক জয়পুরহাট জেলা পরিষদ নির্বাচন”৩ জনের মনোনয়ন প্রত্যাহার,ভোটযুদ্ধে আ”লীগ-জাসদ রাজশাহীর তানোরে নকল কীটনাশক জব্দ করে পুড়িয়ে দেওয়া হল কার্টুন রাজশাহীতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাবেক ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান আ.লীগ থেকে বহিষ্কার
জনতার দোরগোড়ায় পুলিশি সেবা,ময়মনসিংহে ওসি কামালের সফলতার ১বছরে খুশী সেবা গ্রহীতারা

জনতার দোরগোড়ায় পুলিশি সেবা,ময়মনসিংহে ওসি কামালের সফলতার ১বছরে খুশী সেবা গ্রহীতারা

আরিফ রববানী,ময়মনসিংহ।।
আন্তরিকতা, কঠোর পরিশ্রম ও চৌকসতার সাথে ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানা এলাকায় পুলিশি সেবার মান বৃদ্ধির মাধ্যমে সাধারন মানুষের জান মালের নিরাপত্ত্বায় সফলতায় ১বছর পার করেছেন কেতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ। অক্লান্ত শ্রম আর মেধায় কোতোয়ালি মডেল থানা এলাকার আওতাভুক্ত সদর উপজেলাকে প্রায় মাদক শূন্য উপজেলা হিসেবে গড়তে সক্ষম হয়েছেন তিনি। এর আগে তিনি ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখাসহ একাধিক থানায় অফিসার ইনচার্জ হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করে বহুবার শ্রেষ্ঠত্বের পুরস্কার পেয়েছেন।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার ডিবি’র আলোচিত ওসি শাহ্ কামাল আকন্দ গত ২০২১ সালের ১৯শে আগষ্ট বৃহস্পতিবার জেলা গোয়েন্দা (ডিবি) থেকে বিদায় নিয়ে বিকেলেই কোতোয়ালী মডেল থানায় ওসি হিসেবে যোগদান করেছেন। এর আগে গত ৩ বছর তিনি ডিবি’র ওসি হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করে ৬১ কোটি টাকার মাদক উদ্ধার ছাড়াও ৪৪ টি ক্লুলেস মার্ডার কেসের রহস্য উন্মোচন করে ময়মনসিংহ জেলাব্যাপী আলোচনার স্থান দখল করেন।

ওসি হিসেবে শাহ্ কামাল আকন্দ জেলা গোয়েন্দা শাখায় দায়িত্বে থেকে যে সুনাম ও দক্ষতা দেখিয়েছেন, তাতে ময়মনসিংহবাসীর প্রত্যাশা ছিল তাকে যেন কোতোয়ালী মডেল থানায় ওসি হিসেবে নিয়োগ দেয়া হয়। অবশেষে কোতুয়ালী মডেল থানায় শাহ কামাল আকন্দের নিয়োগে সকল জল্পনা কল্পনার অবসান হয়েছে।কোতোয়ালি মডেল থানাতেও গত ১বছর দায়িত্ব পালনে ব্যাপক সুনাম অর্জনের পাশাপাশি বিভিন্ন মামলার রহস্য উদঘাটনে সফলতাও দেখিয়েছেন।

কোতোয়ালি মডেল থানায় গত ১৯-০৮-২০২১ ইং তারিখে দায়িত্ব নেওয়ার পর থেকে নিয়ে তিনি পুলিশি সেবার মান কে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে থানার সকল পুলিশ কর্মকর্তাদের দিকনির্দেশনা দেন। থানার সকল অফিসারকে পুলিশ জনগণের বন্ধু, তাই বন্ধুর মত জনগণের পাশে থেকে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করারও আহবান জানান তিনি।

নবাগত ওসি শাহ কামাল আকন্দ- গত ০১বৎসর কোতোয়ালি মডেল থানায় দায়িত্বে থাকা অবস্থায় থানার আওতাধীন ময়মনসিংহ সিটি করপোরেশন ও ১১ টি ইউনিয়নে অসংখ্য চাঞ্চল্যকর ও দুর্ধর্ষ চুরি, ডাকাতি, মাদক, ছিনতাই, হত্যা-গুম, চোরাচালান সহ লোমহর্ষক অপরাধের তাৎক্ষণিক তথ্য উদঘাটন ও অপরাধ নিয়ন্ত্রণে ময়মনসিংহ রেঞ্জ পুলিশ এ সফল পুলিশ কর্মকর্তা হিসেবে সকলের পরিচিত ও সমাদৃত। দায়িত্ব পালনে অভাবনীয় সফলতা ও শ্রেষ্ঠত্বের স্বীকৃতি স্বরূপ রেঞ্জ পুলিশ হতে একের পর এক লাগাতার পুরস্কৃত হন তিনি।

কোতোয়ালী মডেল থানায় যোগদানের পর থেকেই তিনি চৌকসভাবে নিজস্ব বুদ্ধিমতা দিয়ে অপরাধীকে আইনের আওতায় এনেছেন। ময়মনসিংহের পুলিশ সুপারের নির্দেশনায় মাদকের বিরুদ্ধে জিরো টর্লারেন্সের লক্ষ্যমাত্রা নিয়ে সদর থানায় কাজ শুরু করেন।আন্তরিকতা, কঠোর পরিশ্রম ও চৌকসতার জন্য তিনি সদর উপজেলাকে প্রায় মাদক শূন্য উপজেলা হিসেবে গড়তে সক্ষম হয়েছেন।আইনশৃঙ্খলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় বহুবার পুলিশের মাসিক কল্যাণ সভায় জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ।

এদিকে কোতোয়ালী মডেল থানায় ওসি হিসেবে দায়িত্ব নেওয়ার পর ময়মনসিংহের অপরাধী দমনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন। এছাড়াও আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, অপরাধীকে আটক, জনগনকে করোনা সচেতনতামূলক কর্মকান্ডসহ বহুবিধ পদক্ষেপগুলো সফলতার সাথে পালন করার গৌরব অর্জন করেন তিনি। ওসি কামাল কোতোয়ালি মডেল থানায় যোগদানের পর থেকে যে কোন ঘটনার নিখুত তদন্ত করে মামলা দায়ের করায় অনেকেই মিথ্যা মামলা থেকেও রেহাই পেয়েছেন, আবার দীর্ঘদিনের ঝুলে থাকা মামলাগুলো নিষ্পত্তির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ায় মানুষের মাঝে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করতে সক্ষম হয়েছেন। ওসি শাহ কামাল আকন্দ আগামী দিনেও যথাযথ দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করেন।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD