June 3, 2023, 8:54 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
শহীদ জিয়ার আদর্শে’র সৈনিকরা কখনো হামলা-মামলা নির্যাতনকে ভয় করে না – ইদ্রিস মিয়া পাইকগাছায় এমপি বাবুর মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে ৩৯ টি ল্যাপটপ ও বিপুল পরিমাণ চোরাই মালামাল উদ্ধারের স্বীকৃতিস্বরূপ আইজিপি অর্থ পুরস্কার থমকে আছে ভবনের কাজ, শ্রেণিকক্ষ সঙ্কটে পাঠদান ব্যাহত নড়াইলে গ্রাম পুলিশকে হত্যা মূল আসামিসহ গ্রেফতার ২ লোহাগড়ায় বিএমএসএস’র মানববন্ধনে হামলার চেষ্টা গোদাগাড়ীর রাজাবাড়ীতে দিনের বেলায় বালি ভর্তি ট্রাক বন্ধের দাবীতে মানববন্ধন হরিণাকুন্ডুতে কিশোরীকে সঙ্গবদ্ধ ধর্ষণের অভিযোগে তিন যুবক গ্রেপ্তার মহেশপুরে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির মৃত্যু , জানাযা সম্পন্ন,এমপি চঞ্চল’সহ বিভিন্ন মহলের শোক কেশরহাট বণিক সমিতি নির্বাচন ইমেজ সঙ্কটে সাবের এগিয়ে বাবুল
পটিয়ার ছনহরায় শিক্ষা প্রতিষ্টানের নির্মান কাজে ভাংচুর ও দশ লাখ টাকা চাঁদার মামলায় কারাগারে ৪

পটিয়ার ছনহরায় শিক্ষা প্রতিষ্টানের নির্মান কাজে ভাংচুর ও দশ লাখ টাকা চাঁদার মামলায় কারাগারে ৪

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
পটিয়ায় শিক্ষা প্রতিষ্টানের ভবন নির্মানে বাধা দেয়ার মামলায় ৪ আসামীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার দুপুরে পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের বিচারক বিশ্বেস্বর সিংহের আদালতে ৪ আসামি জামিন চাইতে গেলে আদালত তাদের জামিন না মন্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে পাঠানো আসামীরা হলেন, জসিম উদ্দিন (৪২), আবদুর রাজ্জাক (৩৫), আবদুল মালেক (৪৮) ও আবদুল ছোবহান (৩৮)।
জানা যায়, উপজেলার ছনহরা ইউনিয়ন এলাকায় হযরত ছিকন খলিফা ছিদ্দিক আহমদ দাখিল মাদ্রাসার নতুন ভবন নির্মান কাজের জন্য সাড়ে তিন কোটি টাকা বরাদ্দ দেন চট্টগ্রাম শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

নির্মান কাজের উদ্ধোধন করছিলেন স্হানীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি। বর্তমানে ২৫ শতাংশ কাজ শেষ হয় হয়েছে।

মামলার আসামীরা মাদ্রাসা ভবন নির্মানের জায়গায় দশ লক্ষ টাকা চাঁদা দাবী এবং কাজে বাধা দেন। গত বছরের ৩ নভেম্বর বিকেলে একদল সশস্ত্র সন্ত্রাসীদের নিয়ে। এসময় সন্ত্রাসীরা নির্মানাধীন ভবনে ভাঙচুর চালায় ও মাদ্রাসার সহকারী মাওলানা নুরুল আবছার (৫০) ও পিয়ন নুরুল আবছার (৩০) কে মারধর করেন।

এ ঘটনায় মাদ্রাসা সুপার মাওলানা কাজী হাফেজ আহমদ বাদি হয়ে পটিয়া সিনিয়র জুডিশিয়াল আদালতে ফৌজদারি অভিযোগ করেন ২০২১ সালের ৭ নভেম্বর। মামলায় ৪ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করা হয়।

পরবর্তীতে মামলাটি অধিকতর তদন্তের জন্য দায়িত্ব পান পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশ (পিবিআই)। তারা মামলার তদন্তে সাক্ষ্য প্রমানে ঘটনার পারিপার্শ্বিকতায় আসামীদের অপরাধের প্রমান পেয়েছেন বলে তদন্ত রির্পোট দেন পিবিআই।

সেই থেকেই আসামীরা দীর্ঘ দিন পলাতক ছিলেন। বুধবার দুপুরে পটিয়া সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক বিশ্বেস্বর সিংহের আদালতে জামিন চাইতে গেলে আদালত তাদের জামিন না মন্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বলে নিশ্চিত করেছেন বাদি পক্ষের আইনজীবী এড. নুর মিয়া।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD