April 13, 2024, 4:13 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পঞ্চগড়ের দেবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহ*ত ৩ পঞ্চগড়ে পরকীয়া প্রেমিকের হাতে গৃহবধূ খু*ন র‌্যাব-১২’র অভিযানে অপহরণকৃত মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার ও ৫ জন আসামি গ্রেফতার বরিশাল বাসীকে পবিত্র ঈদ’র শুভেচ্ছা জানিয়েছেন – আবুল হাসানাত আবদুল্লাহ্ পবিত্র ঈদ-উল-ফিতর এর শুভেচ্ছা জানিয়েছেন- অ্যাডভোকেট জুয়েল দেশবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতর এর শুভেচ্ছা জানিয়েছেন – আক্তার হোসেন মোল্লা বানারীপাড়া উপজেলা বাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন- কিসলু বানারীপাড়া বাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন- মাওলাদ হোসেন সানা নড়াইলে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে চালক নিহ*ত, আহত ১৫ উত্তরা ব্যাংক, মহিশালবাড়ী শাখার সাবেক ম্যানেজার আমিনুল ইসলাম হলেন এজিএম
তারাগঞ্জে অবৈধ শিশুখাদ্য কারখানায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

তারাগঞ্জে অবৈধ শিশুখাদ্য কারখানায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

খলিলুর রহমান খলিলুর রহমান খলিল, নিজস্ব প্রতিনিধিঃ

তারাগঞ্জ উপজেলার বাজার ও পুরাতন চৌপথি এলাকার ডাঙ্গাপাড়ায় অবস্থিত অস্বাস্থ্যকর পরিবেশে শিশুদের খাদ্য আইসলোলি , তেতুল চাটনি, রোবট আইসবার, চমক সেভেন আপ ড্রিংকস, হাই স্পিড ড্রিংকস,লিচি ড্রিংকস , রয়াল টাইগার ড্রিংকস, ম্যাংগো ড্রিংকস উৎপাদনকারী বিএসটিআই ও পরিবেশের অনুমোদনবিহীন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদাল।

বুধবার দুপুরে পরিচালিত এ অভিযানে প্রতিষ্ঠানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, অখাদ্য রং ও মিথ্যা তথ্যবিশিষ্ট প্যাকেটজাত খাদ্য পাওয়া যায়। এছাড়া কোন ধরণের নিবন্ধন রয়েছে কি না তা যাচাই করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইলোরা ইয়াসমিন ।

এ সময় তিনি নিবন্ধন না থাকায়, মিথ্যা তথ্য খাদ্যের প্যাকেটের গায়ে প্রচারের জন্য , বিএসটিআই অনুমোদন না থাকায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে শিশুদের খাদ্য উৎপাদনের জন্য খলিলুর রহমানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধরা মোতাবেক ১০ হাজার টাকা অর্থদণ্ড দেয় মোবাইল কোর্টের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। জরিমানার অর্থ তাৎক্ষণিকভাবে আদায় করা হয়। অভিযানকালে উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর সহযোগিতা করেন এবং পুলিশের একটি টিম সাথে ছিলেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইলোরা ইয়াসমিন জানান, ভেজাল পণ্য বিক্রি ও উৎপাদনকারী প্রতিষ্ঠানের ব্যাপারে যথারীতি অভিযান অব্যহত আছে। ভেজাল ও অনুমোদনহীন খাবারের ফ্যাক্টরী বা কারখানার সত্যতা মিললে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে প্রশাসন বদ্ধপরিকর।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD