February 28, 2024, 7:33 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
আধুনিক সমৃদ্ধ ওয়ার্ড গড়ার স্বপ্ন দেখেন কাউন্সিলর প্রার্থী ইফতু রংপুর মহানগরীতে বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযান পরিচালনায় ১টি প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা পাইকগাছার দুর্নীতির মাধ্যমে লক্ষ লক্ষ টাকা আত্নসাতের ঘটনায় ইউপি সদস্যের বিরুদ্ধে ইউএনও”র কাছে অভিয়োগ আর এম পি ওয়েলফেয়ার সোসাইটির পাইকগাছা শাখার বার্ষিক সম্মেলন ও বনভোজন অনুষ্ঠিত তেঁতুলিয়ায় আশ্রয়ণ প্রকল্পে পারিবারিক পুষ্টি বাগানের উঠান বৈঠক র‌্যাব-১২’র অভিযানে ৫২ কেজি গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ট্রাক জব্দ নড়াইলে থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ গাঁজাসহ গ্রেফতার ১ ঝিনাইদহে ট্রেনের ধাক্কায় এক স্কুলছাত্র নিহত সকল প্রকার অপরাধ প্রবনতা কমাতে গ্রাম পুলিশদের যথাযথ দায়িত্ব পালন করতে হবে; ইউএনও মুহাম্মদ আল-আমিন পাইকগাছায় প্রতিবন্ধী ধর্ষণের ঘটনায় থানায় মামলা ; আটক- ১
২০০৫ সালে সিরিজ বোমা হামলার প্রতিবাদে লক্ষ্মীপুরে আ.লীগের বিক্ষোভ মিছিল

২০০৫ সালে সিরিজ বোমা হামলার প্রতিবাদে লক্ষ্মীপুরে আ.লীগের বিক্ষোভ মিছিল

নাজিম উদ্দীন রানাঃলক্ষ্মীপুর
২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পালন করেছে লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগ ও অঙ্গ- সংগঠন গুলো। বুধবার (১৭ আগস্ট) বিকেলে শহরের বিভিন্ন এলাকা থেকে ছোট ছোট মিছিল নিয়ে লিল্লাহ মসজিদ প্রাঙ্গনে একত্রিত হতে থাকে আওয়ামীলীগ এবং অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা পরে সেখান থেকে জেলা আওয়ামীলীগের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় কালো পতাকা প্রদর্শন করা হয়। পরে শহরের দক্ষিণ তেমুনীতে সংক্ষিপ্ত সমাবেশ করে নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিল ও কালো পতাকা প্রদর্শন শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারন সম্পাদক এড. নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও পৌর মেয়র মোজাম্মে হায়দার মাসুম ভুঁইয়া,জেলা আঃলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট রাসেল মাহমুদ মান্না থানা আওয়ামীলীগ সভাপতি কবির পাটোয়ারী, সাধারন সম্পাদক সৈয়দ সাইফুল হাসান পলাশ,পৌর আওয়ামীলীগ সভাপতি সৈয়দ আহম্মদ পাটোয়ারী, সাধারন সম্পাদক এড, জহির উদ্দিন বাবর, সাবেক জেলা যুবলীগের আহব্বায়ক,এ কে এম সালাহ্ উদ্দিন টিপু, ১ম যুগ্ন -আহব্বায়ক শেখ জামাল রিপন,জেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম রকি, সাধারন সম্পাদক শাহাদাত হোসেন ভূঁইয়া প্রমূখ।

বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ জঙ্গিবাদ মুক্ত হয়েছে। বিএনপি-জামায়াত জোট সরকার এ দেশকে জঙ্গিবাদের দেশ বানিয়েছিল। তারা ২০০৫ সালে সারাদেশে একযোগে বোমা হামলা চালিয়ে প্রমাণ করেছে তারা এদেশের ভালো চায় না। ১৯৭৫ সালের ১৫ আগস্ট যারা জাতির পিতা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল তাদের দোসর বিএনপি-জামায়াত বাংলাদেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে বারবার মাথা চাড়া দিচ্ছে। তাদের প্রতিহত করতে দেশের সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

উল্লেখ, জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) ২০০৫ সালের ১৭ আগস্ট বেলা ১১টায় সময় ঢাকা সহ দেশের ৩০০টি স্থানে ৫০০ বোমা হামলা করেছিলো। আধ ঘণ্টার ব্যবধানে চালানো এ সিরিজ বোমা হামলায় দু’জন নিহত ও দুই শতাধিক মানুষ আহত হন। ৬৪ জেলার মধ্যে মুন্সীগঞ্জ জেলা বাদে অবশিষ্ট ৬৩টি জেলায় এই হামলা করা হয়।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD