June 16, 2024, 3:46 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
ডাসার উপ‌জেলা বাসী‌কে প‌বিত্র ঈদুল আযহার শু‌ভেচ্চা জানা‌লেন কাতার প্রবাসী নাজমুল হাসান বেলাল পাইকগাছায় কোরবানি ঈদে চুইঝালের চাহিদা বেড়েছে পাইকগাছায় শেষ মূহুর্তে কোরবানীর পশুর হাট জমে উঠেছে সুন্দরগঞ্জে বুড়িমারী এক্সপ্রেসের যাত্রা বিরতির দাবীতে মানববন্ধনে এমপি নাহিদ নিগার বরগুনায় নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে সংলাপ অনুষ্ঠিত নিখোঁজের একদিন পর পুকুর থেকে কলেজছাত্রীর মরদেহ উদ্ধার ঘাটাইলে এস কে এম এর শোরুম উদ্বোধন খ্রিষ্টান নারীকে ধর্মান্তরিত করে বিয়ের নামে প্রতারণা, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন এমপি আনিছ ইপিজেড থানা পুলিশের অভিযানে ৫০ লিটার দেশীয় তৈরী চোলাই মদসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
মহেশপুরে অসুস্থ ছোট ভাইয়ের দোকানে তালা লাগিয়ে ব্যবসা বন্ধ করে দিয়েছে বড় ভাই। মানবতার জীবন যাপন। মামলা পাল্টা মামলা।

মহেশপুরে অসুস্থ ছোট ভাইয়ের দোকানে তালা লাগিয়ে ব্যবসা বন্ধ করে দিয়েছে বড় ভাই। মানবতার জীবন যাপন। মামলা পাল্টা মামলা।

শহিদুল ইসলাম ঝিনাইদহ মহেশপুর থেকেঃ-

ঝিনাইদহের মহেশপুরে অসুস্থ ছোট ভাইয়ের দোকান ঘরে তালা লাগিয়ে তার ব্যবসা প্রতিষ্ঠানটি বন্ধ করে দিয়েছে তারই মায়ের পেটের আপন বড় ভাই দেবেনন্দ্রনাথ প্রারামানিক। পিতার রেখে যাওয়া বাস্ত ভিটা বাড়িতে চলছে ৩ ভাইয়ের মধ্যে ঐহিয্যের লড়াই, অসুস্থ ছোট ভাইয়ের অসহায় মানবতার জীবন যাপন। মামলা পাল্টা মামলা।

স্বরজমিনে গিয়ে জানা গেছে ঝিনাইদহের মহেশপুর পৌরসভার হামিদপুর পাড়ার মৃত কৃষ্ণপদ প্রারামানিকের নিজ নামে রেকর্ডিও ১০৮ নং মৌজার আর,এস ৬৭৭ নং খতিয়ানভুক্ত ২৩৬ নং দাগে ১৩ শতক জমির মধ্যে ৩ ছেলের হারাহারি অংশ মতে ৪.৩৩ জমিতে মৃত কৃষ্ণপদ পরামানিকের জীবতদশায় ৩ ছেলে দ্বীতল ভবন পাকা ঘর নির্মান করে একত্রিত হয়ে শান্তিপুর্ণ ভাবে বসবাস করে আসছিলো। মৃত্যুর আগে বাবা ৩ ছেলে দেবেনন্দ্রনাথ,ভীম ও অর্জুন এর নামে জমি রেজিস্ট্রি বা সিবারেশন করে দিতে পারেননি।
পেটে টিউমার রোগে আক্রান্ত অসুস্থ ছোট ছেলে ভীম প্রারামানিক তাহার বাবা জীবিত থাকা কালিন থেকেই দ্বীতল ভবনের নিচে দুই শার্টারের ১টি ঘরে লক্ষাধিক টাকার মুদিখানার মালামাল তুলে ব্যবসা করে আসছিল। বড় ভাই বাবা বেঁচে থাকা কালিন ঐ দোকান ঘরের উপরে দোতালা ঘর নির্মান করে স্ত্রী সন্তানদের নিয়ে উপরে দোতালায় বসবাস করে আসছে। উপরের ঘর নিজে তৈরি করে নেওয়ায় সে ছোট ভাইকে নিচ তলা থেকে উচ্ছেদ করার জন্য মরিয়া হয়ে ছোট ভাইয়ের বিরুদ্ধে একের পর এক মামলা করা সহ গত ৮ আগষ্ট তার মুদিখানার ব্যবসা প্রতিষ্ঠানে তালা লাগিয়ে ব্যবসাটি বন্ধ করে দিয়েছে। অপর দিকে ছোট ভাই ভীম প্রামামানিক তাহার ক্ষতিপুরণের দাবি জানিয়ে বড় ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। বিষয়টি নিয়ে উভয়ের মাঝে দন্ধ চরমে। এঘটনায় তাদের পরিবার সহ আশে পাশের লোকজনের মধ্যেও সর্বদা চাপা উক্তেজনা বিরাজ করছে।

এদিকে দোকানের উপর নির্ভরশীল অসুস্থ ভীম নাথ প্রারামানিক তাহার দোকান ঘরটি বন্ধ থাকায় ও দোকানের মালামাল নষ্ট হওয়ার আশংখা নিয়ে পরিবারেরে একমাত্র উপার্জন কারি তাহার পরিবার পরিজনকে নিয়ে অসহায় ভাবে মানবতার জীবন যাপন করছে।
পেটে টিউমার রোগে আক্রান্ত হয়ে অসুস্থ ভীমনাথ প্রারামানিক কান্না জড়িত কন্ঠে জানান, আমাদের মাঝে তৃতীয় পক্ষ ঢুকে ভাই ভাইতে মামলা ঢুকিয়ে দিয়ে একের পর এক হয়রানি করছে। এব্যাপারে ভীমের মা মীলন বালা জানান, আমার বড় ছেলে দেবেনন্দ্রনাথ আমাকে গর্ভধারিনী মা বলে অস্বীকার করা সহ বিভিন্ন ভাষায় গালাগালি করে। আমি এ বিচার কার কাছে বিচার চাইবো। এব্যাপারে দেবেনন্দ্রনাথ প্রারামানিকের সাথে দেখা না হওয়ায় তাহার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD