মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
ধামইরহাটে শারদীয় দূর্গাপূজা শান্তিপূর্ণ ভাবে উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুল বাছেদ, সহকারী শিক্ষক মনিরুল ইসলাম রনি স্বরূপকাঠিতে কথিত সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা বানারীপাড়ায় শারদীয় দূর্গা পুজার প্রধানমন্ত্রীর উপহার বিতরণ চরতারাপুরের উন্নয়নমূলক কাজ পরিদর্শনে স্থানীয় সরকারের রাজশাহী বিভাগীয় পরিচালক ফিড দ্য ফিউচার বাংলাদেশ ডিজিটাল এগ্রিকালচার অ্যাক্টিভিটি, আইপেজ বাংলাদেশ এবং ইস্ট ওয়েস্ট সিড বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষর নড়াইলে জেলা পরিষদ নির্বাচনে প্রতিক বরাদ্ধের সময়ে জেলা প্রশাসকের হলরুমে হামলা ভাংচুর নতুন পোশাক কেনার টাকায় করবেন পরিবারের ৪ জনের সৎকার স্কুল ছাত্র শিশুকে পিটিয়ে হত্যা – যুবক কারাগারে ঝিনাইদহে সাম্প্রদায়ীক দাঙ্গার উস্কানী ও হিন্দু সম্প্রদায় সম্পর্কে অশ্লিল বক্তব্য যুবলীগ নেতার
পটিয়ায় মৌলভী সৈয়দের ৪৫ তম মৃত্যু বার্ষিকী পালিত

পটিয়ায় মৌলভী সৈয়দের ৪৫ তম মৃত্যু বার্ষিকী পালিত

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

মৌলভী সৈয়দ মানে ইতিহাসের এক জলন্ত অধ্যায়। সারাদিন বক্তব্যে বললেও তার এই দীর্ঘ ইতিহাস শেষ করা যাবে না।

শুক্রবার সন্ধ্যায় পটিয়ার একটি কমিউনিটি সেন্টারে বীর মুক্তিযোদ্ধা শহীদ মৌলভী সৈয়দ আহমেদের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে পটিয়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত মিলাদ দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম এসব কথা বলেন।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে চট্টগ্রামে গেরিলা বাহিনী গঠন অসংখ্য সফল অপারেশনের অগ্রসৈনিক। ১৯৭৫ সালে সপরিবারে বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার প্রতিবাদ করতে গিয়ে ১৯৭৭ সালে সামরিক জান্তার কারাগারে নির্যাতনে শহিদ মৌলভী ছৈয়দ আহমদের অবদান ভুলবার নয়।

তিনি একাধারে চট্টগ্রাম পূর্বাঞ্চলীয় গেরিলা বাহিনীর প্রধান, চট্টগ্রাম নেভাল অপারেশন জ্যাকপট এর প্রধান বেজ কমান্ডার, চট্টগ্রাম আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, চট্টগ্রাম শহর ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। ব্যক্তিগত জীবনে বঙ্গবন্ধুর আদর্শকে লালন করেন তিনি। স্বাধীনতা সংগ্রামে অকুতোভয় বীরের ভূমিকা রাখেন তিনি। বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী বাঙ্গালী বাঁশখালীর এ কৃতিসন্তান মৌলভী ছৈয়দ আহমদ। মহান স্বাধিনতায় তাঁর অবদানের জন্য প্রজন্ম থেকে প্রজন্ম তাকে স্মরণে রাখবে।

আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম লেদুর সভাপতিত্বে ও সাইফুল ইসলাম জুয়েলের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্যে রাখেন সাবেক যুবলীগ নেতা ডি এম জমির উদ্দিন, শাহজাহান চৌধুরী, সাইফুল ইসলাম, জসিম উদ্দিন, আরমান মাহমুদ, যুবলীগ নেতা হাসান শরিফ, তৌহিদুল আলম জুয়েল, নুরুল ইসলাম, সাইফুদ্দিন ভোলা, আলম ফরির, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন ফরহাদ, সাজ্জাদ হোসেন, আবদুল আল মনি,বাদশা মিয়া, মোঃ আনিস প্রমুখ।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD