June 25, 2024, 4:29 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
কালিগঞ্জে সাংবাদিক অনু’র মুক্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

কালিগঞ্জে সাংবাদিক অনু’র মুক্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

মো. আমজাদ হোসেন রতন, সিনিয়র ষ্টাফ: সারাদেশে সাংবাদিক হত্যা-মামলা, নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় কমিটির কর্মসূচি বাস্তবায়নে, কালীগঞ্জ লালমনিরহাট থানার অফিসার ইনচার্জ গোলাম রসুল কর্তৃক চায়ের দাওয়াত দিয়ে থানায় ডেকে নিয়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির যুগ্ম মহাসচিব নুর আলমগীর অনুর বিরুদ্ধে মিথ্যা, সাজানো হয়রানি মূলক মামলার প্রতিবাদে ও মুক্তির দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রবিবার (৬ আগষ্ট) দুপুরে কালিগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে।
লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটি এর উদ্যোগে উক্ত মানববন্ধনে, লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটি ইউনুস আলী’র সভাপতিত্বে মানববন্ধনে আগত সাংবাদিকগণ বক্তব্য রাখেন।
এ সময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) ও আনন্দ টেলিভিশনের লালমনিরহাট জেলা প্রতিনিধি রকিবুল হাসান রিপন ও কেন্দ্রীয় নির্বাহী সদস্য মিঠু মুরাদ উপস্থিত ছিলেন।
সম্মানিত অতিথি’র বক্তব্য রাখেন , লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইউনুস আলী, সাধারণ সম্পাদক বাবুল , রিপন ইসলাম (সহ-সভাপতি) সহ নুর আলমগীর অনুর সহধর্মিণী প্রমুখ।

বক্তারা বলেন, লালমনিরহাটের কালীগঞ্জের ওসি কর্তৃক বিএমএসএস’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সাংবাদিক নুর আলমগীর অনুকে থানায় ডেকে ভুয়া মিথ্যা মামলায় গ্রেপ্তার ও এবং দেশের বিভিন্ন প্রান্তে হয়রানির শিকার গনমাধ্যম কর্মীদের হয়রানি বন্ধ করে অন্যায়কারীদের বিরুদ্ধে দ্রুত প্রশাসনিক ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।

সেই সাথে দ্রুত সাংবাদিক সুরক্ষা বিশেষ আইন ঘোষণা করে ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সাংবাদিক হয়রানির ধারা গুলো বাতিল করার দাবি জানান।
উপস্থিতিগণ বিগত দিনে গুম, খুনের শিকার সাংবাদিকদের হত্যাকারীদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

প্রতিবাদ সভা ও মানববন্ধনে সাংবাদিক নেতারা বক্তব্যে আরোও বলেন, সারাদেশে সাংবাদিকদের ওপর নির্যাতন নিপীড়িতন গোম খুন হত্যা মিথ্যা মামলাসহ সকল প্রকার হয়রানি বন্ধ করতে হবে। আমরা সাংবাদিক দেশ ও জাতির আয়না আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে যেতে হবে। সকল মিথ্যে মামলা তুলে নেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানান। সকল সাংবাদিকদের ঐক্য আজ সময়ের দাবি সরকার যে ডিজিটাল নিরাপত্তা আইন করেছেন, তা আরো সহনশীলও সাংবাদিকদের লেখনীয় গতিধারা এগিয়ে নেওয়ার প্রত্যায়ে সকলকে একসাথে কাজ করতে হবে।

অনতিবিলম্বে সকল মিথ্যা মামলা তুলে নেওয়ার জন্য সাংবাদিক নেতারা অনুরোধ জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD