July 27, 2024, 3:47 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পাইকগাছায় ৪ দলীয় নক আউট ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন শীঘ্রই স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে যেতে পারবো আমরা – মোংলায় নৌবাহিনী প্রধান লাখো মুসল্লির জানাজা শেষে ছারছীনা শরীফের পীর সাহেবের দা*ফন সম্পন্ন পানছড়িতে মা মনসা পুঁথি পাঠের আসর জমে উঠেছে গোপাল হাজারীর বাড়িতে কোট বি*রোধীদের উপর হাম*লার প্রতি*বাদে ঝিনাইদহে ছাত্রদলের বিক্ষো*ভ নবাগত গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসারকে ফুলদিয়ে শুভেচ্ছা জানালেন যুবলীগ সভাপতি তানোরে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন নড়াইল শেখ রাসেল ক্রীড়া চক্র পৌর মেয়র আনজুমান আরা সভাপতি নির্বাচিত বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহর নায়বে আমীর হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহর ইন্তে*কাল ধামইরহাটে পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামানের গাছ রোপন
দিনাজপুরে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০২২ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন

দিনাজপুরে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০২২ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন

দিনাজপুর প্রতিনিধি ঃ দিনাজপুর সিভিল সার্জন কার্যালয় কর্তৃক আয়োজিত এবং স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সহযোগিতায় দিনাজপুরে ১লা আগষ্ট থেকে সাত দিন ব্যাপী বিশ^ মাতৃদুগ্ধ সপ্তাহ-২০২২ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
“মাতৃদুগ্ধ পান এগিয়ে নিতে, শিক্ষা ও সহযোগিতা হবে বাড়াতে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ^ মাতৃদুগ্ধ সপ্তাহ পালন উপলক্ষে গত ৩রা আগষ্ট বুধবার বর্ণাঢ্য র‌্যালী উদ্বোধনের পর ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের (নার্সিং ও মিডওয়াইফারি কলেজের) সম্মেলন কক্ষে জেলা পযার্য়ের সংশ্লি®ট এনজিওর কর্মকর্তাবৃন্দ, স্বাস্থ্য বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীর অংশগ্রহনে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের তত্ত¦াবধায়ক ডাঃ ফজলুর রহমান শুভেচ্ছা বক্তব্যে বলেন মায়ের শাল দুধ শিশুর প্রথম টিকা। মায়ের বুকের দুধ খাওয়ালে ৭০% ক্যানসার থেকে নিজেকে প্রতিরোধ করতে পারবে। মায়ের দুধ পর্যাপ্ত শিশুরা পেতে সামাজিক ও পারিবারিকভাবে সচেতন হতে হবে। মায়ের দুধ শিশুরা না পান করলে অপুষ্টিতে ভুগবে এবং নানা সমস্যার সন্মুখীন হবে।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ এ.এইচ.এম বোরহান-উল-ইসলাম সিদ্দিকী এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মোঃ মমিনুল করিম, সদর উপহেজলা ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আরোজউল্লাহ, ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের শিশু বিশেজ্ঞ ডাঃ আবদুল কাইয়ুম। উন্মুক্ত আলোচনায় অংশগ্রহন করেন নার্সিং ইনস্টিটিউটের শিক্ষিকা মাসুদা পারভীন, বেসরকাারি ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারের রংপুর বিভাগের সভাপতি ডাঃ গোলাম মোস্তফা, এফপিএবির জেলা কর্মকর্তা শাহিনুজ্জামান শাহীন, বেসরকারি উন্নয়ন সংস্থার মেঘলা মহিলা ও শিশুর উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আলেয়া বেগম সহ বিভিন্ন এনজিওর কর্মকর্তাবৃন্দ। সঞ্চালকের দায়িত্ব পালন করেন দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম।
উল্লেখ্য যে ১লা আগষ্ট থেকে ৭ই আগষ্ট বিশ^ মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে জনগনের সচেতনতার জন্য দিনাজপুর শহরে ও উপজেলায় মাইকিং এর কার্যক্রম শুরু হয়েছে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD