সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৯:৩২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
নানা আয়োজনে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে লক্ষ্মীপুরে পালিত জাতীয় শোক দিবস সভ্যতার পালে হাওয়া লিখেছেন এস এম আক্তারুজ্জামান বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে সব নদ নদীর পানি বৃদ্ধি বানারীপাড়া উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত ২২ বছরেও সংস্কার হয়নি বানারীপাড়ার সঃপ্রাঃবিদ্যালয়ের রাস্তা বানারীপাড়ায় সাংবাদিক রুবেলের পিতার ৩য় তম মৃত্যুবার্ষিকী পাইকগাছায় প্রবল জোয়ারের চাপে ঝুঁকিপূর্ণ ভেড়িবাঁধ ভেঙ্গে বিস্তৃর্ণ এলাকা প্লাবিত আশুলিয়ায় চাচাতো ভাইয়ের হাতে এক বৃদ্ধ খুন ঝিনাইদহে নিজের মেয়েকে পাশবিক নির্যাতন জুতার মালা পরিয়ে পিতাকে পুলিশে সোপর্দ জাতির জনক বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নের রূপকার- রওশন এরশাদ এমপি শোক দিবস সফল করতে পটিয়া উপজেলা ও পৌরসভা শ্রমিকলীগের প্রস্তুতি সভা
ওসি আফজাল হোসেনের হাতের ছোঁয়ায় নতুন রূপে সেজেছে গৌরনদী মডেল থানা

ওসি আফজাল হোসেনের হাতের ছোঁয়ায় নতুন রূপে সেজেছে গৌরনদী মডেল থানা

বি এম মনির হোসেনঃ-

চোর–ডাকাতদের ধরাবাঁধা গণ্ডির বাইরে গিয়েই নতুন রূপে সেজে উঠেছে গৌরনদী মডেল থানা। গত দুই মাসে নান্দনিক সাজে সাজিয়ে তোলা হয়েছে গোটা থানা এলাকা। কর্মরত পুলিশ সদস্যসহ সাধারণ মানুষের দৃষ্টি থানা চত্বরে দৃষ্টি নন্দন সৌন্দর্যে। বর্তমান ওসি আফজাল হোসেনের একান্ত প্রচেষ্টায় থানা চত্বরকে গড়ে তুলেছেন সৌন্দর্যের লীলাভূমিতে। এছাড়া সীমানা প্রাচীর ও প্রধান গেইটকে নতুন আঙ্গিকে পুনঃনির্মাণ করা হয়েছে। মানবিক পুলিশ অফিসার হিসেবে সুপরিচিত এবং পর পর ৬ বার বরিশাল জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ আফজাল হোসেনের পরিকল্পনা ও বাস্তবায়নে এই সীমানা প্রাচীর ও প্রধান গেইট নির্মিত হয়।
উল্লেখ্য ইতোপূর্বে থানার আশপাশ এলাকা ছিল অনেকটাই অপরিচ্ছন্ন। উচু নিচু ও আগাছায় ভরা ছিল থানা চত্বর। ওসি আফজাল হোসেন একসময়ের অপরিচ্ছন্ন থানাকে নতুন রূপদিতে গ্রহণ করেন নান্দনিক পদক্ষেপ। গত দুইমাসে তিনি থানাকে সাজিয়ে তুলেছেন নতুন রূপে। প্রবেশ দ্বার থেকে শুরু করে আবাসিক এলাকা সহ গোটা থানা চত্বর প্লট প্লট করে রোপণ করা হয়েছে বিভিন্ন প্রজাতির ফুল গাছ, শাকসবজি। কিছু কিছু প্লটে রোপণ করা হয়েছে উন্নত জাতের ফলের গাছ। এবারের জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ এর স্লোগান ʼনিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশʼ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ও মাননীয় প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে থানা পুকুরে মাছ চাষের উদ্যোগ নেয়া হয়। থানার এ নতুন রূপ মুগ্ধ করছে আগন্তক সবাইকে।
থানার বর্তমানের এ পরিবেশ প্রসঙ্গে সেবা নিতে আসা স্থানীয়রা বলেন, আগে যখন থানায় আসতাম তখন সর্বত্রই অপরিচ্ছন্ন পরিবেশ বিরাজ করত, বর্তমানের মনমূগ্ধ কর সৌন্দর্য দেখে মন ভরে যায় অফুরন্ত ভালো লাগায়।
গৌরনদী মডেল থানার সাম্প্রতিক একটি ছবি ওসির ফেসবুক আইডিতে পোষ্ট করা হলে স্থানীয় জনসাধারন বর্তমান ওসির এ উদ্যোগের প্রশংসা করেন ও ধন্যবাদ জানান।
থানার অফিসারদের মধ্যেও দেখা গেছে ভিন্ন আমেজ ও উদ্যম। গৌরনদী মডেল থানার এসআই আব্দুল হক বলেন, ‘নতুন রূপে, নতুন সাজে সেজেছে গৌরনদী মডেল থানা। থানার আমূল এই পরিবর্তনের জন্য পুলিশ সুপার মহোদয় এবং ওসি স্যারকে ধন্যবাদ জানাই।
গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আফজাল হোসেন বলেন, আমি যখন যে থানায় কর্মরত ছিলাম চেষ্টা করেছি সেখানেই কিছু ভালো কিছু করার। ইচ্ছা থাকলেও অনেক থানায় জায়গার অভাবে তেমন কিছু করতে পারিনি। ইতিপূর্বে এর আগে অগৈলঝাড়া সহ কয়েকটি থানায় এ ধরণের কাজ করেছি। কাজটি অনেক কঠিন হলেও সকলের সহযোগিতায় কঠিন কাজটি অনেক সহজেই করা সম্ভব হয়েছে। যদি ভাল কিছু হয়ে থাকে তার প্রাপ্তি সকলের।
তিনি আরো বলেন, থানাকে নতুন রূপে সাজানোর পাশাপাশি অফিসার ফোর্সদের নির্দেশ দেওয়া হয়েছে আগত সেবাপ্রার্থীদের সাথে সহযোগিতামূলক ও সুন্দর আচরণ করতে। সুন্দরভাবে সেবা প্রদানের বিষয়টি শতভাগ নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। গৌরনদীবাসীকে আমি বলতে পারি, গৌরনদী থানায় আগত লোকজনদেরকে অবশ্যই সন্তুষ্টচিত্তে সেবা প্রদান করা হবে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD