July 18, 2024, 8:11 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পানছড়িতে মা মনসা পুঁথি পাঠের আসর জমে উঠেছে গোপাল হাজারীর বাড়িতে কোট বি*রোধীদের উপর হাম*লার প্রতি*বাদে ঝিনাইদহে ছাত্রদলের বিক্ষো*ভ নবাগত গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসারকে ফুলদিয়ে শুভেচ্ছা জানালেন যুবলীগ সভাপতি তানোরে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন নড়াইল শেখ রাসেল ক্রীড়া চক্র পৌর মেয়র আনজুমান আরা সভাপতি নির্বাচিত বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহর নায়বে আমীর হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহর ইন্তে*কাল ধামইরহাটে পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামানের গাছ রোপন লালমনিরহাটে ফেন্সিডিল, মোটরসাইকেলসহ দুইজন আ*টক  পুঠিয়ায় পূর্ব শ*ত্রুতার জেরে মসজিদের ইমামকে হ*ত্যার চেষ্টা নিহ*ত শিক্ষার্থীদের স্মরণে গাজীপুরে গায়েবানা জানাজা
পাংশায় প্রতিবন্ধী পরিবারের পাশে We Are Bangladesh

পাংশায় প্রতিবন্ধী পরিবারের পাশে We Are Bangladesh

রাজবাড়ী পাংশা উপজেলার কলিমহর ইউপির সাজুরিয়া গ্রামে বাসিন্দা মোঃ রেজাউল করিম তার পরিবার ৬ জন সদস্যর মধ্যে ৩ জন‌ই প্রতিবন্ধী। ছিলনা থাকার ঘর যাই বা ছিল একটু বৃষ্টি হলেই ঘর দিয়ে ঝড়তো পানি। দুঃখ ও কষ্টে জীবনযাপন করছিলেন এই পরিবারটি।

এই অসহয় পরিবারের কথা জানতে পেরে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন We Are Bangladesh (WAB) নামের একটি ফেসবুক সামাজিক সংগঠন।

এই সংগঠনের পক্ষ থেকে পরিবারের উপার্জন ক্ষম ব্যক্তিকে একটা নতুন অটোভ্যান,শিশু প্রতিবন্ধী মিথিলার জন্য একটি হুইলচেয়ার,থাকার জন্য একটা ঘর নির্মান করে দিয়েছেন এই মানবিক সংগঠনটি।

শুক্রবার সকালে ওয়াবের এডমিন র‍্যাব কর্মকর্তা কবিরুল সাগর এই অসহায় পরিবারকে অটো ভ্যান,হুইলচেয়ার ও ঘর বুঝিয়ে দেন।

এ সময় মোঃ রেজাউল করিম বলেন, আমার পরিবারে ৬ জন সদস্য তার মধ্যে ৩ জনই প্রতিবন্ধী। ছিলনা থাকার ঘর খুবই অসহায় জীবনযাপন করতে হতো আমাদের।We Are Bangladesh নামের একটি ফেসবুক সামাজিক সংগঠন আমার ও আমার পরিবারে পাশে এসে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। তাদের পক্ষ থেকে আমাকে অটো ভ্যান,থাকার ঘর ও আমার ছোট প্রতিবন্ধী মেয়ের জন্য হুইলচেয়ার উপহার দিয়েছে। এখন থেকে আমি এবং আমার পরিবার সুন্দর ভাবে চলতে পারবো। যারা আমার এবং আমার পরিবারের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তাদের প্রতি রইল দোয়া ও ভালোবাসা।

এ সময় ওয়াবের এডমিন কবিরুল সাগর জানান, We Are Bangladesh (WAB) বাংলাদেশের সবচেয়ে বড় ফেসবুক ভিত্তিক অরাজনৈতিক ও সামাজিক সংগঠন। এই প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠালগ্ন থেকে প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার বিতরন ও কর্মসংস্থান, ভিক্ষুকদের পূর্নবাসন, মসজিদ/মাদ্রাসা/এতিমখানা সংস্কার, আইনগত পরামর্শ প্রদান, রক্ত সংগ্রহ, অসহায়দের মাঝে খাবার বিতরন সহ নানাবিধ সামাজিক কাজ করে থাকি। আমরা এই সামাজিক ও মানবিক কাজ মৃত্যুর আগ পর্যন্ত করে যাবো।

এরই অংশ হিসেবে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সাজুরিয়া গ্রামে একটি পরিবারের সন্ধান পাই আমি। জানতে পারি এই পরিবারের ছয় জন সদস্যের মধ্যে তিনজনই প্রতিবন্ধী। পরে ওয়াব গ্রুপের মাধ্যমে তাদের কর্মসংস্থানের দায়িত্ব নেই। পরিবারের উপার্জন ক্ষম ব্যক্তিকে একটা নতুন অটোভ্যান, উনার প্রতিবন্ধী মেয়ের জন্য হুইলচেয়ার ও থাকার জন্য একটা ঘর নির্মান করে দেয়া হয়।

এ প্রসঙ্গে ওয়াবের প্রতিষ্ঠাতা এসএস আকবর জানান, ০৬ জনের পরিবারের ০৩ জন প্রতিবন্ধী এমন পরিবারকে পরিপূর্নভাবে কর্মসংস্থানের ব্যবস্থা করেছি। এই পরিবারকে একটা ভ্যান, একটা থাকার ঘর একটা সেলাই মেশিন ও একটা হুইলচেয়ার উপহার প্রদান করে আলোর পথে আনতে পেরেছি বলে আনন্দিত।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD