সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৬:৩৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে বারান্দায় শিশু রোগীর সংখ্যা বাড়ছে স্ট্যাম্প উদ্ধারের মামলায় আদালত কর্তৃক ৯ বিবাদীদের কে শোকজ বানারীপাড়ায় শিক্ষক ও সুপারভাইজরদের ১২ দিন ব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণের উদ্বোধন ময়মনসিংহে শীতার্ত মানুষের মাঝে চিকিৎসক নেতা ডাঃ এম এ আজিজ এর কম্বল বিতরণ পাইকগাছায় গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার পাইকগাছা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত পাইকগাছায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত বেপরোয়া বাস-বাড়ছে সড়ক দুর্ঘটনা: নামে বে-নামে কোটি কোটি টাকা চাঁদাবাজি আত্মকর্মসংস্থানের লক্ষ্যে সুজানগরের প্রতিবন্ধীদের মাঝে সুদমুক্ত ঋণ বিতরণ সাভারের ইয়ারপুর ইউনিয়ন উপ-নির্বাচনে ১৩জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল: ২জন মাঠে সক্রিয়
কুড়িগ্রামের জনগণের সেবক এডভোকেট রুহুল আমিন দুলাল

কুড়িগ্রামের জনগণের সেবক এডভোকেট রুহুল আমিন দুলাল

এম এস সাগর, নিজস্ব প্রতিবেদন, কুড়িগ্রাম:

কুড়িগ্রাম জেলা আওয়ামী যুবলীগের রাজনীতির উজ্জ্বল নক্ষত্র ও সমাজসেবক, অবহেলিত মানুষদের ভাগ্যের পরির্বতন আলহাজ্ব এডভোকেট মো. রুহুল আমিন দুলাল। তিনি কুড়িগ্রাম জেলা যুবলীগকে সু-সংগঠিত ও শক্তিশালী বাস্তবায়নে রয়েছেন সর্বদা নিয়োজিত।

শুধু তাই নয় কুড়িগ্রামের জেলার স্বচ্ছ রাজনীতিবিদ, কর্মীবান্ধব এবং দরিদ্র জনগোষ্ঠী ও অবহেলিত জনগণের প্রকৃত নেতা হিসেবে ব্যাপক সু-নাম অর্জন করতে সক্ষম হয়েছেন। তিনি ছাত্র জীবন থেকে ছাত্রলীগ ও বর্তমানে আওয়ামী যুবলীগের রাজনীতির সাথে যুক্ত থেকে উন্নয়নের মার্কা নৌকার পক্ষে জনমত গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি যোগ্য নেতৃত্বের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ, স্বপ্ন বাস্তবায়ন ও সোনার বাংলা গড়ার প্রত্যাশায় জেলা যুবলীগকে সু-সংগঠিত, শক্তিশালী করতে অবিরাম ব্যস্ত সময় পার করছেন।

উল্লেখযোগ্য: আলহাজ্ব এডভোকেট মো. রুহুল আমিন দুলাল কুড়িগ্রাম সদরের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই বঙ্গবন্ধুকে ভালোবাসে ও তার আদর্শ হৃদয়ে গেঁথে বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতি করে আসছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বিএ এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এমএ সহ এলএলবি ডিগ্রী অর্জন করেন।

বাংলাদেশ যুবলীগ রাজনীতি: ১৯৮৪সাল থেকে ১৯৯৩সাল পর্যন্ত কুড়িগ্রাম সরকারি কলেজ শাখা এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলেজ শাখার ছাত্রলীগের সক্রিয়কর্মী হিসেবে জীবনের মায়া ত্যাগ করে পরিচ্ছন্ন রাজনীতি করেছেন। ১৯৯৩সাল থেকে ১৯৯৭সাল পর্যন্ত কুড়িগ্রাম জেলা যুবলীগের সক্রিয় সদস্য ছিলেন। ১৯৯৭সাল থেকে ২০০৫সাল পর্যন্ত সহ-দপ্তর সম্পাদক এবং ২০০৫সাল থেকে ২০১৪সাল পর্যন্ত অত্যন্ত দক্ষতার সাথে কুড়িগ্রাম জেলা যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে যুবলীগকে একটি পদ্মফুল হিসেবে গড়ে তোলেন।

অতঃপর তিনি ২০০৩সাল থেকে ২০১৯সাল পর্যন্ত কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সক্রিয় সদস্য ছিলেন। বর্তমানে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের অন্যতম সদস্য এবং কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক ক্রীড়া সম্পাদক। ২০১৩সাল থেকে ২০১৯সাল পর্যন্ত কুড়িগ্রাম আওয়ামী লীগ পৌর শাখার সদস্য এবং ২০০৩সাল থেকে ২০১২সাল পর্যন্ত ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

অতঃপর ২০০৩সাল থেকে ২০১৯সাল পর্যন্ত কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সক্রিয় সদস্য ছিলেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের একজন অন্যতম সদস্য এবং কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক ক্রীড়া বিষয়ক সম্পাদক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।

আলহাজ্ব এডভোকেট মো: রুহুল আমিন দুলাল ২০১৫সাল থেকে অধ্যাবদি বৃহত্তর কুড়িগ্রাম জেলা আওয়ামী যুবলীগের আহবায়ক এর দায়িত্বে থেকে যুবলীগকে বঙ্গবন্ধুর আদর্শে রূপান্তরিত করতে অক্লান্ত পরিশ্রম করে আসছেন।

আলহাজ্ব এডভোকেট মো: রুহুল আমিন দুলাল কুড়িগ্রাম জেলার একজন দায়িত্বশীল স্বচ্ছ রাজনীতিবীদ এবং অত্যন্ত কর্মীবান্ধব হওয়ায় কুড়িগ্রাম জেলা যুবলীগের প্রতিটি কর্মীর কাছে তিনি অতি সহজেই জনপ্রিয় হয়ে উঠেছেন। এডভোকেট হাজী দুলাল এখন কুড়িগ্রাম জেলা যুবলীগের ‘সভাপতি’ পদে পদপ্রার্থী।

রাজনীতির পাশাপাশি তিনি অনেক সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছেন। সাম্প্রতিক কুড়িগ্রাম জেলায় যখন দুই দফা বন্যার পানিতে মানুষ পানিবন্দি হয়ে অবনিয় দুর্ভোগে আর খাবারের জন্য হাহাকার। সেই ক্ষণে নেতাকর্মীদের সাথে নিয়ে ত্রাণ সহায়তা দিয়ে বন্যা কবলিতদের দুঃখ লাঘবে পাশে দাড়ান অ্যাডভোকেট হাজী দুলাল। এছাড়াও তিনি সব সময় দরিদ্র জনগোষ্ঠীদের বিনামূল্যে আইনি সেবা দিয়ে আসছেন। এসব তার সামাজিক, রাজনৈতিক এবং আইন পেশায় স্বীকৃতি স্বরপ।

আলহাজ্ব এডভোকেট মো. রুহুল আমিন দুলাল কুড়িগ্রামে বিভিন্ন সামাজিক দায়িত্ববোধ ও রাজনীতির উজ্জ্বল নক্ষত্র হওয়ায় বিভিন্ন সংগঠন থেকে পেয়েছেন গুণীজন সম্মাননা। সম্প্রতি: বাংলাদেশ জাতীয় ব্যক্তিত্ব স্মৃতি পরিষদ কর্তৃক “মাদার তেরেসা স্বর্ণপদক অ্যাওয়ার্ড ২০১৮” গুণীজন সম্মাননা। বাংলাদেশ মেধাবিকাশ সোসাইটি কর্তৃক আইন পেশায় বিশেষ অবদানের জন্য “লিডারশিপ স্টার অ্যাওয়ার্ড ২০১৮” গুণীজন সম্মাননা। জয় বাংলা সাংস্কৃতিক পরিষদ কর্তৃক “জয় বাংলা পার্সোনালিটি অ্যাওয়ার্ড ২০১৮” পদক এবং সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ “কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি পদক ২০১৯”। সাংগঠনিক দক্ষতা ও বিশেষ অবদানের জন্য “হোসেন শহীদ সোহরাওয়ার্দী স্মৃতি পদক ২০১৯”। আইন পেশায় বিশেষ অবদানের জন্য “অমর একুশে স্মৃতি সম্মাননা ২০১৯”। “বঙ্গবন্ধু একাডেমী সোশ্যাল অ্যাওয়ার্ড ২০১৯” এবং রাজনীতি আইনজীবী ও সমাজ-সেবায় বিশেষ অবদানের জন্য স্বাধীনতার সুবন সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মুক্তিযোদ্ধা চেতনা বাস্তবায়ন পরিষদ কর্তৃক “গুণীজন সম্মাননা ২০২১” প্রাপ্ত হন।

আলহাজ্ব এডভোকেট মো. রুহুল আমিন দুলাল ২০০৬সালে ২৮অক্টোবর শিবির হত্যা মামলার আসামিসহ ২০০৭সালে ১/১১ নানা নির্যাতনের শিকার। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে কটুক্তি করায় ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে বাদী হয়ে মানহানী মামলা করেন।

আলহাজ্ব এডভোকেট মো. রুহুল আমিন দুলাল একান্ত স্বাক্ষাকারে এ প্রতিবেদক-কে বলেন, আমি সর্বদাই বিশ্বাস করেছি স্বচ্ছ রাজনীতি, দেশপ্রেম এবং সমাজসেবা ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। তিনি যোগ্য নেতৃত্বের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ, স্বপ্ন বাস্তবায়ন ও সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে এবং মানসকন্যা সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কুড়িগ্রামের নির্যাতিত ও অসহায় অবহেলিত মানুষদের পাশে সবসময় ছায়ার মতো থাকবেন। এমনকি স্বচ্ছতার সাথে যুবলীগ পরিবারকে পরিচালিত করার অঙ্গীকার বদ্ধপরিকর এবং অবহেলিত নেতিয়েপড়া জনগোষ্ঠীদের সহযোগিতা-আর্থ সামাজিক উন্নয়নের দাবি আদায়ে বলিষ্ঠ ভুমিকা রাখবেন আলহাজ্ব এডভোকেট মো. রুহুল আমিন দুলাল জেলাবাসীর উদ্দেশ্যে এসব কথা বলেন।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD