সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:০৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
সংবাদ প্রচারের পর শেখ ফজিলেতুন্নেছা দাখিল মাদরাসা এমপিওভুক্ত ও জাতীয়করণ শৈলকুপায় বাস চাপায় বাইসাইকেল আরোহী কৃষক নিহত পাইকগাছার সোলাদানা ইউনিয়নে মরা কুচিয়া নদীর উপর ঝুঁকিপূর্ণ ব্রীজ; দূর্ঘটনার আশংখা প্রধান শিক্ষক যায় আর আসে বদলগাছীতে স্কুলের মালামাল চুরি ও লুটপাটের অভিযোগ সহাকারী শিক্ষক ও দপ্তরীর বিরুদ্ধে নড়াইলে প্রতিবন্ধীর মৃত্যু পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের রাবার বুলেট নিক্ষেপ আটক ১২জন র‌্যাব-১২’র অভিযানে সিরাজগঞ্জের সদরে ০১ গ্রাম হেরোইন ও ৩৭ পিচ ইয়াবাসহ ০১ জন শীর্ষ মাদক ব্যবসায়ী আটক। জাতীয় শোক দিবস পালনে আমিনপুরে প্রস্তুতিমূলক সভা জাতীয় শোক দিবস পালনে আমিনপুরে আ.লীগের বিশেষ বর্ধিত সভা বীরগঞ্জে জাতীয় পাটির বর্ধিত সভা অনুষ্ঠিত ৪দিন পেরিয়ে গেলেও মালামাল উদ্ধারে ব্যর্থ পুলিশ বগুড়া-ঢাকা মহাসড়কে পুলিশের উপস্থিতিতেই মোবাইল ও টাকা ছিনতাই
দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদকে বহিষ্কারের দাবীতে বিক্ষোভ মিছিল

দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদকে বহিষ্কারের দাবীতে বিক্ষোভ মিছিল

মোঃতরিকুল ইসলাম তরুন, কুমিল্লাথেকে,

হঠাৎ আন্দোলন কারীদের দখলে দেবিদ্বারের রাজপথ।
মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়, তীব্র গরমে চরম ভোগান্তিতে পড়েন যাত্রী ও চালকরা।
কুমিল্লার দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদকে বহিস্কারের দাবীতে স্থানীয় সংসদ অনুসারীরা আবুল কালাম আজাদের বিরুদ্ধে এবার ঝাড়ুমিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে।
আজ বৃহস্পতিবার বেলা পৌনে ১১টা থেকে কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের অনুসারীরা কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে উক্ত কর্মসূচি পালন করেন।
এতে মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। তীব্র গরমে চরম ভোগান্তিতে পড়েন যাত্রী ও চালকরা।

মহাসড়কের দেবীদ্বার সদরের নিউ মার্কেটের সামনের স্বাধীনতা চত্বরে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে এমপি রাজীর অনুসারীরা অভিযোগ করেন, চেয়ারম্যান আবুল কালাম আজাদ কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিনকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছেন এবং সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। সরেজমিনে গিয়ে দেখা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার ১৫ ইউনিয়ন ও পৌর এলাকার আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের হাজারো নেতাকর্মী বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা ঈদগাহ মাঠে একত্রিত হন।
বেলা পৌনে ১১টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে আবুল কালাম আজাদের বিরুদ্ধে ঝাড়ুমিছিল ও বিক্ষোভ সমাবেশ করেন তারা।
বিক্ষোভ মিছিল শেষে নিউ মার্কেট স্বাধীনতা চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন , দেবীদ্বার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি আবুল কাশেম ওমানী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেন রাজু ওরফে ভিপি বাবুল, কুমিল্লা উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শিরিন সুলতানা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, আওয়ামীলীগ নেতা হাজী এম এ কাইয়ুম ভূইয়া, উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবদুল মান্নান মোল্লা, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, যুবলীগ নেতা ইকবাল হোসেন রুবেল, ছাত্রলীগ নেতা মামুন হাসান রুবেল প্রমুখ।

বক্তব্যে উপজেলা যুবলীগের সভাপতি আবুল কাশেম ওমানী বলেন, সংসদ ভবনের এলডি হলে আমাদের নেতা ও জেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে লাঞ্ছিত করেছেন আবুল কালাম আজাদ। এ ছাড়া তিনি একজন উপজেলা চেয়ারম্যান হয়ে কিভাবে একজন আইনপ্রণেতার বিরুদ্ধে অশালীন আচরণ ও নানা কুরুচিপূর্ণ কথা বলেন! এসব তদন্ত করে তাকে দল থেকে বহিষ্কারের দাবি জানাচ্ছি। অন্য বক্তারা বলেন, ১৬ জুলাই বিকেলে জাতীয় সংসদ ভবনের এলডি হলে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি মো. রুহুল আমিনকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ। এ ছাড়া তিনি এমপি রাজী মোহাম্মদ ফখরুলের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। এ জন্য আমরা কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে আবুল কালাম আজাদকে দ্রুত বহিষ্কারের দাবি করছি। পাশাপাশি তার বিচার দাবি করছি। দেবীদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর বলেন, আমরা এ ঘটনায় সতর্ক অবস্থানে রয়েছি। বিক্ষোভকারীদের সড়ক থেকে সরে যেতে বলা হয়েছে। ১২টা ১৫ মিনিট থেকে যানচলাচল স্বাভাবিক রয়েছে। তবে কিছুটা ধীরগতি রয়েছে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD