বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৮:০৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
পাইকগাছায় পাউবো’র সম্পত্তি দখলকারী সেলিমের বিরুদ্ধে সংবাদ প্রকাশিত হওয়ায় উচ্ছেদ আবেদনকারীকে প্রাণনাশের হুমকি; থানায় জিডি পাইকগাছায় বৃষ্টির অভাবে অনাবাদি ক্ষেত,শঙ্কায় আমন চাষিরা পীরগঞ্জে বিনামূল্যে হাঁস মুরগি বিতরণ নড়াইলে নানা আয়োজনে এসএম সুলতানের জন্মবার্ষিকী পালিত জোয়ার ও বর্ষনে স্লুইজ ভেঙে ভেসে গেছে মৎস্য ঘের , সমুদ্রের জেলেরা নিরাপদে। ঈদগাঁওতে সাংবাদিক কে হত্যার হুমকি-চিহ্নিত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে থানায় জিডি মধুপুরে সাংবাদিক বাবুল রানাকে মারপিট থানায় অভিযোগ বাহুবলে প্রাইভেট কার চাপায় বৃদ্ধা নিহত সুন্দরগঞ্জে সরকারি দলের বাঁধারমুখে জাতীয় পার্টির বিক্ষোভ পন্ড পানছড়িতে মহাশ্মশান কমিটির উদ্যোগে জমজমাট মনসা পুঁতির আসর
কুড়িগ্রামে বানভাসীদের নেই ঈদের আনন্দ

কুড়িগ্রামে বানভাসীদের নেই ঈদের আনন্দ

কুড়িগ্রাম প্রতিনিধি

এইতো কদিন আগেই দুই দফা বন্যায় ভাসছিলো কুড়িগ্রামের বিভিন্ন অঞ্চল। পানিবন্দি ছিলা প্রায় দুই লক্ষাধিক মানুষ। বন্যায় ক্ষত বিক্ষত হয়েছিলো রাস্তাঘাট, বাড়িঘর। ক্ষতি হয়েছে বিভিন্ন ফসলের। বন্যার এই ধকল না কাটতেই দরজায় কড়া নারে পবিত্র ঈদ-উল আজহা। ঈদের খুশিতে ম্লান করে দিয়েছে বন্যার ভয়াবহতা। তাই চরাঞ্চলে ও নিন্মঞ্চলর মানুষের মাঝে নেই ঈদের আনন্দ।

বানভাসীরা জানায়, পরপর দু দফা বন্যায় বিপর্যস্ত হয় পড়েছিলো কুড়িগ্রামের জনজীবন। চরম দুর্ভাগে ছিলেন এখানকার বানভাসীরা। রোজগারের পথ বন্ধ থাকায় আর্থিক সংকট কেঠে উঠেত পারেনি এখনও। তলিয়ে যাওয়া রাস্তাঘাট ও বসতবাড়ি থেকে পানি নেমে গেলেও রেয়ে গেছে ক্ষতির চিহ্ন। তাই এবারের ঈদ তাদের কাছে আনন্দ না হয়ে হয়েছে কষ্টের। হয়নি সন্তান ও পরিবারর কেনাকাটা এমনকী ঈদের খরচও। পেটের দায়ে ঈদের দিনও কাজের খোঁজে বের হতে হয়েছে তাদের।

বেরুবাড়ী ইউপি চেয়ারম্যান সোলায়মান আলী বলেন নাগেশ্বরীর বেরুবাড়ী ইউনিয়নের কফিলের চর, সবুজপাড়া, চর রহমানের কুটিসহ এমন বন্যা কবলিতদর এ বছর নেই ঈদের আনন্দ। এতে ব্যাথিত হয়েছে ইউপি চেয়ারম্যান নিজেও। তাদের পাশে দাঁড়াতে সরকারি ও বেসরকারিভাবে সহযোগিতার আহ্বান জানান তিনি।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD