সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:৪৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে বারান্দায় শিশু রোগীর সংখ্যা বাড়ছে স্ট্যাম্প উদ্ধারের মামলায় আদালত কর্তৃক ৯ বিবাদীদের কে শোকজ বানারীপাড়ায় শিক্ষক ও সুপারভাইজরদের ১২ দিন ব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণের উদ্বোধন ময়মনসিংহে শীতার্ত মানুষের মাঝে চিকিৎসক নেতা ডাঃ এম এ আজিজ এর কম্বল বিতরণ পাইকগাছায় গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার পাইকগাছা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত পাইকগাছায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত বেপরোয়া বাস-বাড়ছে সড়ক দুর্ঘটনা: নামে বে-নামে কোটি কোটি টাকা চাঁদাবাজি আত্মকর্মসংস্থানের লক্ষ্যে সুজানগরের প্রতিবন্ধীদের মাঝে সুদমুক্ত ঋণ বিতরণ সাভারের ইয়ারপুর ইউনিয়ন উপ-নির্বাচনে ১৩জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল: ২জন মাঠে সক্রিয়
ময়মনসিংহে আ’লীগকে শক্তিশালী করতে কাজ করছেন নারী নেত্রী জেসমিন মিনু

ময়মনসিংহে আ’লীগকে শক্তিশালী করতে কাজ করছেন নারী নেত্রী জেসমিন মিনু

ষ্টাফ রিপোর্টারঃ
ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে হাতেখড়ি জেসমিন আক্তার মিনু প্রায় ২০ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে আছেন। দলের দুঃসময়ে রাজপথে তার ভূমিকা ছিলো চোখে পড়ার মত। আওয়ামী লীগের দুর্দিনে দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ করে দলীয় নির্দেশে প্রতিটি আন্দোলন সংগ্রামে জীবন বাজী রেখে ঝাপিয়ে পড়েছিলেন ময়মনসিংহের আলমগীর মনসুর মেমোরিয়াল মিন্টু কলেজ ছাত্র সংসদের সাবেক ছাত্র নেত্রী জেসমিন আক্তার মিনু।

আপদমস্তক রাজনৈতিক জেসমিন আক্তার মিনু
আলমগীর মনসুর মেমোরিয়াল মিন্টু কলেজ ছাত্রলীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক। ময়মনসিংহ জেলা মহিলা আওয়ামী লীগের সদ্য অনুষ্ঠিত সম্মেলনে তাকে সাংগঠনিক সম্পাদক পদে মুল্যায়ন করা হয়।

এমন একজন মাঠের রাজনীতিককে ময়মনসিংহ জেলা মহিলা আওয়ামী লীগের সদ্য অনুষ্ঠিত সম্মেলনে তাকে সাংগঠনিক সম্পাদক পদে
ঘোষণা করায় উৎফুল্ল আওয়ামী লীগের নেতাকর্মীরা।

ছাত্র রাজনীতি থেকেই তিনি সর্বদা তৃর্ণমূল পর্যায়ের নেতাকর্মীদের পাশে আছেন। সবার সাথে তিনি হাসিমুখে কথা বলেন। তার কাছে এসে নেতাকর্মীরা সব সময় সাহস ও উদ্দীপনা পান। এমন একজন রাজনীতিককে জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদে পাওয়ায় নেতাকর্মীরা বেশ খুশি।

ময়মনসিংহের দলীয় কয়েকজন মহিলা নেতৃবৃন্দ বলেন, জেসমিন আক্তার মিনু সবার প্রিয় মানুষ। তিনি সবার সাথে সুন্দর ব্যবহার করেন। দলমত নির্বিশেষে সবাই তাকে পছন্দ করেন। দলের জন্য তার অনেক অবদান রয়েছে। আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বানিয়ে পুরস্কৃত করেছেন। আমরা সবাই তার সাথে থেকে দলকে সুসংগঠিত ও শক্তিশালী করতে এক্যবদ্ধভাবে প্রস্তুতি নিচ্ছি। দলের জন্য তার অনেক ত্যাগ রয়েছে। তিনি রাজপথের যোদ্ধা। দল তাকে মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনোনীত করে মূল্যায়ন করেছে।

জেসমিন আক্তার মিনু একজন সাহসী নারী।যিনি আওয়ামী লীগের রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করার মাধ্যমে সমাজের ব্যধি মাদক,যৌতুক,নারী নির্যাতন,বাল্যবিবাহ প্রতিরোধসহ বিভিন্ন ভাবে নারীদের ভাগ্যোন্নয়নের কথা বলে নারীদের অধিকার বাস্তবায়নে কথা বলেন।যে কারণে তিনি ময়মনসিংহের একজন জনবান্ধব রাজনীতিবিদ ও নারী নেত্রী হিসাবে সকলের কাছে পরিচিত।

জেসমিন আক্তার মিন বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে পারিবারিক সহযোগিতায় আমি ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হই। ওই সময় ময়মনসিংহের আলমগীর মনসুর মেমোরিয়াল মিন্টু কলেজে লেখাপড়া করি। দায়িত্ব পাই কলেজ ছাত্রলীগের মহিলা সম্পাদকের। পরবর্তীতে ছাত্রলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছি। জাতির জনকের স্বপ্নের সুখী-সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মানে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে সাথে নিয়ে সাংগঠনিক কার্যক্রম কে আরো তরান্বিত করতে করে যাবো ইনশাআল্লাহ।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD