October 22, 2024, 7:29 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
হাটিকুমরুলে নিরাপদ সড়ক দিবস পালিত তেঁতুলিয়ায় এইচপিভি টিকাদান ক্যাম্পেইনের সমন্বয় সভা অনুষ্ঠিত কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযানে বিশ হাজার টাকা জরিমানা দোয়ারাবাজারে আওয়ামিলীগ নেতা অসিত কুমার দাস গ্রেফতার দোয়ারাবাজারে মাদরাসা অধ্যক্ষের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন তানোরে এলজিইডি’র উন্নয়ন চিত্র র‌্যাব-১২ কর্তৃক সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার শিশু ধর্ষণের চেষ্টা মামলার পলাতক আসামি গ্রেফতার সংবাদ প্রকাশের জেরে দোয়ারাবাজারে সাংবাদিকের উপর হামলা, আটক ২ র‌্যাব-১২’র অভিযানে আসামি টুলটুলি ও তার পরকীয়া প্রেমিক রেজাউল ইসলাম গ্রেফতার রাষ্ট্রপতি শহাবুদ্দিনের পদত্যাগের দাবীতে ঝিনাইদহে বিক্ষোভ মিছিল
দৈনিক বাংলার সম্পাদক বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে এসইউএসবি’র গভীর শোক প্রকাশ

দৈনিক বাংলার সম্পাদক বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে এসইউএসবি’র গভীর শোক প্রকাশ

প্রেস রিলিজ,
ঢাকাঃ- শনিবার, ০১অক্টোবর, ২০২২ইংরেজি,

দৈনিক বাংলার সম্পাদক ও একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খান ইন্তেকাল ফরমায়েছেন (ইন্না লিল্লাহি অ-ইন্না ইলাইহি রাজিউন)!
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর।

বার্ধক্যজনিত কারণে তিনি জটিল রোগে ভোগছিল।
শুক্রবার বেশী অসুস্থতা অনুভব করলে তাঁকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়, শনিবার বেলা সাড়ে বারোটায় চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে বাংলাদেশের মেধাবী ও পেশাজীবি সাংবাদিকদের নিয়ে গঠিত আধুনিক প্লাটফরম, জাতীয় সাংবাদিক সংগঠন, সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ (এসইউএসবি) গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে গণমাধ্যমে শোক বাণী দিয়েছেন।

১অক্টোবর শনিবার দুপুরে সংগঠনের সভাপতি ফারুক হোসাইন, সিনিয়র সহ সভাপতি এম এ ছবুর, সাবেক সভাপতি শিব্বির আহমদ ওসমান ও সাধারণ সম্পাদক মোরশেদুল আলম চৌধুরীসহ সংগঠনের নেতৃবৃন্দরা গণ মাধ্যমে শোক বাণী জানানোর বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনের কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক নীরেন দাস।
নেতৃবৃন্দরা শোকবার্তায় বলেন, বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে সাংবাদিক অঙ্গনে বিশাল ক্ষতি হয়েছে বলে উল্লেখ করেন।তার অবদান কখনো পুরণ হবার মত নয় বলেও জানান।

উল্লেখ্য, ২০১৬ সালে একুশে পদক পাওয়া তোয়াব খানের সাংবাদিকতা জীবনের শুরু ১৯৫৩ সালে সাপ্তাহিক জনতার মাধ্যমে। ১৯৫৫ সালে যোগ দেন দৈনিক সংবাদে। ১৯৬১ সালে তিনি দৈনিক সংবাদের বার্তা সম্পাদক হন। এরপর ১৯৬৪ সালে যোগ দেন দৈনিক পাকিস্তানে। দেশ স্বাধীনের পর দৈনিক পাকিস্তান থেকে বদলে যাওয়া দৈনিক বাংলার প্রথম সম্পাদক ছিলেন তোয়াব খান। ১৯৭২ সালের ১৪ জানুয়ারি তিনি দৈনিক বাংলার সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন। ১৯৭৩ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেস সচিব ছিলেন। প্রধান তথ্য কর্মকর্তা ও প্রেস ইনস্টিটিউট অফ বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালকের দায়িত্বও পালন করেন।

মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে শব্দসৈনিকের ভূমিকা পালন করেন তোয়াব খান। সে সময় তার আকর্ষণীয় উপস্থাপনায় নিয়মিত প্রচারিত হয় ‘পিণ্ডির প্রলাপ’ নামের অনুষ্ঠান।

দৈনিক জনকণ্ঠের শুরু থেকে গত বছরের অক্টোবর পর্যন্ত পত্রিকাটির উপদেষ্টা সম্পাদক ছিলেন তিনি।
এরপর নতুন আঙ্গিক ও ব্যবস্থাপনায় প্রকাশিত দৈনিক বাংলার সম্পাদকের দায়িত্ব নেন তিনি।

বার্তা প্রেরক ঃ- সাংবাদিক নীরেন দাস,কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক,সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ (এসইউএসবি), কেন্দ্রীয় কমিটি!

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD