October 22, 2024, 3:07 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পঞ্চগড়ে স্কুলছাত্র হত্যায় ৩ জনের মৃ*ত্যুদণ্ড উজিরপুরে গভীর রাতে সেনাবাহিনীর অভিযানে মাদক দ্রব্যসহ ১জন গ্রেফতার ভালো কাজের শ্রেষ্ঠ পুরষ্কার পেলেন ওসি শফিকুল ইসলাম খান সুজানগরের সাগরকান্দিতে বিএনপির দু’গ্রুপের সহিংসতা এড়াতে ১৪৪ ধারা জারি সাংবাদিকতার নাম করে অপসাংবাদিকতা করলে কাউকে ছাড় দেওয়া হবে না নড়াইলে জামিনে বেরিয়ে মামলা তুলে নিতে বাদীকে হত্যার হুমকির অভিযোগ নড়াইলে ঘরে ঢুকে হিন্দু স্কুল শিক্ষিকা সবিতা রাণী বালাকে হ*ত্যা ত্রিশাল দলিল লিখক সমিতি নির্বাচনে সাইকেল প্রতীক নিয়ে ফের সভাপতি হতে পারে শরীফ হরিপুর কুলিক নদীতে ডুবে যাওয়া বাংলাদেশী নাগরিকের লা*শ ২২ পর ফেরত দিলো বিএসএফ কাজিরহাট -আরিচা নৌ-রুটে স্পীডবোট চলাচল বন্ধ, বাড়ছে জনদুর্ভোগ!
ময়মনসিংহে ১২২পূজা মন্ডপের নিরাপত্তা নিশ্চিতে কোতোয়ালি ওসি শাহ কামাল এর প্রেস ব্রিফিং

ময়মনসিংহে ১২২পূজা মন্ডপের নিরাপত্তা নিশ্চিতে কোতোয়ালি ওসি শাহ কামাল এর প্রেস ব্রিফিং

ময়মনসিংহ প্রতিনিধিঃ
সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ উৎসব শারদীয় দুর্গাপূজায় বিভাগীয় নগরীসহ কোতোয়ালী মডেল থানা এলাকার আইন শৃংখলা নিয়ন্ত্রণ, চুরি ছিনতাই রোধ ও মাদকমুক্ত শান্তিময়, নিরাপদ বাসযোগ্য এলাকা উপহার দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন ময়মনসিংহের কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর)বিকালে কোতোয়ালি মডেল থানার পুলিশের আয়োজনে থানা চত্বরে অফিসার ফোর্সদের উদ্দেশ্যে ব্রিফিংকালে কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ এই প্রতিশ্রুতি দেন।

কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দের সভাপতিত্বে প্রেস ব্রিফিং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) রায়হানুল ইসলাম । এ সময় কোতোয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফারুক হোসেন, পুলিশ পরিদর্শক (ইন্টেলিজেন্স) ওয়াজেদ আলী, ১নং ইনচার্জ এসআই আনোয়ার হোসেনসহ বিভিন্ন ফাড়ির ইনচার্জ, বিট কর্মকর্তা, থানা ও ফাড়ি পুলিশের সকল অফিসার, পূজামণ্ডপে দায়িত্বরত আনসার সদস্য ও পুলিশ ফোর্স গন উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার রায়হানুল ইসলাম বলেন,পূজামন্ডপের নিরাপত্তা, দর্শনার্থীদের নিরাপত্তার পাশাপাশি ঐ অঞ্চলের অপরাধ নিয়ন্ত্রণে রাখতে সকলকে সজাগ থাকতে হবে। একইসাথে পূজামন্ডপ ও আশপাশ এলাকায় সন্দেহভাজন কাউকে ঘুরাফেরা করতে দেখা গেলে আইনের আওতায় আনতে হবে।

সভাপতির বক্তব্যে ওসি শাহ কামাল আকন্দ বলেন, সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা। এই উৎসব পালনকালে পূজারী ও ভক্তবৃন্দ যাতে শান্তিতে উৎসব করতে পারে তার দিকে কঠোরভাবে নজর রাখতে হবে। কারো দায়িত্বে অবহেলা জনিত কারণে কোন পূজামন্ডপ কিংবা মন্ডপ এলাকার আশপাশ এলাকায় অপরাধ সংগঠিত হলে তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে। এরপরও যদি কোন অপরাধ সংগঠিত হয় তাহলে পূজামণ্ডপে এবং আশপাশে থাকা সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে তাৎক্ষণিক অপরাধীদের গ্রেফতার করতে হবে। এক্ষেত্রে অপরাধী কে তা দেখার কিংবা ভাবার কিছু নেই। অপরাধীকে অপরাধী মনে করেই আইনী ব্যবস্থা নিতে হবে। তিনি শারদীয় দুর্গোৎসব কে সকলের জন্য উউসব ও আনন্দমোখর করতে স্থানীয় আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে সকলের সহযোগীতা প্রত্যাশা করেন।।

ওসি জানান- কোতোয়ালি মডেল থানার পক্ষ থেকে বিট অফিসারগণের সমন্বয়ে ১২২টি পুজাঁ মন্ডপের প্রতিটিতে নিশ্চিত করা হয়েছে নিরবচ্ছিন্ন নিরাপত্তা।

এবার ময়মনসিংহের মহানগর ৮৩টি, সদর উপজেলায় ৩৯টি মোট ১২২টি পুজা মন্ডপে পুজাঁ উদযাপন করবে সনাতন ধর্মাবলম্বীরা।

ওসি শাহ কামাল আকন্দ বলেন-উৎসব আয়োজনে সামাজিক সম্প্রীতিতে আমরা সকলেই এক অপরের পরিপূরক। তিনি বলেন- ধর্ম যার-যার, উৎসব সবার এই প্রতিপাদ্য বাস্তবায়নের লক্ষে পুঁজা মন্ডপে সার্বিক জোরদারে সব ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD