October 22, 2024, 12:28 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পঞ্চগড়ে স্কুলছাত্র হত্যায় ৩ জনের মৃ*ত্যুদণ্ড উজিরপুরে গভীর রাতে সেনাবাহিনীর অভিযানে মাদক দ্রব্যসহ ১জন গ্রেফতার ভালো কাজের শ্রেষ্ঠ পুরষ্কার পেলেন ওসি শফিকুল ইসলাম খান সুজানগরের সাগরকান্দিতে বিএনপির দু’গ্রুপের সহিংসতা এড়াতে ১৪৪ ধারা জারি সাংবাদিকতার নাম করে অপসাংবাদিকতা করলে কাউকে ছাড় দেওয়া হবে না নড়াইলে জামিনে বেরিয়ে মামলা তুলে নিতে বাদীকে হত্যার হুমকির অভিযোগ নড়াইলে ঘরে ঢুকে হিন্দু স্কুল শিক্ষিকা সবিতা রাণী বালাকে হ*ত্যা ত্রিশাল দলিল লিখক সমিতি নির্বাচনে সাইকেল প্রতীক নিয়ে ফের সভাপতি হতে পারে শরীফ হরিপুর কুলিক নদীতে ডুবে যাওয়া বাংলাদেশী নাগরিকের লা*শ ২২ পর ফেরত দিলো বিএসএফ কাজিরহাট -আরিচা নৌ-রুটে স্পীডবোট চলাচল বন্ধ, বাড়ছে জনদুর্ভোগ!
ময়মনসিংহে জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে ঘরি প্রতীক নিয়ে ভোটারদের দ্বারেদ্বারে আরজুনা কবির

ময়মনসিংহে জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে ঘরি প্রতীক নিয়ে ভোটারদের দ্বারেদ্বারে আরজুনা কবির

আরিফ রববানী ময়মনসিংহ।।
জমে উঠেছে ময়মনসিংহ জেলা পরিষদ নির্বাচনের প্রচার প্রচারণা। ভোর থেকে রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা। পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যম। চায়ের টেবিলে চলছে আলোচনা-সমালোচনার ঝড়।

আগামী ১৭ অক্টোবর ২০২২ জেলা
পরিষদের নির্বাচনকে ঘিরে ময়মনসিংহ জেলা পরিষদ এর প্রতিটি উপজেলায় বইছে নির্বাচনী আমেজ। এরই মাঝে গত ২৬শে সেপ্টেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীরা জোরেশোরে নেমে পড়েছেন প্রচার প্রচারণায়। ছোটছেন ভোটারদের বাড়ি বাড়ি।

প্রতিটি উপজেলায় মডেল ইউনিয়ন উপহার দিতে রাস্তাঘাট উন্নয়নসহ নানা উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন প্রার্থীরা। জয়ের ব্যাপারে সবাই আশাবাদী হলেও সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে কেউ কেউ প্রশাসনের সহযোগিতা চেয়েছেন। তবে ভোটাররা প্রতিশ্রুতির চেয়ে প্রার্থীর যোগ্যতাকে যাচাই করে ভোট দেয়ার কথা ভাবছেন।

ময়মনসিংহ জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ জাতীয় পরিষদের সদস্য,ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক,সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান। সদ্য বিদায়ী সাবেক জেলা পরিষদ সংরক্ষিত আসন( ২) সদস্য পদে
আরজুনা কবীর আবারও জেলা পরিষদের নির্বাচনে প্রার্থী হিসেবে টেবিল ঘড়ি প্রতীক নিয়ে
ভোটারদের দারে দারে ঘুরছেন।

ইতিমধ্যে তিনি সদর, গৌরীপুর ও তারাকান্দা উপজেলার বিভিন্ন ইউনিয়নে ব্যাপক গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। নির্বাচনী প্রচারনার অংশ হিসেবে নির্বাচনী এলাকার প্রতিটি ইউনিয়নের ভোটারদের বাড়ী, বাড়ী গিয়ে ঘড়ি প্রতীকে ভোট প্রার্থনা করছেন। ভোটারদের মন জয় করতে সর্বাত্মক চেষ্টা করছেন তিনি।
প্রচারণার অংশ হিসেবে প্রতিদিন তিনি তার নির্বাচনী এলাকা সদর,গৌরীপুর,তারাকান্দা উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের বাড়ি বাড়ি গিয়ে ঘড়ি মার্কায় ভোট চেয়ে বেড়াচ্ছেন। প্রতিদিন নির্বাচনী এলাকার আওতাভূক্ত গৌরীপুর ও সদর,তারাকান্দা উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বার দের সাথে বৈঠক করেছেন আরজুনা কবীর।

আরজুনা কবির গত মেয়াদেও জেলা পরিষদের সদস্য হিসাবে দায়িত্ব পালন কালে নির্বাচনী এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির, রাস্তা ঘাট এর ব্যাপক উন্নয়ন কাজ করায় আসন্ন নির্বাচনেও টপ ফেবারিট প্রার্থী হিসেবে ভোটারদের আলোচনায় রয়েছেন। দক্ষ ও মেধাবী নারী নেত্রী আরজুনা কবির ময়মনসিংহ সদর উপজেলার সাবেক আকুয়া ইউনিয়নের জনপ্রিয় সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম আব্দুল কাদের কাদু মিয়ার পুত্র হুমায়ুন কবির ভুট্টোর স্ত্রী। তিনি এর আগে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ছিলেন।

টেবিল ঘড়ি বলছে টিক টিক,সংরক্ষিত-০২ আসন হবে মানবিক এই শ্লোগান নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন আরজুনা কবির। তিনি একজন সফল ও মানবিক নেত্রী, জনপ্রতিনিধি হিসাবেও জনবান্ধব।
প্রার্থী আরজুনা কবির এর পূর্বসূরি জনপ্রতিনিধিগণের ব্যাপারে প্রাপ্ত সুত্রে জানা গেছে-*স্বাধীনতা পরবর্তী সাবেক কেওয়াটখালি ইউনিয়ন এর প্রথম ও বয়ড়া ইউনিয়ন পরিষদ এর তিনবারের নির্বাচিত চেয়ারম্যান এবং ১৯৭১ এ মুক্তিযুদ্ধে তৎকালীন ই.পি.আর ক্যাম্প আক্রমণ ও স্বাধীন বাংলাদেশ এর পতাকা উত্তোলনে ময়মনসিংহের কিংবদন্তি সাবেক জনপ্রিয় মন্ত্রী মরহুম সৈয়দ আশরাফ ,বর্তমান গৌরীপুর থেকে নির্বাচিত মাননীয় সাংসদ নাজিমুদ্দিন সহ অন্যান্য বীর মুক্তিযোদ্ধাদের সাথে সম্মুখ যুদ্ধে অংশগ্রহণকারী ও
সাবেক কেওয়াটখালি ও বয়ড়া ইউনিয়ন এর চেয়ারম্যান মরহুম আবদুল কাদের কাদু মিয়ার
পুত্র বধূ(সূত্র:সরকারি ওয়েব সাইট তথ্য বাতায়ন এ ময়মনসিংহে মুক্তিযুদ্ধ). আরজুনা কবির
*বয়ড়া ইউনিয়ন পরিষদ এর প্রথম মহিলা হিসেবে সাবেক নির্বাচিত চেয়ারম্যান রুখসানা কাদের এর পুত্রবধূ. আরজুনা কবির এর নিজ নির্বাচন:
*২০০৯ সনের ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ জেলা সদর এর তৃণমূলে সর্বাধিক ভোটে মনোনয়ন হওয়ার পর ও আওয়ামী লীগ এর দুই বিদ্রোহী প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করা সত্ত্বেও বি.এন.পি এর জেলা মহিলা বিষয়ক সম্পাদিকা ফরিদা ইয়াসমিন পারভীন আপাকে প্রায় ৩৭,০০০ ভোটের ব্যবধানে সদর এ সর্বাধিক ১,০৩০০০ ভোট পেয়ে প্রথম মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন.*২০১৬ সনের ময়মনসিংহ জেলা পরিষদ নির্বাচনে অত্যন্ত প্রতিকূল অবস্থার মাঝেও নির্বাচন করে জেলা পরিষদের প্রথম মহিলা সদস্য নির্বাচিত হন।এছাড়াও অন্যান্য আত্মীয় স্বজনদের জনপ্রতিনিধিগণের মাঝে ছিলেন- ঐতিহ্যবাহী ময়মনসিংহ পৌরসভার সাবেক প্যানেল ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান শহীদ মার্কেট,মাহবুব ম্যানশন,গোল্ড মার্কেট,হোসেন প্লাজা ও উত্তরা হোটেল এর স্বত্বাধিকারী মরহুম আবুল হোসেন তার চাচা শশুর.*সদর এর বিদ্রোহী মৌজা দেশের সাবেক দ্বিতীয় বৃহত্তম আকুয়া ইউনিয়ন পরিষদ এর সাবেক চেয়ারম্যান মরহুম আবদুল খালেক সরকার আরজুনা কবির এর ননদ এর শশুর.*সাবেক আকুয়া ইউনিয়ন পরিষদ এর দুইবারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান আবু মোহাম্মদ মুসা সরকার আরজুনা কবির এর ননদ এর ভাসুর.*নানা শশুর মরহুম মিয়া চাঁন মাস্টার কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার জয়কা ইউনিয়ন পরিষদ এর বারবার নির্বাচিত চেয়ারম্যান.*দেশের প্রথম উপজেলা নির্বাচনে করিমগঞ্জ উপজেলার প্রথম নির্বাচিত সাবেক চেয়ারম্যান জনাব শিহাবউদ্দিন মাস্টার মামা শশুর.
*নিকটাত্মীয়দের আরো অনেকেই জনগণের জন্য রাজনীতি করেছেন.জনপ্রতিনিধি ও নির্বাচিত হয়েছেন.
*এরই ধারাবাহিকতায় এবারের জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত-০২ আসনে টেবিল ঘড়ি প্রতীকে পুনরায় আরজুনা কবির সকলের দুয়া ও ভোট প্রত্যাশা করেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD