October 21, 2024, 7:52 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
রংপুর এর পরীক্ষাগার আন্তর্জাতিক মানে উন্নীতকল্পে বিশেষ প্রশিক্ষণ কর্মশালা যশোরের শার্শা উপজেলার  মৌতা বাওড়ের ওপর ব্রীজ নির্মানের দাবী গৌরনদীর ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যান কেন্দ্রে ডাক্তার না থাকায় ভোগান্তিতে মা ও শিশুরা রাজশাহীর সারদা পুলিশ একাডেমীতে অনিবার্য কারনে এএসপিদের কুচকাওয়াজ স্থগিত পলাশবাড়ীতে শ্রমিক ইউনিয়নের নবগঠিত কমিটির প্রথম সভা পঞ্চগড়ে জালিয়াতি মামলায় মাদ্রাসা সুপার ও শারিরীক শিক্ষক কারাগারে তানোরে ওয়ার্ড বিএনপির মতবিনিময় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এক হাজার কোটি টাকার সুপারি যাচ্ছে উত্তরাঞ্চলের ১৬ জেলায় বাড়ছে বাণিজ্যিক চাষাবাদ খাগড়াছড়িতে টিআই, টিআইবি ও দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত বাগেরহাটের বাহিরদিয়া-মানসা সড়কটি ভেঙ্গেচুরে তা এখন চলাচলের অযোগ্য সীমাহীন জনদুর্ভোগ
রাজশাহীতে ভেজাল গুড় তৈরী করায় ৩ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা

রাজশাহীতে ভেজাল গুড় তৈরী করায় ৩ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : এবার অস্বাস্থ্যকর উপকরণ দিয়ে আখের গুড় তৈরী করায় দুটি কারখানাকে ৩ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২১ সেপ্টেম্বর) রাজশাহী জেলার বাঘা উপজেলার আড়ানি এলাকায় সকাল সাড়ে ৫ টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় অফিস। অভিযানে নেতৃত্বদেন সংস্থাটির বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ। এসময় অভিযানে সহায়তা করেন র‌্যাব-৫ এর সদস্যরা।

সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, বিভিন্ন খাদ্যপণ্য সেবার মান যাচাইয়ে প্রতিদিন বাজার তদারকি অভিযান চালিয়ে আসছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় অফিস। এই কাজের অংশ বিশেষে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বাঘা উপজেলার আড়ানি এলাকার খর্দো বাউসা পাঁচপাড়া গ্রামের সেকেন্দার আলী ও দুলাল উদ্দিন বাদলের বাড়ীতে চিনি, চুন, ফিটকিরি, ডালডা ও রং ব্যবহার করে আখের গুড় তৈরি হচ্ছে। যা খাদ্য উপকরণের স্বাস্থ্য সম্মত নয়। ঘটনা স্থলে গিয়ে তাদের বাড়ীতে গুড় তৈরী বিভিন্ন উপকরণ ও সরঞ্জম দেখে সত্যতা পাই।

এই সময় অস্বাস্থ্যকর উপকরণ দিয়ে গুড় তৈরী করার অপরাধে সেকেন্দার আলীকে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়। তিনি আরো জানান, এর আগে সেকেন্দার আলীকে একই অপরাধ করায় দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়েছিলো এবং সতর্ক করা হয়। সে পুনরায় একই অপরাধ করায় আইন অনুযায়ী সাজার মাত্রা দ্বিগুন করে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও এই উপকরণে গুড় তৈরী করায় দুলাল উদ্দিনকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকারের অভিযানে দুলাল উদ্দিন বাড়ী থেকে পালিয়ে গেলে তাকে ডেকে জরিমানা ও সতর্ক করা হয়।
জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিদফতরের এই কর্মকর্তা।

মোঃ হায়দার আলী
রাজশাহী।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD