October 18, 2024, 5:17 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
উজিরপুরে মারকাযুল কারীম সামেলা মাজেদ কওমি মাদ্রাসার উদ্যোগে সীরাতুন্নবী সাঃ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুজানগর পৌরসভার ১৩০ জেলে পরিবার পেলো খাদ্য সহায়তা ইলিশ ধরায় সুজানগরে ২ জেলের কারাদন্ড সোনার বাংলা গড়ার কথা বলে আ’লীগ বাংলাদেশকে শ্মশানে পরিণত করেছে- জামায়াত আমীর ঝিনাইদহে স্কুলছাত্রকে ডেকে নিয়ে হ*ত্যার অভিযোগে আদালতে মামলা নড়াইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নামে করা মানহানি মামলা খারিজ ইউএনও’র ছোয়ায় বদলে যাচ্ছে ত্রিশাল,হাসি ফুটেছে মানুষের মুখে রাজশাহী-১ আসনে সকলের কাছে দোয়া প্রার্থী তারেক জরায়ু ক্যান্সার প্রতিরোধে নলছিটিতে ৯০০০ জনকে এইচপিভি টিকা দেয়া হবে সাবেক কৃষি মন্ত্রী ডক্টর আব্দুর রাজ্জাক গ্রেফতার হওয়ায় মধুপুর ও ধনবাড়িতে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ
রাজশাহী-১ আসনে সকলের কাছে দোয়া প্রার্থী তারেক

রাজশাহী-১ আসনে সকলের কাছে দোয়া প্রার্থী তারেক

আলিফ হোসেন,তানোরঃ
রাজশাহী-১(তানোর-গোদাগাড়ী) ভিআইপি এই সংসদীয় আসনে আগামি জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন প্রত্যাশা করে দলমত নির্বিশেষে সকল শ্রেণী-পেশার মানুষের কাছে দোয়া প্রার্থনা করেছেন বিশিষ্ট শিল্পপতি বিএনপির পরিক্ষিত নেতা এ্যাডভোকেট সুলতানুল ইসলাম তারেক। তিনি নির্বাচনের প্রস্তুতি নিয়ে দলীয় মনোনয়ন পেতে ব্যাপক তৎপরতা শুরু করে ইতমধ্যে আলোচনায় উঠে এসেছেন।
জানা গেছে, দীর্ঘ প্রায় দেড় দশক যাবত ফ্যাসিবাদ আওয়ামী লীগ সরকারের সময়ে বিএনপির নেতা ও কর্মীসমর্থকদের পাশে থেকে তিনি সাহায্য-সহযোগীতা করে আসছেন। এখানো তিনি তাদের পাশে থেকেই বিএনপির সাংগঠনিক কর্মকাণ্ড জোরদারে ব্যাপক ভুমিকা রেখে আসছেন। বিএনপির আন্দোলন-সংগ্রামে যে সকল নেতা এবং কর্মী-সমর্থকগণ জুলুম-নির্যাতনে আহত হয়েছেন তাদের চিকিৎসা ও যারা মিথ্যা মামলায় হয়রানির শিকার হয়েছেন, তাদের আইনি সহায়তা দিয়ে আসছেন তারেক। এমনকি রাজশাহীতে দীর্ঘ প্রায় দেড় দশক তিনি বিএনপির বিভিন্ন ছোট-বড় কর্মসুচিতে আর্থিক সহযোগীতা করেছেন,এখানো করছেন।
এছাড়াও করোনাকালীন দুর্যোগের
সময়ে তানোর উপজেলার ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়ন পরিষদ এবং গোদাগাড়ী উপজেলার ২টি পৌরসভা ও ৯ টি ইউনিয়ন পরিষদ এলাকায় তারেকের কর্মী বাহিনী খাবার সহায়তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে ছুটে চলেছেন। তানোর ও গোদাগাড়ী উপজেলার একপ্রান্ত থেকে অন্যপ্রান্ত সবপ্রান্তেই তারেকের কর্মী বাহিনীর উপস্থিতি করোনা প্রতিরোধে সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ ও সাহসী করে তুলেছিল। সাধারণ মানুষকে শারীরিক দুরুত্ব বজায় রেখে নিজে নিরাপদ থেকে অন্যকে নিরাপদ রাখতে কি করনীয় সেই সম্পর্কে সাধারণ মানুষদের মধ্যে জনসচেতনা সৃস্টির লক্ষ্য তারা নিরলসভাবে কাজ করেছেন।
তারেকের সেই অবদানের কথা সাধারণ মানুষ কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করছেন। বিএনপির এই হেভিওয়েট নেতা সুলতানুল ইসলাম তারেক করোনা যোদ্ধার স্বীকৃতি অর্জন করেছিলেন। স্থানীয়দের অভিমত সাংসদ নির্বাচিত হতে একজন প্রার্থীর যে ধরণের রাজনৈতিক,সামাজিক,পারিবািরক পরিচিতি, আর্থিক স্বচ্ছলতা, ব্যক্তি ইমেজ, উন্নয়ন মানসিকতা, গ্রহণযোগ্যতা ও নেতৃত্বগুন ইত্যাদি প্রয়োজন তারেক সেই সব গুনের অধিকারী সম্পন্ন ব্যক্তি বা নেতৃত্ব। এসব বিবেচনায় বিএনপির দলীয় প্রার্থী হলে তাঁর বিজয় প্রায় নিশ্চিত।
তাকে একজন যোগ্য ও শক্ত প্রার্থী হিসেবে বিবেচনা করছে অন্যান্য রাজনৈতিক দলের নেতাকর্মীরা। নাম প্রকাশে অনিচ্ছুক গোদাগাড়ী উপজেলা বিএনপির এক জৈষ্ঠ নেতা বলেন, তারা চান নৃতৃত্বের বিকাশ ঘটুক। তিনি বলেন, সেই বিবেচনায় এবার তারা পরিক্ষিত ও
নতুন নেতৃত্ব প্রত্যাশা করছেন।
এবিষয়ে জানতে চাইলে এ্যাডভোকেট সুলতানুল ইসলাম তারেক বলেন, রাজশাহী-১ আসনে তিনি বিএনপির দলীয় মনোনয়ন চাইবেন। তিনি বলেন, ভোটারদের মানসিকতা, তৃণমুলের মতামত ও প্রার্থীর গ্রহণযোগ্যতা ইত্যাদি পর্যালোচনা করে মনোনয়ন দেয়া হলে তিনি মনোনয়ন পাবেন বলে শতভাগ আশাবাদী। তবে দলীয় সিদ্ধান্তই চুড়ান্ত দল যে সিদ্ধান্ত তিনি সেটা মাথা পেতে মেনে নিবেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD