May 14, 2024, 8:07 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সাভারে ডিবি পুলিশের অভিযানে যুবলীগ নেতা ও ১ নারীসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার নড়াইলে হারিয়ে যাওয়া ১৪টি মোবাইল ফোন ও নগদ টাকা প্রকৃত মালিকদের নিকট হস্তান্তর উল্লাপাড়ায় বাবার স্বপ্ব বাস্তবায়নে ভোট চাচ্ছেন মুক্তি মির্জা নড়াইলে পিঠে ছুরিবিদ্ধ কিশোরের মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ রায়গঞ্জে দুৃনীতি বিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত বাবুগঞ্জে মেধাবী স্কুল ছাত্রী তামান্নাকে জোর পূর্বক ধর্ষনের পর হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা শার্শার বাগআঁচড়ায় চেয়ারম্যান মার্কেট থেকে ৩টি হাতবোমা উদ্ধার বাগেরহাটের মোরেলগঞ্জে ইজিবাইক চালকের খু*নি ভ্যানচালক আহাদ আটক আশুলিয়ায় ডিবি পুলিশের অভিযানে নারী মাদক ব্যবসায়ী ৪কেজি গাঁজাসহ গ্রেফতার পঞ্চগড় জেলার ৪টি সয়াবিন তেল বাজারজাতকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা
মালদ্বীপে দূতাবাসের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপিত

মালদ্বীপে দূতাবাসের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপিত

আবদুল্লাহ কাদের মালদ্বীপ থেকে ঃ-
শনিবার (১৬ ডিসেম্বর) ২০২৩ বাংলাদেশ হাই কমিশন মালদ্বীপ কর্তৃক দিনব্যাপী যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়, বিজয় দিবস উপলক্ষে সান্ধ্যকালীন আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানটি মালদ্বীপ ন্যাশনাল ইউনিভার্সিটির অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। প্রত্যুষে বাংলাদেশ হাই কমিশন প্রাঙ্গনে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

মোহাম্মদ ইবাদ উল্লাহ এর সঞ্চালনায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন মাওলানা তাজুল ইসলাম, এরপর জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ও প্রতিমন্ত্রী প্রদত্ত বানীসমূহ পাঠ পাঠ করেন যথাক্রমে বাংলাদেশ দূতাবাসের মিশনের তৃতীয় সচিব চন্দন কুমার সাহা , প্রশাসনিক কর্মকর্তা, মিজ শিরিন ফারজানা, কনস্যূলার সহকারী ময়নাল হোসেন এবং কল্যাণ সহকারী আল মামুন পাঠান।
অনুষ্ঠানে মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ সোহেল পারভেজ স্বাগত বক্তব্য প্রদান করেন। তিনি গভীর শ্রদ্ধার সাথে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দেশের সূর্য সন্তান বীর মুক্তি যোদ্ধাদের স্মরন করেন। তিনি প্রবাসী বাংলাদেশীদের বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য যার যার অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান।

বিজয় দিবসে প্রবাসী বাংলাদেশীদের পক্ষ হতে বক্তব্য প্রদান করেন বিশিস্ট ব্যবসায়ী ও সি আই পি আলহাজ্ব মো: সোহেল রানা, মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ দুলাল মাতবর। পর্যায়ক্রমে মুক্তিযুদ্ধ ও উন্নয়নমূলক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

উল্লেখ্য উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার গভীর শ্রদ্ধা নিবেদন করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি। তিনি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন সকল বীর মুক্তিযোদ্ধাদের যাদের আত্মত্যাগের ফলে বাংলাদেশ নামক রাষ্ট্র সৃষ্টি হয়েছে। এছাড়াও তিনি জাতীয় চার নেতা, সকল বীর মুক্তিযোদ্ধা, সম্ভ্রম হারা ২ লক্ষ মা বোন, মুক্তিযুদ্ধের সংগঠক-সমর্থক, বিদেশী বন্ধু, যুদ্ধাহত ও শহীদ পরিবারের সদস্য সহ সকলের প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি উল্লেখ করেন বঙ্গবন্ধুকে ষড়যন্ত্রকারীরা হত্যা করলেও তার স্বপ্নকে হত্যা করা যাবে না। জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রী নিরলস কাজ করে যাচ্ছেন। তিনি সকলকে বিশেষ করে ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শের উপর ভিত্তি করে গড়ে তুলতে বলেন। প্রবাসী ও দেশে সবাই একযোগে কাজ করলে বঙ্গবন্ধুর সোনার বাংলা তথা উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সহজ হবে বলে তিনি উল্লেখ করেন।
এরপর আলোচনা অনুষ্ঠানের পর একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ হতে আগত শিল্পি আকাশ মাহমুদ, দৃস্টি তালুকদার বন্যা, মহুয়া মুনা সঙ্গীত পরিবেশন করেন। এছাড়াও, প্রবাসী বাংলাদেশী নাগরিক ডা: জেবা উন নাহার, মিজ ফেরদৌসী, তনিমা সাহা, জনাব শফিকুল ইসলাম সাংষ্কৃতিক অনুষ্ঠানে কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করেন।
মালদ্বীপের মালেতে ন্যাশনাল ইউনিভার্সিটির অডিটোরিয়ামে আয়োজিত এই অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীবৃন্দ ও মিশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন । সবশেষে নৈশ ভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD