May 2, 2024, 11:38 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
লালমনিরহাটে গোয়েন্দা শাখার অভিযানে গ্রেফতার ১ গৌরনদীতে মাদক ব্যবসায়ী জসিম ফকির ৪ কেজি গাঁজা ও ১০৩ পিস ইয়াবাসহ গ্রেফতার জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এর শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছে তাপস কুমার মজুমদার নলডাঙ্গা দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত মিথ্যা,গীবত ও সমালোচনা করে ভোট পাওয়া যায় না-উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌরসভার মেয়র বরখাস্ত বরিশালের বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন কেশবপুরে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ আহসান হাবিব মহান মে দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিশিষ্ট শিল্পপতি আইয়ুব আলী ফাহিম শেরপুর সদরে সর্বজনীন জাতীয় পেনশন স্কিম বাস্তবায়নে মতবিনিময় সভা
ঢাকা মহানগর সর্বজনীন কেন্দ্রীয় মন্দির কমিটিতে সভাপতি ডা: বিপ্লব বিজয়ী হালদার ও সাধারণ সম্পাদক শ্রী চন্দ্রন কুমার দাস

ঢাকা মহানগর সর্বজনীন কেন্দ্রীয় মন্দির কমিটিতে সভাপতি ডা: বিপ্লব বিজয়ী হালদার ও সাধারণ সম্পাদক শ্রী চন্দ্রন কুমার দাস

সুমন খান:

জল্পনা কল্পনা অবসান ঘটিয়ে অবশেষে ঢাকা মহানগর সর্বজনীন পূজা কমিটি ও কেন্দ্রীয় মন্দির উত্তর মিরপুর ১৪ এর সংলগ্নে শ্রী শ্রী দূর্গা মন্দির ও সেবাশ্রম ঢাকেশ্বরী জাতীর মন্দির সংলগ্নে মন্দির পূজা কমিটি গঠনের গত ২৯ জুলাই শুক্রবার ২০২২ইং সন্ধ্যা ৬.৩০ মিনিটে কমিটি গঠন করেন সভাপতি হন ডা: বিপ্লব বিজয়ী হালদার সাধারণ সম্পাদক শ্রী চন্দন কুমার দাস।

সর্বজনীন পূজা কমিটির ধর্মকে পুঁজি করে, বিশৃঙ্খলা সৃষ্টিকরে আসছিল কিছুদিন যাবত , কমিটির মেয়াদ দুই বছর থাকা সত্ত্বেও তারা আবার কমিটি নিয়ে পাঁয়তারা সৃষ্টি করার কারণে ধর্মপ্রাণ মানুষ উত্তেজিত টানটান হাতাহাত এক পর্যায় চলে যান । অবশেষে কাফরুল থানার নেতৃত্বে এসে সহযোগী সমঝোতায় বসেন এক পর্যায় মন্দির কমিটি ছিল কিছু যাবত ধরে কমিটি নিয়ে পায়তারার সৃষ্টি বিরাজ করছিল। তাই সে ধারাবাহিকত এসে নতুনভাবে কমিটি গঠন করেন।

কাফরুল থানার সর্বজনীন শ্রী শ্রী দুর্গা মন্দির ও সেবাশ্রম , বর্তমানে কেন্দ্রীয় মন্দির ঢাকা মহানগর উত্তর নামকরণের মাধ্যমে পরিচালিত মন্দিরের কার্যনির্বাহী পরিষদ পূর্ণাঙ্গ গঠন করা হয়।
মহানগর সর্বজনীন পূজা কমিটি শ্রী শ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দির, চকবাজার ঢাকা কর্তৃক ইস্যুকৃত উপরোক্ত বিষয় গত ৮ জুলাই ২০২২ তারিখে চিঠি উল্লেখিত সিদ্ধান্তের মধ্যে দিয়ে , এর আলোকে নির্ধারিত সময় দায়িত্বপ্রাপ্ত চারজনকে প্রতিনিধি হিসেবে কর্তৃক মন্দির পরিচালনা কমিটি গঠনের ব্যর্থ হলে পরবর্তীতে দুইজনের স্বাক্ষর সম্বলিত একটি ‌ প্রস্তাবিত কমিটি গত ২১ জুলাই ২০২২ তারিখে মহানগর সর্বজনীন পূজা কমিটি দপ্তরে জমা দেওয়া হয়। উক্ত প্রস্তাবিত কমিটির পরিক্ষিতের মন্দির পরিচালনা কমিটি ধারাবাহিকতা। রাখার লক্ষ্যে এবং ২০১৬ সালে ৯ সেপ্টেম্বর সর্বজনীন ও শ্রী শ্রী দুর্গা মন্দির ও সেবাশ্রম কমিটি কর্তৃক গৃহীত গঠনতন্ত্রে আলোকের কাফরুল থানার অবস্থিত,, সর্বজনীয় শ্রী শ্রী দূর্গা মন্দির ও সেবাশ্রম বর্তমানে কেন্দ্রীয় মন্দির। তাই ঢাকা মহানগর উত্তর এর গণ তন্ত্রের ১২ এই অনুচ্ছেদ অনুযায়ী ডক্টর বিপ্লব বিজয়ী হালদার কে সভাপতি দায়িত্ব দেওয়া হয়, সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করবেন শ্রী চন্দন কুমার দাস। উল্লেখিত ৫১ এর সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কার্যনির্বাহী পরিষদ মহানগর সর্বজনীন পূজা কমিটি, শ্রী শ্রী ডাকেশ্বরী জাতীয় মন্দির চকবাজার ঢাকা কর্তৃক গৃহীত হয়। যার প্রেক্ষিতে মন্দির কমিটিতে বিরাজমান অচলাবস্থার জল্পনা কল্পনা অবসরের মাধ্যমে সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালিত হবে বলে আশাবাদী।
কার্যনির্বাহী পরিষদ সদস্যবৃন্দ, সভাপতি ডা: বিপ্লব বিজয়ী হালদার, সহ-সভাপতি শ্রী অজিত চন্দ্র দেব, সহ-সভাপতি শ্রী তপেন্দ নারায়ণ হোর, সহ-সভাপতি শ্রী সমীর দাস, সহ-সভাপতি শ্রীমতি নিবেদিতা হালদার, সাধারণ সম্পাদক শ্রী চন্দন কুমার দাস, যুগ্ন সম্পাদক শ্রী কমল কৃষ্ণ বেপারী, যুগ্ন সম্পাদক শ্রী লিয়ন সরকার, যুগ্ম সম্পাদক শ্রী সুকুমার সাহা, যুগ্ম সম্পাদক শ্রী মনোজ মিত্র, কোষাধক্ষ শ্রী সমীর বরণ মজুমদার, সহ কোষাধ্যক্ষ শ্রী নিরঞ্জন সাহা, সহ কোষাধ্যক্ষ শ্রী শচীন্দ্র নাথ রায় , সাংগঠনিক সম্পাদক শ্রী সুমন সাহা, সহ-সাংগঠনিক সম্পাদক শ্রীমতি শিখা রানী বিশ্বাস, সহসাংগঠনিক সম্পাদক শ্রী সঞ্জয় সাহা , দপ্তর সম্পাদক শ্রীবাদল সরকার, সহ দপ্তর সম্পাদক শ্রী নিরঞ্জন মজুমদার , সহ দপ্তর সম্পাদক শ্রী বিপ্লব সরকার, প্রচার সম্পাদক শ্রী মনোজ সরকার, সহ প্রচার সম্পাদক শ্রী লিটন দাস, সহপ্রচার সম্পাদক শ্রী খোকন সাহা, প্রকাশনা সম্পাদক শ্রী তপন কুমার দে, সহ প্রকাশনা সম্পাদক শ্রী বিজন কুমার সরকার মন্টু, সহ উপাশনা সম্পাদক শ্রী দিলীপ সূত্রধর , সাংস্কৃতিক সম্পাদক শ্রী হরিপদ দাস দোলন, সহ সাংস্কৃতিক সম্পাদক শ্রী কানাইলাল ভদ্র, সহ সাংস্কৃতিক সম্পাদক শ্রী সুশীল শিকদার , পূজা সম্পাদক শ্রী অসীম নন্দী, সহ পূজা সম্পাদক শ্রী সুবল সাহা, সহ পূজার সম্পাদক শ্রী নিখিল শীল , মহিলা সম্পাদক শ্রীমতি জয়ন্তী রানী বর্মন, সহ মহিলা সম্পাদক শ্রীমতি রত্না রায়, চিকিৎসা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডক্টর নরোত্তম দেবনাথ, সহ চিকিৎসা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শ্রী দেবব্রত চক্রবর্তী, ধর্মীয় শিক্ষা ও পাঠাগার সম্পাদক শ্রী প্রফুল্ল কুমার রায়, সহ ধর্মীয় শিক্ষা ও পাঠাগার সম্পাদক শ্রী দীপন বণিক আকাশ, আপ্যায়ন সম্পাদক শ্রী প্রাণ কৃষ্ণ পাল, সহ আপ্যায়ন সম্পাদক শ্রী চিত্র রঞ্জন শীল, সহ আপ্যায়ন সম্পাদক শ্রী দুলাল চন্দ্রশীল, সাজসজ্জা সম্পাদক শ্রী সুকদেব বড়াল, সহ সজ্জা সম্পাদক শ্রী প্রণব চন্দ্র দাস ।

ঢাকা মহানগর সর্বজনীন পূজা কমিটির সদস্যগন ,

শ্রী নিথীশ কুমার সাহা , শ্রী শিব শংকর সাহা , শ্রী উদয় চৌধুরী , বীর মুক্তিযোদ্ধা বিনয় তালুকদার , অকৌশলী নিরঞ্জন দেবনাথ , শ্রী আনন্দ মোহন সাহা , শ্রী বিজয় চক্রবর্তী, শ্রীমতি মিনু রানী সাহা, শ্রী সজল বরন দেওয়ানজী প্রমূখ্য।

সভাপতি ও সাধারণ সম্পাদককে সনাতম ধর্মের যেকোনো পূজার ক্ষেত্রে সব থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে সংস্কৃত মন্ত্রগুলি পাঠ করে তাদেরকে বরণ করে নেন। পূজার মন্ত্র গুলি সাধারণত শ্রী শ্রী চণ্ডি থেকে পাঠ করা হয়। ঢাক-ঢোল, খোল করতাল, সুগন্ধী আগর বাতি তার সাথে এই সংস্কৃত মন্ত্রগুলি এক পবিত্র পরিবেশের জন্ম দেয়। সবাই উল্লাসের মেতে উঠেন পুষ্পাঞ্জলি দেয়ার মন্ত্র তাদের ধর্মীয় কে পরিপূর্ণ ভাবে পালন করেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD