October 27, 2024, 2:21 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
বাবুগঞ্জে যুগ্মসচিব বজলুর রশিদের কাছ থেকে টাকা ছিনতাই অতপর মোটা অংকের চাঁদা দাবি মোরেলগঞ্জে যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সুন্দরগঞ্জে নয়া দিগন্তের ২০ বছর পূর্তি উৎসব পঞ্চগড়ে ট্রেনে কাটা পড়ে স্কুল শিক্ষার্থীর মৃ*ত্যু  পঞ্চগড়ে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ডাসারে যুবদলের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফ্রী মেডিকেল ও সেচ্ছায় রক্তদান সুজানগরের পদ্মায় ইলিশ রক্ষায় অভিযান পীরগঞ্জে মোটর শ্রমিকের মৃত্যুর অনুদান বিতরন রাজধানী মিরপুর শাহ আলী থানার চেকপোস্টের উদ্ধার হল তিনটি হনুমান গ্রেফতার এক শীতের আগমনী বার্তায় সুজানগরে লেপ-তোষক তৈরিতে ব্যস্ত কারিগররা
র‌্যাব-১২ এবং র‌্যাব-২ এর যৌথ অভিযানে হোসেন কমিশনার গ্রেফতার

র‌্যাব-১২ এবং র‌্যাব-২ এর যৌথ অভিযানে হোসেন কমিশনার গ্রেফতার

প্রেস বিজ্ঞপ্তি

র‌্যাব-১২ এবং র‌্যাব-২ এর যৌথ অভিযানে গত ০৪ই আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে সিরাজগঞ্জ সদরে আন্দোলনরত ছাত্র জনতার উপর প্রকাশ্যে অস্ত্র উচিয়ে হত্যার উদ্দেশ্যে সাধারণ ও গুরুতর জখম, ক্ষতি সাধন এবং ককটেল বিস্ফোরণ সংক্রান্তে দায়েরকৃত মামলার প্রধান আসামি ও সিরাজগঞ্জ ০২ আসনের সাবেক এমপি জান্নাত আরা হেনরি’র প্রধান সন্ত্রাসী ক্যাডার হোসেন কমিশনার গ্রেফতার।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, জুয়ারি, মাদক ব্যবসায়ী, খুন এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামি গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে।

১। গত ২৭ সেপ্টেম্বর ২০২৪ খ্রি. বিকাল অনুমান ০৫.৩০ ঘটিকায় এজাহারনামীয় ১। হোসেন আলী ও অন্যান্য ০৮ জনসহ অজ্ঞাতনামা ৫/৬ জন আসামিরা পূর্ব শত্রুতার জের ধরে সিরাজগঞ্জ সদর থানাধীন চক কোবদাসপাড়া গ্রামে ০১নং এজাহারনামীয় আসামি হোসেন আলীর অফিস সংলগ্ন স্থানে দেশীয় অস্ত্র নিয়ে বেআইনী জনতায় দলবদ্ধ হয়ে ভিকটিম মোঃ মেরাজ (১৮), পিতা- মোঃ আমির হোসেনকে হত্যার উদ্দেশ্যে এলোপাতারীভাবে কুপিয়ে রক্তাক্ত জখম করে। ভিকটিমের মা শিল্পি খাতুন তার ছেলের ডাক চিৎকারে এগিয়ে আসিয়া আসামিদের বাঁধা দিলে আসামিরা তাকেও মারপিট করে তার শ্লিলতাহানী করে এবং তার পরনের স্বর্নের চেন ছিনিয়ে নেয়। এরপর আসামিরা ভিকটিমদের বাড়িতে হামলা করে তাদের ২,০০,০০০/- টাকার আসবাবপত্রের ক্ষতি সাধন করে। তারপর তাদের ওয়্যারড্রপে থাকা নগদ ৩,০০,০০০/- টাকা চুরি করে নিয়ে যায়। এছাড়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামি বিগত সময়ে সাবেক এমপি’র প্রধান ক্যাডার হয়ে ক্ষমতার অপব্যবহার করে সিরাজগঞ্জ পৌরসভা এলাকায় অস্ত্র ও ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানাবিধ অপরাধমূলক কর্মকান্ডে জড়িত ছিল। এছাড়াও গত ০৪ই আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে সিরাজগঞ্জ সদরে আন্দোলনরত ছাত্র জনতার উপর প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে হামলা চালানোর কথাও স্বীকার করে, যার ছবি বিভিন্ন গণমাধ্যমে প্রচার ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি আরও জানায় যে, বর্ণিত মামলার প্রেক্ষিতে গ্রেফতার এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দেশের বিভিন্ন স্থানে পালিয়ে বেড়ায়। এই নেক্কার জনক ঘটনার প্রেক্ষিতে সিরাজগঞ্জ জেলার সদর থানাধীন সর্ব স্তরের লোকজন আসামিকে গ্রেফতারের জন্য লিফলেট বিতরণসহ পোস্টারিং করে। উক্ত ঘটনার প্রেক্ষিতে মোছাঃ শিল্পি খাতুন বাদী হয়ে সিরাজগঞ্জ জেলার সদর থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন। যার মামলা নং-০২, তারিখ-০২/১০/ ২০২৪ খ্রি. ধারা ১৪৩/৪৪৮/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩৫৪/৪২৭/৩৭৯/৩৮০/৫০৬/১১৪ পেনাল কোড রুজু করেন।

২। এরই ধারাবাহিকতায় মোহাম্মদ কামরুজ্জামান পিপিএম, অধিনায়ক, র‌্যাব-১২, সিরাজগঞ্জ এর দিকনির্দেশনায় গত ২৫ অক্টোবর ২০২৪ খ্রি. রাত ০৮.৩০ ঘটিকার সময় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-১২, সদর কোম্পানি ও র‌্যাব-২, সিপিসি-১, মোহাম্মদপুর এর একটি চৌকস অভিযানিক দল ‘‘ঢাকা জেলার শেরে বাংলা নগর থানাধীন রাজধানী উচ্চ বিদ্যালয় এলাকায়’’ যৌথ অভিযান পরিচালনা করে হত্যা চেষ্টা মামলার অন্যতম প্রধান আসামি সদর উপজেলার ৭নং ওয়ার্ডের সভাপতি ও সাবেক কমিশনার হোসেন আলীকে গ্রেফতার করতে সক্ষম হয়। এছাড়াও তার সাথে থাকা ০২ টি মোবাইল ফোন জব্দ করা হয়।

৩। গ্রেফতারকৃত আসামি মোঃ হোসেন আলী (৪০), পিতা-মোঃ শিল্পী কুদ্দুস, সাং-চক কোবদাসপাড়া, থানা ও জেলা-সিরাজগঞ্জ।

৪। গ্রেফতারকৃত আসামিকে সিরাজগঞ্জ জেলার সদর থানায় পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়েছে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD