October 23, 2024, 10:35 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগ নিষিদ্ধ রংপুর জেলার মিঠাপুকুর উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযানে ৪২,০০০ টাকা জরিমানা সুজানগরে ২৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে এইচপিভি টিকাদান কর্মসূচি, পাবে প্রায় ১৮ হাজার কিশোরী রাজশাহীতে এইচপিভি টিকাদান কার্যক্রম উপলক্ষে অবহিতকরণ সভা রাজশাহী-১ আসনে বিএনপির তৃণমূল তারককে নিয়েই ভোট করতে চাই তানোরের পাঁচন্দর ইউপি শহীদি কাফেলা যুব বিভাগের কমিটি ঘোষণা নলছিটিতে দিনের আলোতেই চলছে মা ইলিশ নিধন, মৎস্য দফতরের ঢিলেঢালা অভিযান  কুসিক সাবেক কাউন্সিলারদের পূন্যবহালের দাবিতে সংবাদ সম্মেলন রাঙ্গাবালীতে সিনিয়র সহকারী জজ আদালত অপসারণের প্রতিবাদে মানববন্ধন রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে নলছিটিতে বিক্ষোভ
রাজশাহীতে এইচপিভি টিকাদান কার্যক্রম উপলক্ষে অবহিতকরণ সভা

রাজশাহীতে এইচপিভি টিকাদান কার্যক্রম উপলক্ষে অবহিতকরণ সভা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : মঙ্গলবার (২২ অক্টোবর) বিকালে রাজশাহী সিভিল সার্জন কার্যালয় সম্মেলন কক্ষে ইউনিসেফের সহযোগিতায় এবং রাজশাহী জেলা তথ্য অফিসের উদ্যোগে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মো. আনোয়ারুল কবীর। ‘একডোজ এইচপিভি টিকা নিন, জরায়ুমুখ ক্যান্সার রুখে দিন’ এই শ্লোগানকে সামনে রেখে ঢাকা বিভাগ ব্যতীত অন্য সাতটি বিভাগে মাসব্যাপী এই টিকা কার্যক্রম পরিচলিত হবে। সভায় রাজশাহী জেলার বিভিন্ন স্কুল এবং জনবসতি এলাকায় এইচপিভি টিকাদান কার্যক্রম সম্পর্কে প্রচারাভিযান এবং টিকা নিবন্ধন কার্যক্রম জোরদার করতে জেলার স্কাউট ও গার্লস গাইড সদস্যদের অবহিত করা হয়।

উপস্থিত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, তোমরাও এই টিকাদান কার্যক্রমের প্রচার-প্রচারণার অংশ। এই টিকা গ্রহণের ক্ষেত্রে ভয়ভীতি পাওয়ার কোনো কারণ নেই। কেউ যদি কোনো ভীতিমূলক কথাবার্তা বলে তাহলে তোমরা তা অগ্রাহ্য করবে। তোমরা অনেক মেধাবী এবং প্রগতিশীল। সরকারের এই সুদূরপ্রসারী ও মহৎ উদ্যোগ নস্যাৎ করার যেকোনো অপতৎপরতা তোমরা রুখে দেবে। গার্লস গাইডদের পাশাপাশি শিক্ষকদের এইচপিভি টিকাদান ক্যাম্পেইনকে আরও অংশগ্রহণমূলক করতে কার্যকরী ভূমিকা রাখতে আহ্বান জানান তিনি।

জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে এই টিকা গ্রহণের প্রয়োজনীয়তা তুলে ধরে শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, তুমি তোমার মায়ের কথা চিন্তা করো। এখন যদি তোমার মা না থাকে বা অসুস্থ হয়ে যান তাহলে পরিবারজুড়ে একটি শুন্যতা নেমে আসবে। জরায়ুমুখ ক্যান্সারের কারণে প্রতিবছর বাংলাদেশে প্রায় ৫ হাজার মা মৃত্যুবরণ করেন। একটু সচেতন হয়ে সময়মতো এই টিকা গ্রহণ করলে আমরা এটি প্রতিরোধ করতে পারি।

রাজশাহী জেলা তথ্য অফিস এইচপিভি টিকাদান কার্যক্রমের প্রচারাভিযানের অংশ হিসেবে জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান চলচ্চিত্র প্রদর্শনী ও মাইকিং কর্মসূচি বাস্তবায়ন করছে।

রাজশাহী জেলা তথ্য অফিসের পরিচালক মোহা: ফরহাদ হোসেনের সভাপতিত্বে সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. বায়েজীদ-উল ইসলাম মূল প্রবন্ধ উপস্থাপন করেন। জেলা তথ্য অফিসের উপপরিচালক নাফেয়ালা নাসরিন অবহিতকরণ সভাটি সঞ্চালনা করেন। সভায় স্বাস্থ্য ও শিক্ষা বিভাগের কর্মকর্তা, শিক্ষক প্রতিনিধি, জেলা ও উপজেলা স্কাউটস এর প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

মোঃ হায়দার আলী
নিজস্ব প্রতিবেদক,
রাজশাহী।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD