October 19, 2024, 5:31 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সুজানগরে একরাতে ৩ দোকানে দুর্ধর্ষ চুরি,আটক-১ নড়াইলের নবগঙ্গা নদীর অব্যাহত ভাঙ্গনে আতংকে এলাকাবাসী মহেশপুরের বাঘাডাঙ্গায় এক কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ সাংবাদিক সংস্থা রাজশাহী মহানগরের সভাপতি জুয়েল, সম্পাদক রকি, সাংগঠনিক বাতেন যারা নিরীহ ব্যক্তির নামে কেস করবে তাদের বিরুদ্ধে অ্যাকশন নেওয়া হবে- রাজশাহীতে স্বরাষ্ট্র উপদেষ্টা সিরাজগঞ্জ প্রেসক্লাবের নতুন কমিটি গঠন : সভাপতি হাসান,সম্পাদক ইন্না পটিয়ায় রসিদাবাদ মাদ্রাসা কমিটি নিয়ে ষড়যন্ত্রের অভিযোগ  উদ্ভাবনী প্রতিভা বিকাশে নলছিটিতে স্টেম প্রদর্শনী অনুষ্ঠিত সিংড়ায় গণ অধিকার পরিষদের প্রতিনিধি সভায় ছাত্র অধিকার পরিষদের কমিটি গঠন নাগরিক টিভির প্রতিনিধির বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন
উদ্ভাবনী প্রতিভা বিকাশে নলছিটিতে স্টেম প্রদর্শনী অনুষ্ঠিত

উদ্ভাবনী প্রতিভা বিকাশে নলছিটিতে স্টেম প্রদর্শনী অনুষ্ঠিত

ঝালকাঠি প্রতিনিধিঃ মোঃ নাঈম মল্লিক

নলছিটি উপজেলার শিক্ষার্থীদের উদ্ভাবনী প্রতিভা বিকাশ করতে তাদের বিজ্ঞান ও প্রযুক্তির প্রতি উৎসাহিত করতে আজ নলছিটি উপজেলা পরিষদ মডেল মসজিদ অডিটোরিয়ামে STEM (Science, Technology, Engineering, and Mathematics) প্রজেক্ট প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

আয়োজনে নলছিটির বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজেদের তৈরি বিভিন্ন উদ্ভাবনী প্রকল্প প্রদর্শন করেন। এ অনুষ্ঠানটি Save the Children এর জাতীয় পর্যায়ে ‘Invest in Women Idea Challenge ২০২৪’ বিজয়ী TEAM STEM এর উদ্যোগে অনুষ্ঠিত হয়। স্টেম শিক্ষার ওপর ভিত্তি করে শিক্ষার্থীদের উদ্ভাবনী চিন্তাভাবনা ও দক্ষতাকে কাজে লাগানোর লক্ষ্যে এই বিশেষ প্রদর্শনী আয়োজন করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ নজরুল ইসলাম। তিনি স্টেম শিক্ষার গুরুত্ব এবং তরুণ প্রজন্মের মধ্যে উদ্ভাবনী শক্তি বিকাশের উপর জোর দেন। এ অসাধারণ আয়োজনের জন্য টিম স্টেম ও তারুণ্যের নলছিটির ভলান্টিয়ারদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

আয়োজনে স্থানীয় যুব সংগঠন তারুণ্যের নলছিটি এর ভলান্টিয়াররা প্রদর্শনীর সার্বিক ব্যবস্থাপনা ও সমন্বয়ে সহযোগিতা করেছেন। প্রদর্শনীতে সাতটি উদ্ভাবনী টিম অংশগ্রহণ করে, যারা তাদের উদ্ভাবনী প্রকল্পের মাধ্যমে স্টেম শিক্ষার বিভিন্ন প্রয়োগ তুলে ধরে।

উল্লেখযোগ্য প্রকল্পসমূহের মধ্যে ছিল: “Practical Innovators” এর গ্যাস লিকেজ ডিটেক্টর।“Team Robot” এর কথা বলা রোবট৷ “Team Summit” এর স্বয়ংক্রিয় পানি সঞ্চয় যন্ত্র। “The Experimenters” এর বিদ্যুৎ সাশ্রয়ী পরিবহন। “ক্ষুদে বিজ্ঞানী” এর ভূমিকম্প এলার্ম যন্ত্র।“Unique Group” এর এয়ার কুলার এবং ওয়াটার হিটার। “Team Innovators” এর স্মার্ট ফার্মিং সিস্টেম।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ক্যাম্পেইন কো-অর্ডিনেটর মোঃ খালেদ সাইফুল্লাহ। সঞ্চালনায় ছিলেন সানজিদা আক্তার, এবং স্টেম এর ইভেন্ট কো-অর্ডিনেটর মেহেরাব হোসেন রিফাত। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন প্রযুক্তি উদ্যোক্তা মোঃ আসাদুল্লাহ আল মাহমুদ ও মাহফুজুর রহমান তাহমিদ।

এই উদ্ভাবনী প্রদর্শনী শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষার প্রতি আরও উৎসাহী করে তুলবে এবং তাদের সৃজনশীলতা ও নেতৃত্বের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে বিশ্বাস করে আয়োজন সংশ্লিষ্ট যুব নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD