October 18, 2024, 3:22 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
উজিরপুরে মারকাযুল কারীম সামেলা মাজেদ কওমি মাদ্রাসার উদ্যোগে সীরাতুন্নবী সাঃ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুজানগর পৌরসভার ১৩০ জেলে পরিবার পেলো খাদ্য সহায়তা ইলিশ ধরায় সুজানগরে ২ জেলের কারাদন্ড সোনার বাংলা গড়ার কথা বলে আ’লীগ বাংলাদেশকে শ্মশানে পরিণত করেছে- জামায়াত আমীর ঝিনাইদহে স্কুলছাত্রকে ডেকে নিয়ে হ*ত্যার অভিযোগে আদালতে মামলা নড়াইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নামে করা মানহানি মামলা খারিজ ইউএনও’র ছোয়ায় বদলে যাচ্ছে ত্রিশাল,হাসি ফুটেছে মানুষের মুখে রাজশাহী-১ আসনে সকলের কাছে দোয়া প্রার্থী তারেক জরায়ু ক্যান্সার প্রতিরোধে নলছিটিতে ৯০০০ জনকে এইচপিভি টিকা দেয়া হবে সাবেক কৃষি মন্ত্রী ডক্টর আব্দুর রাজ্জাক গ্রেফতার হওয়ায় মধুপুর ও ধনবাড়িতে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ
জরায়ু ক্যান্সার প্রতিরোধে নলছিটিতে ৯০০০ জনকে এইচপিভি টিকা দেয়া হবে

জরায়ু ক্যান্সার প্রতিরোধে নলছিটিতে ৯০০০ জনকে এইচপিভি টিকা দেয়া হবে

ঝালকাঠি প্রতিনিধি : মোঃ নাঈম মল্লিক

স্কুলগামী অথবা শিক্ষাপ্রতিষ্ঠান বহির্ভুত কিশোরীদের জরায়ু মুখ ক্যন্সার প্রতিরোধে ঝালকাঠি জেলায় ৯ হাজার জনকে এইচপিভি টিকা দেয়া হবে। বৃহস্পতিবার সকাল ১০ টায় নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।
নলছিটি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিউলী পারভীন মূল ধারণাপত্র উপস্থাপন করেন। এতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম, নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সালাম, সমাজসেবা কর্মকর্তা মোকাম্মেল হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন আক্তারসহ, সরকারি বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষার্থী, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ।
নলছিটি উপজেলায় ২৫১টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫ম থেকে ৯ম শ্রেণি ও সমমানের ৯০০০ শিক্ষার্থীকে এ টিকা দেওয়া হবে।  নলছিটি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিউলী পারভীন জানান, কিশোরিদের জরায়ু মুখে ক্যান্সার প্রতিরোধে ২৪অক্টোবর থেকে ২৪নভেম্বর পর্যন্ত মাসব্যাপী টিকা দেয়া হবে।  টিকা গ্রহণকারীদের জন্মসনদের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। এটি অত্যন্ত উন্নত মানের তাই দামও বেশি। বাজারের ফার্মেসীতেও এটি সহজলভ্য না। এ টিকা গ্রহণে তেমন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, আমরা চাই ৯০০০ এর মধ্যে একজনও যেন বাদ না পড়ে। সকলকে এই ক্যাম্পেইন ছড়িয়ে দিতে হবে। সাংবাদিক ভাইয়েরা প্রচারের মাধ্যমে সহযোগিতা করবেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD