September 19, 2024, 1:06 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
“নবীজির আগমন” লিখেছেন – আব্দুল্লাহ আল শামিম সুজানগর থানায় নতুন ওসির যোগদান ধামইরহাটে নার্সিং কাউন্সিলের প্রেসিডেন্ট ও প্রশাসনিক পদে উচ্চ শিক্ষিত ও দক্ষ নার্সদের পদায়নের দাবিতে র‍্যালী ও মানববন্ধন পরিবেশের বিপর্যয় রোধে পলিথিন নিষিদ্ধ বর্তমান সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ নড়াইলে চাঞ্চল্যকর আমেনা বেগম হত্যাকান্ডের রহস্য উদঘাটন আসামী গ্রেফতার নড়াইলে অতিরিক্ত পুলিশ সুপারের বিদায় সংবর্ধনা সম্মাননা ক্রেস্ট প্রদান নলছিটিতে শারদীয় দুর্গা পূজা উপলক্ষে আইন শৃঙ্খলা সংক্রান্তে মতবিনিময় সভা অনুষ্ঠিত পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবাগত ওসি’র মতবিনিময় ববরগুনার তালতলীতে প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার ও হেয়ারিং ডিভাইস বিতরণ পেট্রোবাংলার চেয়ারম্যানের অপসারণ দাবিতে মানববন্ধন
মুক্তিযুদ্ধকালীন বেস কমান্ডার বেনী লাল দাশগুপ্ত বেনু আর নেই

মুক্তিযুদ্ধকালীন বেস কমান্ডার বেনী লাল দাশগুপ্ত বেনু আর নেই

বিশেষ প্রতিনিধি: বরিশালের বানারীপাড়ায় ৭১’র মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বরিশাল,ঝালকাঠি এবং পিরোজপুর জেলার এক বিরাট অংশের মুক্তিযুদ্ধকালীন বেস কমান্ডার বেনী লাল দাশগুপ্ত বেনু,(৮৫) পরলোকগমণ করেছেন।

রোববার (১৫ সেপ্টেম্বর) ভোর ৫ টা ১০ মিনিটের সময় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন জটিল রোগে ভূগছিলেন।

এদিন বিকাল ৩টায় বানারীপাড়া হরিসভা মন্দির প্রাঙ্গণে সর্বস্তরের মানুষ তার মরদেহে ফুল দিয়ে অন্তিম শ্রদ্ধা জানান এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এসিল্যান্ড মুনতাহসিন তাসমিম রহমান অনিন্দ্রের নেতৃত্বে গার্ডঅব অনার দেওয়া হয়। পরে বানারীপাড়ার কেন্দ্রীয় মহাশ্মশানে রাষ্ট্রীয় মর্যাদায় তার শেষকৃত্য সম্পন্ন করা হয়।

বেনীলাল দাস গুপ্ত বেনু ১৯৪৩ খ্রিস্টাব্দে বানরীপাড়ার এক সম্ভ্রান্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন। মুক্তিযুদ্ধকালীন তিনি ছিলেন গাভা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে দেশ মাতৃকার স্বাধীনতার জন্য তিনি জীবন বাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। স্বাধীনতার পরে তিনি চট্টগ্রামে অবস্থান করেন এবং মেঘনা পেট্রোলিয়াম করপোরেশনের সিনিয়র বিপণন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালণ করেন। অবসরের পরে তিনি বানরীপাড়ায় অবস্থান করেন। তিনি ছিলেন বানরীপাড়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি, একজন লেখক, কবি ,সাহিত্যিক ও গবেষক। তিনি বাংলা একাডেমির জীবন সদস্য ছিলেন। দেশের স্বনামধন্য সুরকার গীতিকার ও শিল্পী সুমন কল্যাণ তার একমাত্র ছেলে।

এদিকে তার প্রয়াণে বরিশাল জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার কেএস মহিউদ্দিন মানিক বীর প্রতীক,বানারীপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার তরুনেন্দ্র নারায়ন ঘোষ,বীর মুক্তিযোদ্ধা গোলাম সালেহ মঞ্জু মোল্লা, বানারীপাড়ার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD