September 16, 2024, 7:02 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
অতি বর্ষনে শার্শার দক্ষিনাঞ্চল প্লাবিত, ধানসহ তরি তরকারি ফসলের ব্যাপক ক্ষতি নওগাঁয় অবৈধ বিস্ফোরক দ্রব্যসহ বিস্ফোরক ব্যবসায়ী আটক ফুলবাড়ীয়া জমি দখল নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন দিদারুলের পরিবার ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের তিন সদস্য’র মৃত্যু সুজানগর পৌরসভার আয়োজনে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী(সা.)উদযাপন সুজানগর উপজেলা প্রশাসনের উদ্যোগে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী(সা.)উদযাপন র‌্যাব-১২, সদর কোম্পানি সিরাজগঞ্জ এর পৃথক তিনটি অভিযানে ৫ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার নড়াইলে পুলিশের অভিযানে দুই সহোদর হত্যা মামলার তিনজন গ্রেফতার ধামইরহাটের প্রতিপক্ষের রাসায়নিক বিষ প্রয়োগে ধান ক্ষেত নষ্ট বজ্রাপাত থেকে বাঁচতে তালগাছ রোপন
খাগড়াছড়িতে বিএনপির সম্প্রীতির সমাবেশ জনসমুদ্রে পরিণত

খাগড়াছড়িতে বিএনপির সম্প্রীতির সমাবেশ জনসমুদ্রে পরিণত

মোহাম্মদ এমদাদুল হক খাগড়াছড়ি প্রতিনিধি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আগামীর বাংলাদেশ গড়তে চাই রঙধনুর মতো। একটি রংধনুর যেমন অনেক রং থাকে ঠিক তেমন বাংলাদেশে ভিন্ন ভাষা, সংস্কৃতি ও ইতিহাসের বিশ্বাসী মানুষদের নিয়ে সম্প্রীতির দেশ গড়তে চাই।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশী জাতীয়তাবাদের ঘোষণা দিয়েছিলেন। তার স্বপ্নের দেশ গড়তে কাজ করে যেতে হবে বলেও মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে খাগড়াছড়ি শাপলা চত্বরের মুক্তমঞ্চে খাগড়াছড়ি জেলা বিএনপি ও অঙ্গসংগঠন আয়োজিত সম্প্রীতির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের সংবিধানে সকলকে সমান অধিকার দেয়া হয়েছে দাবি করে আমীর খসরু বলেন, পাহাড়ি ভাই ও বোনেরা আপনারা নিজেদের সংস্কৃতি, ভাষা ও ইতিহাসকে সংরক্ষণ করুন। আমরা চায় বিভিন্ন ভাষা, সংস্কৃতির এক বাংলাদেশ গড়তে সবাই মিলে। এ বার্তা এ অঞ্চলের গড়ে গড়ে পৌঁছে দিতে হবে।

সভাপতির বক্তব্যে খাগড়াছড়ি বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া বলেন, দীর্ঘ ১৬ বছর পরে বৃহৎ আকারে উন্মুক্ত স্থানে সভা সমাবেশ করছে বিএনপি। লোকে লোকারণ্য এ উপস্থিতি বলে দিচ্ছে মানুষ কতটা ভালোবেসে বিএনপিকে। আজ দেশ স্বৈরাচার মুক্ত হওয়ায় এ পরিবেশ বিরাজ করছে। ১৫ বছর ধরে স্বৈরাচারের বিরুদ্ধে লড়ে যাওয়া বিএনপির সফলতা এসেছে ৫ আগস্ট ছাত্র জনতার বিপ্লবের মধ্য দিয়ে।

দীর্ঘ প্রায় ১৫ বছর পর বিনা বাঁধায় খাগড়াছড়ি জেলা বিএনপির শাপলা চত্বরে সমাবেশ করে। বিএনপির এই সম্প্রীতির সমাবেশ নেয় জনসমুদ্রে। সে সাথে পরিণত হলো পাহাড়ি-বাঙালিসহ বিভিন্ন জাতি-গোষ্ঠীর মিলন মেলায়। জনতার স্রোতে খাগড়াছড়ি শহরে বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল।

সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানীর সাধারণ সম্পাদক রাজিব আহসান, জেলা বিএনপির প্রধান উপদেষ্টা জাকিয়া জিন্নাত বিথী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার ও সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমাসহ অন্যান্য নেতৃবৃন্দ।
সম্প্রীতি সমাবেশে খাগড়াছড়ি জেলার বিভিন্ন উপজেলার বিএনপি’র নেতৃবৃন্দ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে দুপুরে দীঘিনালার মেরুং উচ্চ বিদ্যালয় মাঠে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ বলেন বিএনপির আগামীর রাজনীতি হবে তারুণ্যের প্রত্যাশাকে প্রাধান্য দিয়ে।
বিএনপির আগামীর রাজনীতি বাংলাদেশের মানুষ ও তারুণ্যের আশা, আকাঙ্ক্ষা ও প্রত্যাশাকে প্রাধান্য দিয়ে হবে বলে মন্তব্য করেছে। কেন্দ্রীয় বিএনপির সহ-কর্মসংস্থান বিষয়ক সম্পাদক এবং জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার, সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন।

বিকেলে জেলা সদরে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সহায়তা শেষে মুক্তমঞ্চে জেলা বিএনপির সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

মোহাম্মদ এমদাদুল হক
খাগড়াছড়ি প্রতিনিধি।।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD