September 7, 2024, 11:32 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
মধুপুর পৌরসভার ৭ নং ওয়ার্ড জামায়াতে ইসলামীর কর্মী সভা অনুষ্ঠিত পীরগঞ্জে সাংবাদিক কাজী নুরুলের স্মরণ সভা ও দোয়া মাহফিল র‌্যাব-১২’র অভিযানে ১৮৫০ পিস বুপ্রেনরফিন ইনজেকশনসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার নেছারাবাদে দুইশত সাতচল্লিশ কেজি হরিনের মাংস উদ্ধার গ্রেফতার-২ জাতীয় সঙ্গীত পরিবর্তন ইস্যুতে রাজশাহীতে যা বললেন ধর্ম উপদেষ্টা দ্বীনের কাজে অর্থ ও সময় দিতে হবে গোদাগাড়ীতে নায়েবে আমীর অধ্যাপক মুজিবুর রহমান আরএমপি’র নতুন পুলিশ কমিশনার আবু সুফিয়ানের যোগদান মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে বিএনপির সংবাদ সন্মেলন খাগড়াছড়িতে বিএনপির সম্প্রীতির সমাবেশ জনসমুদ্রে পরিণত কাল‌কি‌নি‌তে অ‌বৈধ‌ ড্রেজা‌রের বিরু‌দ্ধে অ‌ভিযান
লাখো মুসল্লির জানাজা শেষে ছারছীনা শরীফের পীর সাহেবের দা*ফন সম্পন্ন

লাখো মুসল্লির জানাজা শেষে ছারছীনা শরীফের পীর সাহেবের দা*ফন সম্পন্ন

আনোয়ার হোসেন
স্বরূপকাঠি উপজেলা প্রতিনিধি //

ছারছীনা শরীফের পীর সাহেব আলহাজ্ব মাওলানা শাহ মুহাম্মদ মোহেব্বুল্লাহর(৭০) দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বিকেলে পারিবারিক কবরস্থানে দাদা মরহুম পীর সাহেব মাওলানা নেছার উদ্দিন আহমেদ, পিতা মাওলানা আবু জাফর মুহাম্মদ ছালেহ’র পাশে তাকে দাফন করা হয়েছে। তিনি মঙ্গলবার দিবাগত রাত ২ টা ১১ মিনিটে ঢাকার সেন্ট্রাল হাসপাতালে ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি——রাজিউন)। বুধবার সকালেই তার লাশ ঢাকার মহাখালির গাউসুল আজম মসজিদে নেওয়া হয়। সেখান থেকে বিকেল সাড়ে চারটার সময় তার কফিন নিয়ে রওয়ানা করে রাত সোয়া ১১ টায় ছারছীনা শরীফে পৌছায়। পথে পথে তার ভক্ত মুরিদরা দাড়িয়ে তাকে শেষ শ্রদ্ধা জানান। সেকারনে কফিনবাহী বহর সাড়ে ৩ ঘন্টার পথ পাড়ি দিতে ৮ ঘন্টা সময় লেগেছে। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে গোটা দেশ থেকে ছারছীনা দরবারের মুরিদ,ভক্ত,রা ছারছীনায় আসতে শুরু করে। হাজার হাজার মুরিদরা অনবরত ছারছীনায় প্রবেশ করছেন। রাতে যখন কফিন নিয়ে ছারছীনা দরবারে পৌছায় তখন হাজার হাজার মুৃরিদান জড়ো থাকায় গাড়ীর বহরে থাকা অর্ধশতাধিক গাড়ীর মধ্যে মাত্র ৬ টি গাড়ী প্রবেশ করতে পেরেছে। মাগুরা থেকে দরবারে গেট হয়ে পীরসাহেবের বৈঠকখানা(কুতুবখানা) পর্যন্ত প্রায় এক কিলোমিটার পথ মানুষে সয়লাব হয়ে যায়। বুধবার সকাল থেকে মাদ্রাসার হাজার হাজার শিক্ষক, ছাত্র ও খাদেমগন কুরআন খতম দোয়া ও তসবিহ পাঠ করতে থাকেন। মূল ফটকে গাড়ীর বহর পৌছার সাথে সাথে গোটা ছারছীনার আকাশবাতাস কান্নার রোলে ভারী হয়ে ওঠে। লাশ বহনকারী গাড়ীসহ বহরের ৬ টি গাড়ী এ পথ অতিক্রম করতে আধাঘন্টা সময় লেগে যায়।

এসময় নেছারাবাদ উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জামান, স্বরূপকাঠি পৌরসভার মেয়র মো. গোলাম কবির, ওসি গোলাম সরোয়ার, ভান্ডারিয়া থানার ওসি আবির মোহাম্মদ হোসেন, ছারছীনা কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা রুহুল আমীন অফসারী ,সাবেক অধ্যক্ষ ড,সৈয়দ শরাফত আলী, মাদ্রাসার শিক্ষক মন্ডলী ও দরবারের সিনিয়র মুরিদ খাদেমগন উপস্থিত থেকে সব কিছু পর্যবেক্ষন ও নিয়ন্ত্রন করেন। রাতেই দরবারের স্থায়ী মঞ্চে সকলের দেখার জন্য কফিন রাখা হয়। পীরসাহেবকে শেষ বারেমত দেখার জন্য দীর্ঘ লাইন রাত থেকে জানাজার পূর্ব পর্যন্ত শেষ হয়নি। অনেক বয়েবৃদ্দ মুরিদরা ভীর ঠেলে শেষ বারের মত শায়েখের লাশ দেখতে না পারার আফসোস করে দু’হাত তুলে বলেছেন আল্লাহ শায়েখকে জান্নাতবাসী করান।
বেলা ৩ টায় লাখো মুসল্লির অংশ গ্রহনে জানাজা পড়ান পীর সাহেবের বড় সাহেবজাদা,বর্তমান দায়ীত্ব গ্রহন করা গদীনশীন পীর সাহেব আলহাজ মাওলানা শাহ আবু নসর নেছার উদ্দিন হোসাইন আহমেদ। এর পূর্বে পীর সাহেবের ওয়াছিহতের কথা ঘোষনা করেন ফুরফুরা শরীফের পীর সাহেব মাওলানা মেশকাত ছিদ্দিকী। এরপর চিলছিরত এর নিয়ম অনুযায়ী বর্তমান দ্বায়ীত্ব প্রাপ্ত পীরসাহেবের কাছে সকল মুরিদানরা বয়াত হন এবং মোনাজাত করেন।

জানাজায় শরীক হন মো. মহিউদ্দিন মহারাজ, সাবেক সংসদ সদস্য জেলা আওয়ামীলগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা একেএমএ আউয়াল, পিরোজপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামীলীগের জাতিয় পরিষদের সদস্য অধ্যক্ষ মো.শাহ আলম, বরিশাল-২ আসনের সাবেক সংসদ সদস্য মো. শাহে আলম, বরিশাল সিটি করেপোরেশনের সাবেক মেয়র সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহ, মাওলানা কাফিল উদ্দিন ছালেহী সহ বিভিন্ন স্থান থেকে আগত বিশিষ্ট জনেরা।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD