September 7, 2024, 11:20 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
মধুপুর পৌরসভার ৭ নং ওয়ার্ড জামায়াতে ইসলামীর কর্মী সভা অনুষ্ঠিত পীরগঞ্জে সাংবাদিক কাজী নুরুলের স্মরণ সভা ও দোয়া মাহফিল র‌্যাব-১২’র অভিযানে ১৮৫০ পিস বুপ্রেনরফিন ইনজেকশনসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার নেছারাবাদে দুইশত সাতচল্লিশ কেজি হরিনের মাংস উদ্ধার গ্রেফতার-২ জাতীয় সঙ্গীত পরিবর্তন ইস্যুতে রাজশাহীতে যা বললেন ধর্ম উপদেষ্টা দ্বীনের কাজে অর্থ ও সময় দিতে হবে গোদাগাড়ীতে নায়েবে আমীর অধ্যাপক মুজিবুর রহমান আরএমপি’র নতুন পুলিশ কমিশনার আবু সুফিয়ানের যোগদান মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে বিএনপির সংবাদ সন্মেলন খাগড়াছড়িতে বিএনপির সম্প্রীতির সমাবেশ জনসমুদ্রে পরিণত কাল‌কি‌নি‌তে অ‌বৈধ‌ ড্রেজা‌রের বিরু‌দ্ধে অ‌ভিযান
ময়মনসিংহের চুড়খাই জামতলা এলাকায় হাডুডু খেলা অনুষ্ঠিত

ময়মনসিংহের চুড়খাই জামতলা এলাকায় হাডুডু খেলা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ
ময়মনসিংহের সদর উপজেলার ১২ নং ভাবখালী ইউনিয়নের জামতলা নামক স্থানে ঐতিহ্যবাহী হাডুডু খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলায় সিনিয়র একাদশ বনাম জুনিয়র একাদশ দুটি দল অংশ গ্রহণ করে।

শুক্রবার (২৮জুন) বিকেলে চুড়খাই জামতলা যুবসমাজের উদ্যোগে বিলুপ্তপ্রায় জাতীয় এই খেলাটি অনুষ্ঠিত হয়। খেলা দেখতে আসেন কয়েকশত মানুষ।
খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ভাবখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সাত্তার সোহেল। খেলার উদ্বোধনী বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের মেম্বার ঈশাঁ খাঁন।

হাডুডু খেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সাত্তার সোহেল বলেন, যে কোনো মূল্যে দেশের জাতীয় খেলা হাডুডুকে বাঁচিয়ে রাখতে যুবসমাজকেই ভূমিকা রাখতে হবে। যুব সমাজকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে মুক্ত রাখতে ক্রীড়া চর্চায় মনোযোগী ও আগ্রহী করে তোলার পাশাপাশি গ্রামের মানুষে মানুষে পারস্পরিক সৌহার্দ্য বাড়াতে প্রতি বছরই এই খেলার আয়োজন করা উচিত। যারা আয়োজন করবে তাদেরকে তিনি সার্বিক সহযোগীতারও আশ্বাস প্রদান করেন চেয়ারম্যান সোহেল।

সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শফিক উদ্দীন আহমেদ নয়ন এর সভাপতিত্বে উদ্বোধনী বক্তব্যে ইউনিয়ন পরিষদ মেম্বার ঈশাঁ খাঁন বলেন, হাডুডু আমাদের দেশের জাতীয় খেলা হলেও কালের বিবর্তনে অনুশীলন হয় না আর। এ খেলার ঐতিহ্য ধরে রাখতে আগামীতে হাডুডুসহ দেশীয় খেলার আয়োজন করতে সকলের প্রতি আহবান জানান তিনি।

খেলায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি এফসিএ ঢাকা হায়দার আহমেদ খান। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের ১,২,৩ নং ওয়ার্ড সংরক্ষিত আসনের মহিলা মেম্বার রেহেনা খাতুন,আগামী ইউপি নির্বাচনে ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মাহফুজুর রহমান জুম্মন, ২নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মোখলেছুর রহমান, আনসার বিডিবি ক্লাব চুড়খাই শাখার সভাপতি আইয়ুব আলী ছুতন,মোটরযান কর্মচারী শ্রমিক ইউনিয়নের সভাপতি নুরে আলম,সাধারন সম্পাদক শহিদুল ইসলাম,
কর্মচারী শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি রুস্তম আলী, সৌদী প্রবাসী বাবুল মিয়া,বিশিষ্ট ব্যবসায়ী জাহাঙ্গীর আলম,গোলাম মোস্তফা,বিশিষ্ট ব্যবসায়ী বিল্লাল হোসেন, আকবর আলী ড্রাইভার, বিশিষ্ট সমাজ সেবক বাবুল মিয়া,মতিন মিয়া,শামসুল হকসহ
স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা। পরে খেলা শেষে প্রধান অতিথি ও উদ্বোধকসহ সকল অতিথিরা বিজয়ী দলের মাঝে পুরস্কার তুলে দেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD