September 21, 2024, 3:21 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
আদিবাসী ছাত্র কল্যাণ সংস্থা খুলনা বিশ্ববিদ্যালয় আদিবাসী ছাত্র ছাত্রীর মানববন্ধন বাংলাদেশ যুব অধিকার পরিষদের ৭ দফা বাস্তাবায়নের দাবিতে মানববন্ধন তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন জবাবদিহি প্রতিনিধি তরিকুলকে কার্ড পড়িয়ে দিলেন তেঁতুলিয়া প্রেস ক্লাব নড়াইলের নবগঙ্গা নদীর উপর বারইপাড়া সেতুর নকশা জটিলতায় গোদাগাড়ী সরকারি ডিগ্রী কলেজের শিক্ষক, সাবেক এমপি লুৎফুন নেসা হোসেন মারা গেছেন সলঙ্গায় দু*র্বৃত্তের হামলায় যুবক নিহ*ত সুন্দরবনের উপকূলে বাগেরহাটে বৃষ্টিতে সবজি ও মাছের ৫০কোটি টাকার ক্ষতি ২১ হাজার কৃষক পরিবার বিপাকে রামগড় ২নং পাতাছড়া ইউনিয়ন বিএনপির উদ্যোগে সম্প্রীতি সমাবেশ  ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আগৈলঝাড়ার বাশাইল মাধ্যমিক বিদ্যালয়ে প্রতিযোগিতা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত
খাগড়াছড়িতে ছাত্রলীগের বার্ষিক সম্মেলন সুসম্পন্ন, ঘোষণা অপেক্ষায় ছাত্রসমাজ

খাগড়াছড়িতে ছাত্রলীগের বার্ষিক সম্মেলন সুসম্পন্ন, ঘোষণা অপেক্ষায় ছাত্রসমাজ

(রিপন ওঝা, খাগড়াছড়ি)

খাগড়াছড়িতে প্রায় ৮বছরের অধিক পর আজ ২৭এপ্রিল শনিবার অবহেলিত মতপার্থক্য মতদ্বৈধতার গুনেধরা নেতৃত্বের অবসান ঘটিয়ে যোগ্য নতুন নেতৃত্ব খুঁজতে বাংলাদেশ ছাত্রলীগ, খাগড়াছড়ি জেলা শাখার বার্ষিক সম্মেলন সুসম্পন্নভাবে অনুষ্ঠিত হয়েছে তবে অধীর আগ্রহে সকল উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দগণ নতুন নেতৃত্ব সভাপতি ও সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা শোনার অপেক্ষায় ।

উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে পার্বত্য প্রতিমন্ত্রী সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা এবং উদ্বোধক হিসেবে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, প্রধান বক্তা হিসেবে শেখ ওয়ালী আসিফ ইনান উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

আজকের সম্মেলনের প্রধান অতিথি পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে এক উচ্চতায় নিয়ে গেছেন। প্রধানমন্ত্রী আমাদের স্বপ্ন দেখাচ্ছেন এবং একের পর এক বাস্তবায়ন করে যাচ্ছেন। ২০২১ সালে আমরা ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করেছি। প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, বাংলাদেশের প্রত্যেক ছাত্রকে স্মার্ট হতে হবে। তিনি বলেন, স্মার্ট মানুষ, স্মার্ট সমাজ, স্মার্ট অর্থনীতি না হলে স্মার্ট বাংলাদেশ সম্ভব নয়। স্মার্ট বাংলাদেশে পরিণত করতে ছাত্র সমাজসহ স্মার্ট বাংলাদেশে পরিণত করতে ছাত্র সমাজসহ সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান প্রতিমন্ত্রী সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের ৩টি জেলার চিত্র অনেক বদলে দিয়েছে। প্রতিটি সম্প্রদায়ের সাম্প্রদায়িক, শান্তি, সম্প্রীতি, সৌহার্দ্য ভালোবাসা পরস্পরের প্রতি আরো সু-দৃঢ় হয়েছে। পাহাড়ে উন্নয়নের জোয়ার বইছে এবং এ ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের বিকল্প নেই। এই বছরে পাহাড়ের সকল জনগোষ্ঠী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার “ধর্ম যার যার উৎসব সবার” মহামন্ত্রে পবিত্র ঈদ উল ফিতরের পাশাপাশি বৈসাবি পালনে গ্রামে গ্রামে গ্রাম্য খেলা মেলা, লটারি, সাংস্কৃতিক অনুষ্ঠানে আনন্দে কাটিয়েছেন।

প্রথম অধিবেশনের শুরুতে মঞ্চে উপস্থিত কেন্দ্রীয় ছাত্রনেতা ও প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের উত্তরীয় পড়িয়ে দেয়া হয়। সাংগঠনিক সূত্র হতে জানা যায় যে, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের এবারের সম্মেলনে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে ৬জন করে মোট ১২ জন প্রার্থী পদপ্রত্যাশী রয়েছে।
সভাপতি পদে পদপ্রত্যাশীরা হলেন রয়েল ত্রিপুরা, অর্ণব ত্রিপুরা টুটুল, ক্যজাইরি মারমা, তেপান্তর চাকমা, জিৎজয় ত্রিপুরা ও সুপ্রিয় চাকমা। প্রত্যেকেই জেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য।

তবে ছাত্রলীগের তৃণমূল বলছে, সভাপতি পদ প্রত্যাশিদের মধ্যে নেতৃত্ব এবং আলোচনায় এগিয়ে রয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে স্নাতকোত্তর সম্পন্নকারী রয়েল ত্রিপুরা এবং ক্যজাইরি মারমা আর সাধারণ সম্পাদক পদের ৬ প্রার্থীর মধ্যে আলোচনায় রয়েছেন মোঃ মনির হোসেন ও প্রয়াত নুরুল কাদের চৌধুরীর ছোট ভাই মোঃ নুরুচ্ছাফা চৌধুরী রাফি। তবে ব্যক্তিগত কোনো অর্জন, ত্যাগ না থাকলেও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান, মেধাবি ও আধুনিক মন-মানসিকতার সহমর্মিতা এবং পারিবারিক ইমেজ কাজে লাগছে নুরুচ্ছাফা চৌধুরী রাফি।

এসময়ে বিশেষ অতিথি হিসেবে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পৌরমেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম এবং বিশেষ বক্তা বাংলাদেশ ছাত্রলীগের সহসভাপতি জোবায়ের হোসেন মঈন, উপ-আপ্যয়ন সম্পাদক শাহাদাত হোসেন, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক শাকিল আহমেদ, উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক মোসতাকিম হোসেন রিয়াদ উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন এবং চট্টগ্রাম বিভাগীয় জেলা উপজেলা ছাত্রলীগের সফরসঙ্গী উপস্থিত ছিলেন।
এসময়ে মহালছড়ি উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নীলোৎপল খীসা, জেলা পরিষদ সদস্য মোঃ জব্বার, জেলা পরিষদ সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, সদস্য ক্যজাই মারমা, সদস্য অ্যাড. আশুতোষ চাকমা, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক জুয়েল চাকমা, দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, উপদপ্তর সম্পাদক নুরুল আজম, সদস্য আফতাব চৌধুরী, শামীম চৌধুরী, সদস্য অ্যাড.নুরুল্লাহ হিরু, জেলা কৃষকলীগ সভাপতি পিন্টু আচার্য্য ও সাধারণ সম্পাদক খোকন চাকমা ও যুগ্ন সাধারণ সম্পাদক হ্লাশিং মং চৌধুরী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন, জেলা শ্রমিকলীগ সভাপতি জানু শিকদার ও সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি সনজীব ত্রিপুরা ও সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় দাশ, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল বাহার, সাবেক সভাপতি টিকো চাকমা ও সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ ও উপজেলা পর্যায়ের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকগণ, জেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি অংসা মারমা ও যুগ্ম আহ্বায়ক রুবেল ত্রিপুরাসহ সকল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীগণ, খাগড়াছড়ি পৌরসভার কাউন্সিলরগণ, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্মেলনের শুরুতে বেলুন ও পায়রা উড়িয়ে বাংলাদেশ ছাত্রলীগ খাগড়াছড়ি জেলা শাখার বার্ষিক সম্মেলন ২০২৪ এর শুভ উদ্বোধন করেন পার্বত্য প্রতিমন্ত্রী সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। এসময় ঐতিহ্যবাহী পোশাকে সজ্জিত হয়ে মানবতার মা দেশত্ববোধক গানে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ শিল্পীগোষ্ঠীর তরুণ-তরুণীরা গান, নৃত্যসহ এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী বেদীতে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন।

উক্ত সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন অর্কিড চাকমা, শোকবার্তা পড়ে শোনান সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী মোঃ মনির হোসেন। খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের আহ্বায়ক উবিক মোহন ত্রিপুরা ও খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের মনির হোসেন ও শাহেদুল আলম চৌধুরী সঞ্চালনা করেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD