October 22, 2024, 12:25 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পঞ্চগড়ে স্কুলছাত্র হত্যায় ৩ জনের মৃ*ত্যুদণ্ড উজিরপুরে গভীর রাতে সেনাবাহিনীর অভিযানে মাদক দ্রব্যসহ ১জন গ্রেফতার ভালো কাজের শ্রেষ্ঠ পুরষ্কার পেলেন ওসি শফিকুল ইসলাম খান সুজানগরের সাগরকান্দিতে বিএনপির দু’গ্রুপের সহিংসতা এড়াতে ১৪৪ ধারা জারি সাংবাদিকতার নাম করে অপসাংবাদিকতা করলে কাউকে ছাড় দেওয়া হবে না নড়াইলে জামিনে বেরিয়ে মামলা তুলে নিতে বাদীকে হত্যার হুমকির অভিযোগ নড়াইলে ঘরে ঢুকে হিন্দু স্কুল শিক্ষিকা সবিতা রাণী বালাকে হ*ত্যা ত্রিশাল দলিল লিখক সমিতি নির্বাচনে সাইকেল প্রতীক নিয়ে ফের সভাপতি হতে পারে শরীফ হরিপুর কুলিক নদীতে ডুবে যাওয়া বাংলাদেশী নাগরিকের লা*শ ২২ পর ফেরত দিলো বিএসএফ কাজিরহাট -আরিচা নৌ-রুটে স্পীডবোট চলাচল বন্ধ, বাড়ছে জনদুর্ভোগ!
লেতু মন্ডল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে সদস্য পদে শফি মেম্বার’কে চায় অভিভাবকরা

লেতু মন্ডল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে সদস্য পদে শফি মেম্বার’কে চায় অভিভাবকরা

আরিফ রববানী ময়মনসিংহ।
ময়মনসিংহের সদর উপজেলার ৭নং চর নিলক্ষিয়া ইউনিয়নের রাজগঞ্জ (সাহেব কাচারী) বাজারে অবস্থিত লেতু মন্ডল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের লক্ষ্যে সাধারণ অভিভাবক সদস্য পদে নির্বাচন শুরু হয়েছে।

দীর্ঘদিন পর স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনী পরিবেশ সৃষ্টি হওয়ায় স্থানীয়দের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা উৎসবমূখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

ইতিমধ্যে প্রার্থীরা নির্বাচনী প্রতীকের ব্যালট নাম্বার পেয়ে ভোটারদের দ্বারেদ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন।

তবে প্রার্থী হিসাবে ৭নং চর নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের মেম্বার শফি আলম প্রতিদ্বন্দ্বীতা করায় স্থানীয় কিছু সুবিধাবাদীরা বিমুখ হলেও ভোটারদের মাঝে উৎসবের আমেজ তৈরী হয়েছে। শফি আলম মেম্বার (৪নং ব্যালটে) প্রতিদ্বন্দ্বীতা করছেন।

মুলত শফি আলম মেম্বার’কে ঘিরেই এই নির্বাচনী আমেজ ফিরে পেয়েছে লেতু মন্ডল উচ্চ বিদ্যালয়ের অভিভাবকরা।

আগামী (১২ই অক্টোবর) বুধবার লেতু মন্ডল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির নির্বাচন।

গোপন ব্যালট পেপারের মাধ্যমে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের মধ্য দিয়ে পরিচালনা কমিটির সদস্য নির্বাচিত করবেন শিক্ষার্থীদের অভিভাবকরা। নির্বাচনে ভোটাররা তাদের ভোট প্রয়োগ করে চারজন প্রার্থীকে বিজয়ী করবে।

লেতু মন্ডল উচ্চ বিদ্যালয়ে মোট ভোটার রয়েছে— জন। নির্বাচনে প্রতিদন্দ্বিতা করছেন পাঁচ জন। তার মধ্যে বিজয়ী হবেন চার জন।

ভোটারদের মতে-সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হবেন শফি আলম মেম্বার।

স্থানীয় এলাকাবাসী মনে করেন শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটি পরিচালনা করতে হলে শিক্ষিত, ভদ্র ও মেধাবী লোকের দরকার। সেক্ষেত্রে শফি আলম’কে যোগ্য বলে মনে করছেন ভোটাররা।

এই গুরুত্বপূর্ণ পদে শিক্ষিত, মেধাবী ও সাহসী লোক না আসলে লেখাপড়া এবং শিক্ষা প্রতিষ্ঠান ধ্বংসের মুখে চলে যাবে। শিক্ষার পরিবেশ ও লেখাপড়ার মানোন্নয়নে বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও সচেতন মহল শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে যাচাই-বাছাই করে ম্যানেজিং কমিটির সদস্য নির্বাচিত করলে আগামীতে শিক্ষার মানের আরো অগ্রগতি হবে এমনটাই প্রত্যাশা করছেন তারা। তাই শফি আলম মেম্বারের পক্ষে ঐক্যবদ্ধ ভোটাররা।

স্থানীয় সচেতন মহল জানান , শিক্ষা প্রতিষ্ঠানে অনেকেই সর্বোচ্চ ডিগ্রি অর্জন করে চাকরিতে যোগদান করেন। সেই শিক্ষকদের পরিচালনার ক্ষেত্রে ম্যানেজিং কমিটির সদস্য পদে যিনি দায়িত্ব পালন করবেন তাকে অবশ্যই যোগ্য এবং সৎ হতে হবে এমনটাই মনে করছেন তারা। আর এক্ষেত্রে শফি আলম মেম্বার এর বিকল্প নেই বলেও দাবী ভোটারদের।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD