April 16, 2024, 9:14 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
মুন্সীগঞ্জে বাংলাদেশ সমাচার মু্ন্সীগঞ্জ প্রতিনিধি ছেলে না ফেরার দেশে চলে গেলেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ২ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সুজানগর উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল ওহাব এর পিতার দাফন সম্পন্ন নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন গোদাগাড়ীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ চড়ক পুঁজা নিয়ে গোলযোগ প্রতিপক্ষের লাঠির আঘাতে যুবক নিহত পাইকগাছায় মটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত ; চালক আহত একজন কিডনি রোগীকে বাঁচানোর জন্য সাহায্যের আবেদন পাইকগাছায় চড়ক পূজা, চৈত্র সংক্রান্তি মেলা ও বৈশাখী উৎসব অনুষ্ঠিত পাইকগাছায় ঈদে বোয়ালিয়া ব্রীজে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়
পাইকগাছায় বঙ্গবন্ধুর একান্ত সহচর শহীদ এমএ গফুর এর ৫১তম মৃত্যু বার্ষিকী পালিত

পাইকগাছায় বঙ্গবন্ধুর একান্ত সহচর শহীদ এমএ গফুর এর ৫১তম মৃত্যু বার্ষিকী পালিত

ইমদাদুল হক,পাইকগাছা,খুলনা।।
বঙ্গবন্ধুর একান্ত সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক ও সাবেক এমএনএ শহীদ এমএ গফুর এর ৫১তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে পাইকগাছায় প্রতিকৃতিতে মাল্যদান, আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান ও এতিমদের মাঝে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।
মঙ্গলবার সকালে শহীদ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে শহীদ এমএ গফুর এর প্রতিকৃতিতে মাল্যদান, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা পারভীন এর সভাপতিত্বে ও সভাপতি জগদীশ চন্দ্র রায়ের স ালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খুলনা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক এমপি এ্যাডঃ সোহরাব আলী সানা।
বক্তব্য রাখেন, শহীদ এমএ গফুরের জৈষ্ঠ্য পুত্র ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সমীরণ সাধু, সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপু, যুগ্ম-সম্পাদক আনন্দ মোহন বিশ^াস, জেলা আওয়ামী লীগনেতা শেখ আনিছুর রহমান মুক্ত, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, ওসি (তদন্ত) তুষার কান্তি দাশ, উপজেলা শিক্ষা অফিসার বিদ্যুৎ রঞ্জন সাহা, মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার, ইউআরসি ইন্সট্রক্টর ঈমান উদ্দীন, সহকারী শিক্ষা অফিসার আছাদুজ্জামান, সহকারী অধ্যাপক ময়নুল ইসলাম, প্রধান শিক্ষক মিলিজিয়াসমিন, ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি শুকুরুজ্জামান, ইঞ্জিঃ মারুফ বিল্লাহ, নাজমা কামাল, মিজানুর রহমান, ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি, শিক্ষার্থী ওয়ারিশা নামিরা, সানজানা সোয়া ও মাহি রহমান। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন, মাওঃ রইসুল ইসলাম।
পরে রাড়ুলী আলহেরা এতিমখানা ও মাদ্রাসার এতিমদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন এবং লোনাপানি কেন্দ্র জামে মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, শহীদ এমএ গফুর ছিলেন বঙ্গবন্ধুর একান্ত সহচর। ব্যক্তিগত জীবনে তিনি খুব সাধারণ জীবন-যাপন করতেন। তিনি মহান মুক্তিযুদ্ধের একজন অন্যতম সংগঠক ও ভাষা সৈনিক এবং সাবেক এমএনএ ছিলেন।
স্বাধীনতার পর ১৯৭২ সালে শহীদ এমএ গফুর এর আহ্বানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাইকগাছা সফর করেন এবং বেড়িবাঁধ নির্মাণ কাজের উদ্বোধনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার শুভ সূচনা করেন। একই বছর ৬ জুন দুর্বৃত্তরা এমএ গফুরকে নির্মমভাবে খুন করেন। ৫১তম মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে বক্তারা শহীদ এমএ গফুরের হত্যার বিচার, তার নামীয় শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মাণ, আধুনিকমানের মিলনায়তন নির্মাণ, সড়ক ও ব্রিজের নামকরণ, পাঠাগার স্থাপন সহ বিভিন্ন দাবী জানান।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD