March 28, 2024, 11:41 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
২১নং ওয়ার্ডকে মশক নিধন ও পরিস্কার পরিচ্ছন্ন এলাকা গড়তে কাউন্সিলরের অভিযান সুজানগর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকারকে বিদায় সংবর্ধনা লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযান নড়াইলে দুইজন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার পাইকগাছায় ১ কেজি গাঁজা সহ গ্রেফতার-১ ধামইরহাটে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে নগদ অর্থ ও হুইল চেয়ার বিতরণ অবশেষে সংস্কার করা হলো বরইতলা-মোজামনগর খেয়াঘাট মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে মতবিনিময় ও গাছের চারা রোপন কালীগঞ্জে উঠান বৈঠকে চারা, বীজ,পুষ্টি প্লেট বিতরণ সাভারে হত্যা মামলার আসামী পিনিক রাব্বী গ্রুপের অন্যতম সদস্য রাজিব গ্রেফতার
কবি দুলাল আলম রাজশাহী বিভাগে শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার

কবি দুলাল আলম রাজশাহী বিভাগে শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী: জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ রাজশাহী বিভাগে শ্রেষ্ঠ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে বিজয়ী হয়েছেন মোঃ দুলাল আলম তিনি রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে কর্মরত। তিনি শুধু সরকারি কর্মকর্তাই নন, কবি, লেখক, গায়ক, সুরকারসহ বহুমূখি প্রতিভার অধিকারী।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনায় বিভিন্ন ক্যাটাগরিতে যাচাই-বাছাই করে বিজয়ী ঘোষনা করেন আঞ্চলিক কমিটি।
গত ২৮মে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এর আঞ্চলিক কমিটির সদস্য সচিব এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের পরিচালক প্রফেসর মোঃ আব্দুল খালেক সরকার স্বাক্ষরিত তালিকা প্রকাশ করা হয়।
ওই তালিকায় শ্রেষ্ঠ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে রাজশাহীর গোদাগাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ দুলাল আলমের এর নাম থাকায় সন্তোষ প্রকাশ করেছেন জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও অন্যান্য শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।
জানা যায়, গোদাগাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে যোগদানের পর থেকে দুলাল আলম শিক্ষা অধিদপ্তরের নির্দেশনায় তার অধীনস্থ সকল প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ রাখেন। শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেন। তার কার্যালয়কে শিক্ষা বান্ধব এবং আরো গতিশীল করে তোলেন। তার এ সাফল্যে রাজশাহী জেলার গোদাগাড়ীর শিক্ষা পরিবার অভিনন্দন জ্ঞাপন করেন। দুলাল আলমের লিখা অনেক বই, কবিতা, গানের বই বাজারে শ শ কপি বিক্রি হচ্ছে। গোদাগাড়ীর এমন কোন শিক্ষা প্রতিষ্ঠান নেই যেখানে দুলাল আলমের লেখা বই কবিতা নেই। তাকে আনেকে কবি, গায়ক হিসেবে জানেন, কিছুদিন পূ্র্বে তিনি বান্দরবন, রাঙ্গামাটিসহ বিভিন্ন ট্যুরে গিয়েছিলেন। সেখানে তিনি উপস্থিত দর্শকদের গান গেয়ে আনন্দ দিয়েছিলেন ওই সব স্থানকে নিয়ে অনেক কবিতা ও ছোট গল্প লিখেছেন।

এব্যপারে গোদাগাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দুলাল আলম বলেন, আমি প্রথমে আবেদন করতে চাই নি শেষ দিন আবেদন করেছি, আমি ভাবতে পারিনি শ্রেষ্ঠ হবো। আল্লাহ সহায় ছিলেন তাই হতে পেরেছি এ অর্জন, সাফল্য গোদাগাড়ীর শিক্ষা পরিবারের।

গোদাগাড়ী উপজেলার মহিশালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হায়দার আলী জানান, আমাদের সুযোগ্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ দুলাম এর এমন সাফল্যে আমরা গর্বিত ও আনন্দিত। তিনি আগামী দিনে এ ধারাবাহিকতা বজায় থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। একই মন্তব্য করেন রাজবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেলিম রেজা, গোগ্রাম আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম, গুনি গ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম, দিগরাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান, বাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ( ভারপ্রাপ্ত) মতিয়ার রহমান।
মোঃ হায়দার আলী
রাজশাহী।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD