April 25, 2024, 1:28 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা শেষে বিজয়ীর হাতে পুরস্কার বিতরণ স্বরূপকাঠিতে ধর্ষনের অভিযোগে চেয়ারম্যানের ভাগনে গ্রেফতার গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় প্রভাবশালী দলের দুই যুবক গ্রেপ্তার মরনবাধ ও ভারতের বৈরী আচরণের প্রভাবে মহানন্দা নদীর বেহাল দশা বাবুগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এসএম খালেদ হোসেন স্বপন এর সমার্থনে সভা নলছিটিতে আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ ময়মনসিংহ সদরের কুষ্টিয়া ইউনিয়নে শত্রুতা করে ফসলের ক্ষতি করার অভিযোগ তীব্র তাপদাহে খেটে খাওয়া মানুষের পাশে ভালুকার ওসি কামাল সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ
আজ বাংলাদেশ কবি-লেখক ফোরাম কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি কবি মাইদুল ইসলাম মুক্তার ইন্তেকাল

আজ বাংলাদেশ কবি-লেখক ফোরাম কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি কবি মাইদুল ইসলাম মুক্তার ইন্তেকাল

রংপুর থেকে বিভাগীয় প্রধান আবু নাসের সিদ্দিক তুহিন। —

না ফেরার দেশে চলে গেলেন বাংলাদেশ কবি-লেখক ফোরাম এর প্রতিষ্ঠাতা সভাপতি কবি মাইদুল ইসলাম মুক্তা। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন.)
মাইদুল ইসলাম মুক্তা (১৯৮৩-২০২৩) ভাই আমাদের মাঝে আর নেই, আজ সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪০ বছর বয়সে ইন্তেকাল করেছেন। তিনি স্ত্রী, ৩ সন্তান বহু ভক্ত ও শুভানুধ্যায়ী রেখে পৃথিবীর মায়া ছেড়ে চলে গেলেন। চাকরি ও ব্যাবসায়িক কারনে ঢাকায় জন্মজেলা বগুড়া। তিনি প্রজন্ম ফাউন্ডেশন প্রতিষ্টা করেন মানুষের কল্যাণের জন্য।
দীর্ঘ ১ যুগ কাল থেকে কবি,লেখক, গিতীকার,সুরকার, যন্ত্রশিল্পী,উপস্থাপক, সংগঠক,প্রকাশক,সম্পাদক সহ অসংখ্য গুনেগুন্নান্নিত একজন সফল মানুষ।
নিবেদিত প্রান এই মানুষের সাথে পরিচয় হওয়ার পর থেকেই তার একটি অন্যতম চাওয়া সাহিত্য সংগঠন করা।যেমন ইচ্ছে তেমন কাজ। তার হাত দিয়েই সংগঠনের জন্ম হলো বাংলাদেশ কবি-লেখক ফোরাম। আমাকে কেন্দ্রীয় কমিটির বড় বড় দেয়ার একটি পর্যায়ে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মনোনীত করেন।
রংপুর বিভাগীয় কমিটির মাধ্যমে দেশবিদেশের লেখকদের নিয়ে কবি-লেখক মিলন মেলা অনুষ্ঠিত হয় রংপুরে, যার নেতৃত্ব দেন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি বিশিষ্ট সমাজসেবক জয়িতা নাসরিন নাজ ,অনুষ্ঠানে দেশ বরেন্য লেখক বৃন্দ উপস্থিত হয়। এই আয়োজন সফল হলে পরের বছর ঢাকার কেন্দ্রীয় শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় কবি-লেখকদের জাতীয় সম্মেলন। এর কিছু দিন পরই করোনার মহামারী আমাদের কবি-লেখকদের স্ব শরিরে বিচ্ছিন্ন করে রাখলেও কবি মাইদুল ইসলাম মুক্তা ভাই ছিলেন বেশ সরোব।
একসাথে ঘুরে বেরানোর অনেকগুলো স্মৃতি আছে কবি মুক্তা ভাই এর সাথে, তিনি ছিলেন মিশুক, নম্র,ভদ্র,বিনয়ী, বহু গুনেগুনান্নিত। সামনে পরিকল্পনা ছিলো বেশ বড় আয়োজনে দেশবিদেশের কবি-লেখকদের নিয়ে সম্মেলন করার,সে প্রত্যাশা আপাতত স্থগিত হলো। সামনে পরিকল্পনা করে নিশ্চয়ই কবিকে স্মরণ করে বিশেষ আয়োজন করা হবে।
বাংলাদেশ কবি-লেখক ফোরাম কেন্দ্রীয় কমিটির প্রতিষ্টাতা সভাপতি মাইদুল ইসলাম মুক্তা ভাইয়ের মৃত্যুতে গভীর শোকবার্তা জানিয়েছেন সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সভাপতি জয়িতা নাসরিন নাজ, সহসভাপতি কবি শরিফ আহমাদ,কবি ইদি আমিন, কবি দেলোয়ার হোসেন রংপুরী,কবি নাজিরা পারভীন, কবি খেয়ালী মোস্তফা, কবি মনিরুজ্জামান শাহীন গাইবান্ধা সাহিত্য একাডেমি, ডাঃ হারুন স্মৃতি পাঠাগার, সাফল্য কিন্ডারগার্টেন স্কুল,বাংলাদেশ কবি-লেখক ফোরাম রংপুর বিভাগীয় কমিটি,গাইবান্ধা, ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর, লালমনিরহাট,নীলফামারী,কুড়িগ্রাম, রংপুর জেলা কমিটির নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD