March 28, 2024, 10:06 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
২১নং ওয়ার্ডকে মশক নিধন ও পরিস্কার পরিচ্ছন্ন এলাকা গড়তে কাউন্সিলরের অভিযান সুজানগর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকারকে বিদায় সংবর্ধনা লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযান নড়াইলে দুইজন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার পাইকগাছায় ১ কেজি গাঁজা সহ গ্রেফতার-১ ধামইরহাটে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে নগদ অর্থ ও হুইল চেয়ার বিতরণ অবশেষে সংস্কার করা হলো বরইতলা-মোজামনগর খেয়াঘাট মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে মতবিনিময় ও গাছের চারা রোপন কালীগঞ্জে উঠান বৈঠকে চারা, বীজ,পুষ্টি প্লেট বিতরণ সাভারে হত্যা মামলার আসামী পিনিক রাব্বী গ্রুপের অন্যতম সদস্য রাজিব গ্রেফতার
ঘূর্ণিঝড় “মোখা” মোকাবেলায় গোপালগঞ্জে ২২৬টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত

ঘূর্ণিঝড় “মোখা” মোকাবেলায় গোপালগঞ্জে ২২৬টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ : অতি প্রবল ঘূর্ণিঝড় “মোখা” মোকাবেলায় গোপালগঞ্জে ২২৬টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। উদ্ধার কাজের জন্য ৩১৯৫ জন স্বেচ্ছাসেবক, ৭১ টি মেডিকেল টিম প্রস্তুত রাখার পাশাপাশি ৬টি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে।

আজ শনিবার (১৩ মে) দুপুরে গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহাবুবুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

ইতোমধ্যে সকল পর্যায়ের জন প্রতিনিধি, সকল দপ্তরের কর্মকর্তা ও স্বেচ্ছাসেবকদের নিয়ে জেলা ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় জেলা প্রশাসক কাজী মাহাবুবুল আলম জানান, ঘূর্ণিঝড় “মোখা” মোবাবেলায় ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ২২৬টি আশ্রয় কেন্দ্র। উদ্ধার কাজের জন্য ৩ হাজার ১৯৫ জন স্বেচ্ছাসেবক ও ৭১টি মেডিকেল টিমঃ প্রস্তুর রাখা হয়েছে। এ ছাড়া খোলা হয়েছে ৬টি নিয়ন্ত্রণ কক্ষঃ। জি আর ক্যাশ ৮ রক্ষ ৫ হাজাট টাকা, ৪’শ ৮০ মেট্রিক টন জি আর চাল ও ৪ হাজারটি কম্বল বরাদ্দ করা হয়ছে।

ঘূর্ণিঝড় “মোখা” মোকাবেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সসহ সংশ্লিষ্ট সকল বিভাগকে প্রয়োজনীয় নির্দেশনাও প্রদান করা হয়েছে বলে জানান তিনি।

গোপালগঞ্জে সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ জানান, জেলার ৭১টি ইউনিয়নে ৭১টি মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে। খাবার স্যালাইন ও ঔষধ পয্যাপ্ত রাখা হয়েছে। জেলার ৫ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারও প্রস্তুত রাখা হয়েছে।

গোপালগঞ্জ আবাহওয়া অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আবু সুফিয়ান বলেন, গোপালগঞ্জে ঘূর্ণিঝড় “মোখা’র” কিছুটা প্রভাব পড়বে। দমকা হাওয়ার সাথে বৃস্টিপাত হবার সম্ভবনা রয়েছে। #

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD